বাংলা নিউজ > ময়দান > IND vs HKG: পন্ত কি জায়গা পাবেন? সূর্যের বদলে হুডা খেলবেন? কী হবে ভারতের একাদশ?

IND vs HKG: পন্ত কি জায়গা পাবেন? সূর্যের বদলে হুডা খেলবেন? কী হবে ভারতের একাদশ?

হংকং-এর বিরুদ্ধে কী হবে ভারতের প্রথম একাদশ?

ভারতের হয়ে ওপেন করতে পারেন কেএল রাহুল ও রোহিত শর্মা জুটিই। প্রথম ম্যাচে কেএল রাহুল খাতা না খুলেই আউট হয়ে গিয়েছিলেন। তবে তাঁকে সম্ভবত বাদ দেওয়া হবে না। সেই সঙ্গে অধিনায়ক রোহিত শর্মাকেও তাঁর চেনা ছন্দে পাওয়া যায়নি। সুপারস্টার ব্যাটসম্যান বিরাট কোহলির তিন নম্বর জায়গা নিশ্চিত বলে মনে হচ্ছে।

এশিয়া কাপে পাকিস্তানকে দুর্দান্ত ভাবে হারিয়েছে ভারতীয় দল। তারা ৫ উইকেটে জয় ছিনিয়ে নেয়। বুধবার (৩১ অগস্ট) হংকং দলের মুখোমুখি হবে টিম ইন্ডিয়া। এই ম্যাচ জিতে টিম ইন্ডিয়া সুপার-ফোরে যোগ্যতা অর্জন করতে মুখিয়ে। আর এর জন্য অধিনায়ক রোহিত শর্মা এক ইঞ্চি জমি ছাড়তে রাজি নন। এমন পরিস্থিতিতে বাজে ফর্মে ভুগছেন, এমন অনেক তারকা খেলোয়াড়কেই প্রথম একাদশ থেকে বাদ দিতে পারেন তিনি।

কী হবে টপ-অর্ডার?

ভারতের হয়ে ওপেন করতে পারেন কেএল রাহুল ও রোহিত শর্মা জুটিই। প্রথম ম্যাচে কেএল রাহুল খাতা না খুলেই আউট হয়ে গিয়েছিলেন। তবে তাঁকে সম্ভবত বাদ দেওয়া হবে না। সেই সঙ্গে অধিনায়ক রোহিত শর্মাকেও তাঁর চেনা ছন্দে পাওয়া যায়নি। সুপারস্টার ব্যাটসম্যান বিরাট কোহলির তিন নম্বর জায়গা নিশ্চিত বলে মনে হচ্ছে। পাকিস্তানের বিপক্ষে বিরাট কোহলি শুরুটা ভালো করলেও, বড় ইনিংস খেলতে পারেননি। এমন পরিস্থিতিতে হংকংয়ের বিপক্ষে ফর্মে ফিরতে চান তিনি।

আরও পড়ুন: সবচেয়ে বেশি সময় ধরে জাতীয় দলে থাকার কার্তিকের, পিছনে ফেললেন ২ উইন্ডিজ তারকা

কারা মিডল অর্ডারে জায়গা পেতে পারেন?

পাকিস্তানের বিরুদ্ধে চার নম্বরে জায়গা পেয়েছেন রবীন্দ্র জাদেজা। ব্যাটিং অর্ডারে লেফট-রাইট কম্বিনেশন করতে চার নম্বরে খেলতে পারেন জাদেজা। একই সঙ্গে সূর্যকুমার যাদবের জায়গায় সুযোগ দেওয়া হতে পারে দীপক হুডাকে। পাকিস্তানের বিপক্ষে বড় ইনিংস খেলতে পারেননি সূর্যকুমার যাদব। ঋষভ পন্ত কি এই ম্যাচে দলে ঢুকবেন? অনেকেই মনে করছেন, ফের উইকেটরক্ষকের দায়িত্ব পেতে পারেন দীনেশ কার্তিকই। পাকিস্তানের বিপক্ষে ম্যাচে নায়ক ছিলেন হার্দিক পাণ্ডিয়ার অলরাউন্ডা পারফরম্যান্স। তাঁর বাদ পড়ার কোনও প্রশ্নই নেই।

আরও পড়ুন: কাঁদতে কাঁদতে মাঠ ছাড়ছেন নাসিম, ফুটেজ দেখে উদ্বেল নেটপাড়া- ভিডিয়ো

বোলিংয়ে পরিবর্তন করবেন রোহিত?

পাকিস্তানের বিপক্ষে সব বোলারই ভালো ফর্মে ছিলেন। দুরন্ত বোলিং করে চার উইকেট নেন ভুবনেশ্বর কুমার। তিনি ছাড়াও অর্শদীপ সিং এবং যুজবেন্দ্র চাহালও দুর্দান্ত বো লিং করেছেন। কিন্তু ব্যয়বহুল প্রমাণিত হয়েছেন আবেশ খান। এমন পরিস্থিতিতে আবেশ খানের বদলে তারকা স্পিন রবিচন্দ্রন অশ্বিনকে সুযোগ দিতে পারেন অধিনায়ক রোহিত শর্মা।

হংকংয়ের বিরুদ্ধে ভারতের সম্ভাব্য একাদশ:

রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল, বিরাট কোহলি, রবীন্দ্র জাদেজা, দীপক হুডা, হার্দিক পাণ্ডিয়া, দীনেশ কার্তিক, ভুবনেশ্বর কুমার, আর্শদীপ সিং, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সব আত্মহত্যা প্ররোচনার জেরে হয় না-সুপ্রিম কোর্ট ‘কাশীর ভাই-বোনদের সেবা করতে প্রস্তুত’, আনুষ্ঠানিক নাম ঘোষণার পর বললেন মোদী শ্রেয়স কিন্তু রঞ্জি খেলতে অস্বীকার করেননি-তারকা ব্যাটারের পাশে দাঁড়ালেন গাভাসকর গরুর গাড়ির সঙ্গে বাইকের ধাক্কা, মৃত্যু আইআইটি রুরকির ২ ছাত্রের আপনার শিশুর ওজন বেড়েই চলেছে! রোগে পড়ার আগে জেনে নিন মুক্তির উপায় জেনারেলের টিকিট কেটে AC কোচে কেন? 'মহিলাকে চলন্ত ট্রেন থেকে ফেলে দিলেন' TTE! স্বাস্থ্যসাথী কার্ডে জালিয়াতি রুখতে এবার কাজে লাগানো হবে AI ‘তৃণমূলের জন্য দরজা এখনও খোলা’, ফের বললেন জয়রাম রমেশ ‘কেউ ভয় দেখাচ্ছে না তো’ রুট মার্চে বেরিয়ে জানতে চাইল কেন্দ্রীয় বাহিনী 'আপনি মাথা ন্যাড়া করলেন না কেন…যখন আপনার…' মোদীকে অশোভন আক্রমণ লালুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.