বাংলা নিউজ > ময়দান > রুট ৮ রানে ৫ উইকেট নিলে অশ্বিন-অক্ষরের প্রশংসা করব কেন? প্রশ্ন পাক কিংবদন্তির
জো রুট। ছবি- বিসিসিআই।
জো রুট। ছবি- বিসিসিআই।

রুট ৮ রানে ৫ উইকেট নিলে অশ্বিন-অক্ষরের প্রশংসা করব কেন? প্রশ্ন পাক কিংবদন্তির

  • মোতেরার পিচ নিয়ে ICC-র ব্যবস্থা নেওয়া উচিত বলে দাবি করেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক।

ভারত-ইংল্যান্ডে তৃতীয় টেস্টের পিচ নিয়ে আলোচনা থামতেই চাইছে না। বরং তা দিনে দিনে বেড়েই চলেছে একের পর এর প্রাক্তন ক্রিকেটার মোতেরার বাইশগজ নিয়ে মন্তব্য করে চলায়। মাইকেল ভন, কেভিন পিটারসেন, ডেভিড লয়েড, অ্যালেস্টার কুক, অ্যান্ড্রু স্ট্রস, শোয়েব আখতার, গৌতম গম্ভীর, ভিভ রিচার্ডসরা পিচ নিয়ে নিজেদের মতামত জানিয়েছেন। কেউ পিচকে সমর্থন করেছেন। আবার কারও মত, বাইশগজ টেস্ট ক্রিকেটের যোগ্য নয়।

পিচ বিতর্ক নিয়ে মন্তব্যাকারীদের তালিকায় এবার নিজের নাম লেখালেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইনজামাম উল হক। বলাবাহুল্য পাক ক্রিকেটারসুলভ মানসিকতায় তিনি এক্ষেত্রে রুটদের পাল্লা ভারি করার চেষ্টা করলেন।

ইনজামামের দাবি, যে পিচে জো রুট ৮ রানে ৫ উইকেট নেন, সেখানে উইকেট নেওয়ার জন্য তিনি অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিনদের প্রশংসা করতে যাবেন কেন? ইনজামাম এও দাবি করেন যে, এমন পিচ তৈরির জন্য ভারতের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া উচিত আইসিসির।

নিজের ইউটিউব চ্যানেলে ইনজামাম বলেন, ‘কেউই এমনটা ভাবেনি। আমিও মনে করতে পারছি না যে, শেষ কবে টেস্ট ম্যাচ দু’দিনেরও কম সময়ে শেষ হয়ে গিয়েছে। ভারত কি সত্যিই ভালো খেলেছে? নাকি পিচের ভূমিকা ছিল? টেস্টে এমন পিচ তৈরি করা উচিত কি? ভারত দারুণ ক্রিকেট খেলছে। ওরা অস্ট্রেলিয়াকে হারিয়েছে। দ্বিতীয় টেস্টে দারুণ কামব্যাক করেছে। তবে আমার মনে হয় ক্রিকেটে এমন পিচ বানানো উচিত নয়।'

ইনজি আরও বলেন, ‘টি-২০ ম্যাচের স্কোরকার্ডও মোতেরা টেস্টের থেকে ভালো হয়। আইসিসির উচিত ব্যবস্থা নেওয়া। একজন প্রাক্তন ক্রিকেটার হিসেবে আমি এমন পিচ চাই না। জো রুট ৬ ওভারে ৫ উইকেট নিচ্ছে। তাহলেই বোঝা যায় পিচের অবস্থা কেমন ছিল। আমি কেন অশ্বিন-অক্ষরের প্রশংসা করতে যাব, যদি জো রুট ৮ রানে ৫ উইকেট নিয়ে যায়?’

বন্ধ করুন