বাংলা নিউজ > ময়দান > Ind vs Eng: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতের যাত্রাভঙ্গের জন্য কী করতে হবে,জানালেন আর্চার
জোফ্রা আর্চার। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
জোফ্রা আর্চার। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

Ind vs Eng: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতের যাত্রাভঙ্গের জন্য কী করতে হবে,জানালেন আর্চার

  • এই মুহূর্তে বিশ্বের অন্যতম বিধ্বংসী পেস বোলারদের মধ্যে অন্যতম জোফ্রা আর্চার।

শুভব্রত মুখার্জি

এই মুহূর্তে বিশ্বের অন্যতম বিধ্বংসী পেস বোলারদের মধ্যে অন্যতম জোফ্রা আর্চার। চেন্নাইয়ে দ্বিতীয় টেস্টে চোটের জন্য তাঁর খেলা হয়নি। ফলে আমদাবাদে নতুন উদ্যমে ঝাঁপাতে তৈরি তিনি। গোলাপি বল হাতে ভারতের বিরুদ্ধে মাঠে নামতে মুখিয়ে আছেন আর্চার।

আর্চারের মতে দলের লক্ষ্যটা পরিষ্কার। ইংল্যান্ডের ফাস্ট বোলারের লক্ষ্য তৃতীয় টেস্টে ভারতকে হারিয়ে সিরিজে নিজেদের অবস্থান আরও মজবুত করা। তৃতীয় টেস্টের আগে ভার্চুয়াল সাংবাদিক বৈঠকে আর্চারের বলেন, ‘মোতেরার টেস্ট জেতা ইংল্যান্ডের পক্ষে সম্ভব। আমরা জেতার জন্যই খেলি। তৃতীয় টেস্ট অত্যন্ত গুরুত্বপূর্ণ। টেস্টটা জিততে পারলে সিরিজের চালিকাশক্তি আমাদের হাতে থাকবে। পরবর্তীতে আমরা নিয়ন্ত্রণ করতে পারব।’ সেটা হলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দৌড় থেকে ছিটে যাবে ভারত।

প্রথম দু’টেস্টের পরে সিরিজের ফলাফল আপাতত ১-১ । শেষ দুটো টেস্ট আমদাবাদে।দ্বিতীয় টেস্টে কনুইয়ের চোটের জন্য খেলতে পারেননি জোফ্রা। সে বিষয়ে বলতে গিয়ে তিনি বলেন, 'এখন আমি ভালো আছি। কোনও সমস্যা নেই। দলের প্রয়োজন পড়লে আমি দ্বিতীয় টেস্টটাও খেলতে পারতাম। কিন্তু আমায় রোটেশন পলিসি অনুযায়ী এমনিতেই বিশ্রাম দেওয়া হত। তাই ইঞ্জেকশন নেওয়ার পরে বিশ্রাম নিয়ে তৃতীয় টেস্টের জন্য তৈরি হয়েছি।’

বন্ধ করুন