বাংলা নিউজ > ময়দান > IND vs HKG: ৬, ৬, ৬, ০, ৬, ২, শেষ ওভারে বাজিমাত, রোহিতদের সঙ্গে এলিট লিস্টে সূর্যকুমার যাদব, ভিডিয়ো
সূর্যকুমার যাদব। ছবি- বিসিসিআই।

IND vs HKG: ৬, ৬, ৬, ০, ৬, ২, শেষ ওভারে বাজিমাত, রোহিতদের সঙ্গে এলিট লিস্টে সূর্যকুমার যাদব, ভিডিয়ো

  • ২২ বলে হাফ-সেঞ্চুরি করার পথে রোহিত শর্মাদের সঙ্গে T20 ক্রিকেটের এলিট লিস্টে জায়গা করে নেন সূর্যকুমার যাদব।

চোট সারিয়ে দলে ফেরার পর থেকে লোকেশ রাহুল ছন্দে ফেরার চেষ্টায় রয়েছেন। হংকংয়ের বিরুদ্ধে রান করলেও তিনি পরিচিত দাপট দেখাতে পারেননি। বিরাট কোহলিকে বেশ কিছুদিন পরে চেনা মেজাজের কাছাকাছি দেখায়। তবে তিনিও ব্যাট হাতে বাড়তি আগ্রাসন দেখাননি। তাই ভারতীয় দল ধীরে-সুস্থে লড়াইয়ের রসদ সংগ্রহের দিকে এগিয়ে চলেছিল। ছবিটা বদলে যায় সূর্যকুমার যাদব ব্যাট হাতে ক্রিজে আসার পরে।

সূর্যকুমার মাঠে নেমেই প্রথম ২ বলে ২টি চার মারেন। তিনি ৬টি চার ও ৪টি ছক্কার সাহায্যে মাত্র ২২ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। ইনিংসের শেষ ওভারের প্রথম ২টি বলে পরপর ২টি ছক্কা মেরে ৫০ রানের গণ্ডি টপকে যান যাদব।

উল্লেখযোগ্য বিষয় হল শেষ ওভারে আর্শাদের প্রথম ৩টি বলে পরপর ৩টি ছক্কা মারেন সূর্যকুমার যাদব। চতুর্থ বলে কোনও রান নেননি তিনি। পঞ্চম বলে ফের একটি ছক্কা হাঁকান যাদব। শেষ বলে ২ রান নেন তিনি। সেই ওভারে সূর্যকুমার ২৬ রান সংগ্রহ করেন। শেষমেশ ৬টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ২৬ বলে ৬৮ রান করে নট-আউট থাকেন যাদব। ভারত ২০ ওভারে ২ উইকেটের বিনিময়ে ১৯২ রান তোলে সূর্যকুমারের এমন দুর্দান্ত ইনিংসের সুবাদেই।

আরও পড়ুন:- IND vs HKG Asia Cup: বোলাররা সাদামাটা, সূর্য-কোহলির ব্যাটে দাপুটে জয় ভারতের

আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ভারতের হয়ে সব থেকে কম বলে হাফ-সেঞ্চুরি করা ব্যাটসম্যানদের তালিকায় যুগ্মভাবে ছয় নম্বরে জায়গা করে নেন সূর্যকুমার।

সব থেকে কম বলে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে হাফ-সেঞ্চুরি করা ভারতীয় তারকারা:-
১. যুবরাজ সিং: ১২ বলে।
২. লোকেশ রাহুল: ১৮ বলে।
৩. গৌতম গম্ভীর: ১৯ বলে।
৪. যুবরাজ সিং (দু'বার): ২০ বলে।
৫. বিরাট কোহলি: ২১ বলে।
৬. শিখর ধাওয়ান, রোহিত শর্মা, সূর্যকুমার যাদব (২২ বলে)।

আরও পড়ুন:- IND vs HKG: T20I ক্রিকেটের কঠিন শৃঙ্গজয় রোহিতের, হিটম্যানই প্রথম পৌঁছলেন চূড়ায়

এছাড়া আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ১ ওভারে সব থেকে বেশি রান সংগ্রহ করা ভারতীয় ব্যাটসম্যানদের তালিকায় যুগ্মভাবে দ্বিতীয় স্থানে জায়গা করে নেন সূর্যকুমার। এক্ষেত্রেও তিনি বসে পড়েন ক্যাপ্টেন রোহিত শর্মার পাশে। যুবরাজ সিং ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ বিশ্বকাপের ম্যাচে এক ওভারে ৩৬ রান সংগ্রহ করেছিলেন। রোহিত শর্মা নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১ ওভারে ২৬ রান সংগ্রহ করেন। এবার সূর্যকুমার হংকংয়ের বিরুদ্ধে ইনিংসের শেষ ওভারে ২৬ রান যোগ করেন নিজের ও দলের খাতায়।

বন্ধ করুন