বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: তাবড় তাবড় ভারতীয় বোলাররা লর্ডসে যা পারেননি, সেটা করে দেখালেন চাহাল

IND vs ENG: তাবড় তাবড় ভারতীয় বোলাররা লর্ডসে যা পারেননি, সেটা করে দেখালেন চাহাল

যুজবেন্দ্র চাহাল।

এ দিন ১০ ওভার বল করে ৪৭ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন যুজি। সেই সঙ্গে গড়ে ফেলেন নতুন নজির। এর আগে লর্ডসের ২২ গজে ভারতের কোনও বোলার ওডিআই ক্রিকেটে ৪ উইকেট নিতে পারেননি।

মঙ্গলবার ওভালে তাণ্ডব চালিয়েছিলেন জসপ্রীত বুমরাহ। আর বৃহস্পতিবার লর্ডসে ঝড় তুললেন যুজবেন্দ্র চাহাল। তাঁর দাপটেই শুরুতেই ইংল্যান্ডের ব্যাটিং অর্ডার ধাক্কা খায়। জনি বেয়ারস্টো (৩৮), জো রুট (১১), বেন স্টোকসদের (২১) তাড়াতাড়ি সাজঘরে ফিরিয়ে বড় ধাক্কা দেন যুজি। পরে ৬৪ বলে ৪৭ করে ইংল্যান্ডের হাল ধরেছিলেন মইন আলি। তাঁকেও প্যাভিলিয়নের রাস্তা দেখান যুজবেন্দ্র চাহাল।

ভারত বনাম ইংল্যান্ড ম্যাচের লাইভ আপডেট দেখতে ক্লিক করুন এখানে: 

এ দিন ১০ ওভার বল করে ৪৭ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন যুজি। সেই সঙ্গে গড়ে ফেলেন নতুন নজির। এর আগে লর্ডসের ২২ গজে ভারতের কোনও বোলার ওডিআই ক্রিকেটে ৪ বা তার বেশি উইকেট নিতে পারেননি। এই প্রথম ভারতীয় বোলারদের মধ্যে যুজবেন্দ্র চাহাল লর্ডসে একদিনের ক্রিকেটে ৪ উইকেট নিয়ে নজির গড়লেন। ভারতীয় বোলারদের মধ্যে লর্ডসে ওডিআই ক্রিকেটে সেরা বোলিং ফিগারের মালিক এখন যুজি।

আরও পড়ুন: ‘রোহিতের প্রতিভা আছে, ওর নেই’, কোহলিকে বেনজির আক্রমণ পাক ব্যাটারের

এ দিনও টসে জেতেন রোহিত শর্মা। হিসেব মতো ইংল্যান্ডকেই আক্রমণ করতে পাঠান রোহিত। ব্যাট করতে নেমে একটা সময়ে ১০২ রানে ৫ উইকেট হারিয়ে বসেছিল ইংল্যান্ড। তবে মইন আলির ৪৭ এবং ডেভিড উইলির ৪১ রানের হাত ধরে ভদ্রস্থ জায়গায় পৌঁছয় ব্রিটিশরা। তবে এ দিনও পুরো ৫০ ওভার খেলতে পারেনি ইংল্যান্ড। ৪৯ ওভারে ২৪৬ রানে অলআউট হয়ে যায় তারা।

যুজির ৪ উইকেট ছাড়াও ২টি করে উইকেট নিয়েছেন জসপ্রীত বুমরাহ এবং হার্দিক পাণ্ডিয়া। মহম্মদ শামি এবং প্রসিধ কৃষ্ণ নিয়েছেন ১টি করে উইকেট।

বন্ধ করুন