বাংলা নিউজ > ময়দান > 'সেট হওয়ার পর দায়িত্ব নেবে না?' রোহিত ও কোহলিকে একযোগে আক্রমণ প্রাক্তন পাক অধিনায়কের
হতাশ বিরাট কোহলি। ছবি- পিটিআই।
হতাশ বিরাট কোহলি। ছবি- পিটিআই।

'সেট হওয়ার পর দায়িত্ব নেবে না?' রোহিত ও কোহলিকে একযোগে আক্রমণ প্রাক্তন পাক অধিনায়কের

  • হেডিংলে টেস্টের প্রথম ইনিংসে ভারতের ব্যাটিং দেখে যারপরনাই ক্ষুব্ধ প্রাক্তন পাক তারকা।

ইংল্যান্ডের পিচ ও পরিবেশে টেস্টের প্রথম দিনের প্রথম ঘণ্টায় ব্যাট করা কতটা মুশকিল, সেটা আলাদা করে বলে দিতে হয় না। তবে একবার যখন কোনও ব্যাটসম্যান সেই কঠিন সময়টা ক্রিজে কাটিয়ে দেন, তখন দলকে টেনে নিয়ে যাওয়া তার দায়িত্ব বলে মনে করেন বিশেষজ্ঞরা।

কঠিন পরিস্থিতিতে বেশ কিছুক্ষণ ক্রিজে কাটিয়ে সড়গড় হয়ে ওঠা ব্যাটসম্যান যদি শট খেলতে ভয় পান, তবে দলের মাথা তুলে দাঁড়ানো মুশকিল। লিডসে ভারতের প্রথম ইনিংসের ব্যাটিং দেখে এমনটাই মত ইনজামাম-উল-হকের। প্রাক্তন পাক অধিনায়ক এক্ষেত্রে রোহিত শর্মা ও বিরাট কোহলির কড়া সমালোচনা করলেন। ইনজি প্রকারান্তরে প্রশ্ন তোলেন, একশোর বেশি বল খেলেও রোহিত শর্মা যদি সেট না হন, তবে সেট হওয়ার জন্য আর কত বল প্রয়োজন?

নিজের ইউটিউব চ্যানেলে ইনজামাম বলেন, ‘ভারতের ব্যাটসম্যানরা কোনওভাবেই বোলারদের চাপে ফেলতে পারেনি। একজন ক্রিকেটার হিসেবে তুমি যে কোনও পিচেই ব্যাট করো না কেন, বল সুইং করুক অথবা স্পিন করুক, একবার ২৫-৩০টা বল খেলে ফেললে পিচের গতিপ্রকৃতির সঙ্গে সড়গড় হয়ে ওঠে চোখ ও হাত। তারপর তোমাকে ঝুঁকি নিতেই হবে। রোহিত শর্মা কি করল? ১০৫টা বল খেলেছে ও। ১০৫টা বল খেলার পর বলতে পারো না যে তুমি সেট হওনি। তোমাকে তখন দায়িত্ব নিতেই হবে। তোমাকে শট খেলতেই হবে।’

পরক্ষণেই প্রাক্তন পাক অধিনায়ক বলেন, ‘বিরাট কোহলিও ৩১টা বল খেলেছে। তবে ওই বা কি করল? ও ৭ রান করেছে। ওকে পুরোপুরি বেঁধে রাখা হয়েছিল।’

উল্লেখ্য, রোহিত হেডিংলেতে দীর্ঘক্ষণ ব্যাট করে ব্যক্তিগত ১৯ রানের মাথায় আউট হয়ে বসেন। যদিও প্রথম ইনিংসে ভারতের হয়ে সবথেকে বেশি রান তাঁরই।

বন্ধ করুন