বাংলা নিউজ > ময়দান > IND vs HKG: ও আমাদের কাছে খুব গুরুত্বপূর্ণ-রোহিত এমন দাবি করলেও কেন বাদ হার্দিক?
হার্দিিক পাণ্ডিয়া।

IND vs HKG: ও আমাদের কাছে খুব গুরুত্বপূর্ণ-রোহিত এমন দাবি করলেও কেন বাদ হার্দিক?

  • হার্দিক দল থেকে বাদ পড়ায় হতবাক ক্রিকেট বিশেষজ্ঞরা। তারা কিছুতেই এই পরিবর্তনটা মানতে পারছেন না। অনেকেরই দাবি, এ ভাবে দুম করে ছন্দে থাকা প্লেয়ারকে বিশ্রাম দেওয়া হলে, তাঁর আত্মবিশ্বাস নষ্ট হয়ে যেতে পারে।

পাকিস্তানের বিরুদ্ধে তাঁর অলরাউন্ড পারফরম্যান্সের হাত ধরেই জয় ছিনিয়ে নিয়েছে ভারত। ২২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে হারের মধুর বদলা নিতে পেরেছে টিম ইন্ডিয়া। অথচ এশিয়া কাপের দ্বিতীয় ম্যাচেই প্রথম একাদশ থেকে বাদ পড়তে হল হার্দিক পাণ্ডিয়াকে। তাঁর বদলে দলে ঢুকেছেন ঋষভ পন্ত। কিন্তু কেন বাদ পড়তে হল হার্দিককে?

টস করতে এসে রোহিত শর্মা বলেছেন, ‘আমাদের দলে শুধু একটি পরিবর্তন করা হয়েছে। হার্দিক আমাদের জন্য কতটা গুরুত্বপূর্ণ তা বিবেচনা করে, ওকে বিশ্রাম দেওয়া হয়েছে। বদলে ঋষভ পন্ত দলে ঢুকেছে।’

ভারত বনাম হংকং ম্যাচের লাইভ আপডেট দেখতে ক্লিক করুন এখানে: https://bangla.hindustantimes.com/sports/india-vs-hong-kong-live-score-and-all-updates-of-ind-vs-hkg-asia-cup-2022-match-at-dubai-international-cricket-stadium-31661942770928.html

কিন্তু হার্দিক দল থেকে বাদ পড়ায় হতবাক ক্রিকেট বিশেষজ্ঞরা। তারা কিছুতেই এই পরিবর্তনটা মানতে পারছেন না। অনেকেরই দাবি, এ ভাবে দুম করে ছন্দে থাকা প্লেয়ারকে বিশ্রাম দেওয়া হলে, তাঁর আত্মবিশ্বাস নষ্ট হয়ে যেতে পারে।

এ দিকে চলতি এশিয়া কাপে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে ব্যাটে-বলে অলরাউন্ড পারফরম্যান্স করে দলকে জিতিয়েছেন হার্দিক পাণ্ডিয়া। যার জেরে আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে বড়সড় লাফ দিলেন ভারতের তারকা অলরাউন্ডার। আট ধাপ উপরে উঠে তিনি সোজা পাঁচ নম্বরে উঠে এসেছেন হার্দিক।

এই মুহূর্তে হার্দিক নিঃসন্দেহে দুরন্ত ছন্দে রয়েছেন। ‘পাক বধের’ আসল নায়ক কিন্তু তারকা অলরাউন্ডারই। আসলে আইপিএলের পর থেকেই ভালো পারফরম্যান্স করে চলেছেন তিনি। আর এশিয়া কাপের শুরুতে সেই ধারাই বজায় রেখেছেন। বাবর আজমদের বিরুদ্ধে প্রথমে ৩টি গুরুত্বপূর্ণ উইকেট নিয়েছেন। পাশাপাশি ব্যাট হাতে ১৭ বলে তিনি ৩৩ রান করেছেন। ৩ বলে যখন ছয় রান বাকি ছিল, সেই অবস্থায় ছক্কা মেরে দলকে জিতিয়েছেন। ম্যাচের সেরা হয়েছেন তিনি। তার পরেও এশিয়া কাপের দ্বিতীয় ম্যাচেই হংকং-এর বিরুদ্ধে তাঁকে বিশ্রামের নামে বাদ দেওয়া হয়েছে। স্বভাবতই ভারতীয় টিম ম্যানেজমেন্টের এই সিদ্ধান্ত নিতে পারছেন না ক্রিকেট সমর্থকেরা।

বন্ধ করুন