বাংলা নিউজ > ময়দান > Ind vs Eng: টি-টোয়েন্টিতে কত নম্বরে ব্যাট করা উচিত বিরাটের, জানালেন কিংবদন্তি খেলোয়াড়
বিরাট কোহলি। (সৌজন্য রয়টার্স)
বিরাট কোহলি। (সৌজন্য রয়টার্স)

Ind vs Eng: টি-টোয়েন্টিতে কত নম্বরে ব্যাট করা উচিত বিরাটের, জানালেন কিংবদন্তি খেলোয়াড়

  • বিশ্বকাপের আগে সেটাই কি করা উচিত বিরাটের?

শুভব্রত মুখার্জি

সূর্যকুমার যাদব ভারতীয় ক্রিকেটের জগতে নয়া নক্ষত্র। 'স্কাই' নামে সমর্থকদের কাছে খ্যাত সূর্যকুমারের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটেছে ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে। টি-টোয়েন্টিতে ব্যাট হাতে আন্তর্জাতিক মঞ্চে তাঁর আগমনকে স্মরণীয় করে রেখেছেন ৫৭ রানের এক অসাধারণ ইনিংস খেলে।

পঞ্চম এবং সিরিজের শেষ ম্যাচেও ব্যাট হাতে ১৮৮+ স্ট্রাইক রেটে এক ঝোড়ো ইনিংস উপহার দেন তিনি। যা ভারতকে ২০ ওভারে ২২৪ রান তুলতে সহায়তা করেছে। স্কোরবোর্ডে থাকা সুবিশাল রানের সুবাদে ম্যাচ জিতে ৩-২ ফলে সিরিজ জিতে নেয় ভারতীয় দল। এই ম্যাচে ১৭ বলে ৩২ রান করা সূর্যকুমারের ইনিংস বিশেষজ্ঞদের নজর এড়ায়নি। সূর্যের এই পারফরম্যান্সে যারপরনাই মুগ্ধ প্রাক্তন ক্যারিবিয়ান ক্রিকেটার তথা বর্তমানে ধারাভাষ্যকার ইয়ান বিশপ। 'স্কাই'য়ের নানা ধরনের শট খেলার ক্ষমতায় মুগ্ধ তিনি।

ভারতের সিরিজ জয়ের পরে নিজের অভিমত জানাতে গিয়ে বিশপ বলেন, 'আমি চাই টি-টোয়েন্টিতে বিরাট (কোহলি) ভারতের হয়ে ইনিংস ওপেন করুক। শনিবাসরীয় রাতে আমরা ক্লাসিক রোহিত শর্মার ব্যাটিং দেখেছি। ও যদি এইভাবে মুক্ত মনে খেলে এবং পরের দিকে সূর্য এবং হার্দিকের মতো ব্যাটসম্যানরা থাকে তাহলে তো কথাই নেই। ভারত প্রথমে ব্যাট করলে আমি ওপেনার হিসেবে কোহলিকে দেখতে পছন্দ করব।'

বন্ধ করুন