বাংলা নিউজ > ময়দান > IND vs HKG: এটা কী ছিল ভাই?- সূর্যের তেজকে মাথা নত করে কুর্নিশ জানালেন কোহলি

IND vs HKG: এটা কী ছিল ভাই?- সূর্যের তেজকে মাথা নত করে কুর্নিশ জানালেন কোহলি

বিরাট কোহলি এবং সূর্যকুমার যাদব।

সূর্যকুমার যখন শেষ ওভারের চতুর্থ ছক্কা মেরেছিলেন, কোহলি তখন রীতিমতো হতবাক হয়ে গিয়েছিলেন। অবাক হয়ে সূর্যকে ইশারায় জিজ্ঞেস করেছিলেন, ‘ভাই এটা কী ছিল?’ সেই ভঙ্গি এখন রীতিমতো ভাইরাল।

বুধবার হংকং-এর বিরুদ্ধে ভারতের তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি টি-টোয়েন্টিতে তাঁর ৩১তম আন্তর্জাতিক হাফসেঞ্চুরি করেছেন। রানের খরা কাটিয়ে ৪৪ বলে অপরাজিত ৫৯ রান করেছেন তিনি। কিন্তু সূর্যকুমার যাদবের বিধ্বংসী ব্যাটিংয়ের সামনে যেন ম্লান হয়ে গিয়েছে কোহলির ইনিংস। সমস্ত লাইমলাইট কেড়ে নিয়েছেন সূর্য। আর সূর্যের তেজকে মাথা নত করে কুর্নিশ জানিয়েছেন কোহলি।

সূর্যের বিধ্বংসী ব্যাটিং দেখে কোহলি যেন মন্ত্রমুগ্ধ। পুরো ভারত যখন সূর্যকুমারের ঝড়ো ইনিংসকে উপভোগ করছিলেন, তখন উল্টোপ্রান্তে দাঁড়িয়ে সবচেয়ে বেশি উপভোগ করেছেন নিঃসন্দেহে কোহলি। মন্থর পিচে সূর্যকুমারের আগ্রাসী ব্যাটিং দেখে কোহলি নিজেই যেন চমকে গিয়েছেন। মাঠের সর্বত্র শট খেলেছেন সূর্য। তিনি বুধবার মিস্টার ৩৬০ ডিগ্রি হয়ে উঠেছিলেন।

আরও পড়ুন: এমন শট ছেলেবেলায় বন্ধুদের সঙ্গে রবারের বলে খেলতাম- খোলসা করলেন সূর্য

সূর্যকুমার যখন শেষ ওভারের চতুর্থ ছক্কা মেরেছিলেন, কোহলি তখন রীতিমতো হতবাক হয়ে গিয়েছিলেন। অবাক হয়ে সূর্যকে ইশারায় জিজ্ঞেস করেছিলেন, ‘ভাই এটা কী ছিল?’ সেই ভঙ্গি এখন রীতিমতো ভাইরাল।

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে হংকংয়ের বিরুদ্ধে ভারতের প্রথম ইনিংস শেষ হওয়ার পরে সূর্যকুমার যাদবকে কুর্নিশ জানাতে মাথাও নত করেন কোহলি। বুকে হাত দিয়ে মাথা হেঁট করে সূর্যকে অভিবাদন জানান প্রাক্তন ভারত অধিনায়ক। আর এই ভিডিয়োই এখন নেটমাধ্যমে আলোড়ন ফেলে দিয়েছে। তবে সূর্যকুমার যাদবের এমন ইনিংস প্রথম নয়। আন্তর্জাতিক আইপিএল এবং ঘরোয়া ক্রিকেটে তিনি বহু বার এ রকম বিধ্বংসী ব্যাটিং করেছেন।

বিরাট কোহলির এই প্রতিক্রিয়ায় সোশ্যাল মিডিয়ায় মন্তব্যের বন্যা বইছে। একজন ক্রিকেট ভক্ত বলেছেন যে, ‘আপনি যখন রাজার সাথে ব্যাট করেন এবং তার কাছ থেকে এমন প্রতিক্রিয়া পান, তখন এটি আপনার ব্যাটিংয়ের সেরা মুহূর্ত।’ অন্য একজন ভক্ত লিখেছেন যে, ‘বিরাট কোহলি, যাকে অহংকারী এবং আক্রমণাত্মক বলা হয়, যখন আপনার কাছে মাথা নত করে, তখন এটি আপনার জন্য একটি বড় ব্যাপার।’ আরেকজন লিখেছেন, ‘এটা খুবই বিরল ছবি। বিরাট সূর্য নমস্কার করছেন।’

আরও পড়ুন: সূর্যের জাদুতে অভিভূত কিন্তু আবেশ, আর্শদীপ রান গলানোয় ক্ষুব্ধ রোহিত

দ্রুত গতিতে রান তোলার লক্ষ্যেই আগ্রাসী ব্যাটিং করেছেন সূর্যকুমার। তাঁর ইনিংসে ভর করেই ভারতীয় দল হংকংয়ের বিরুদ্ধে সম্মানজনক ১৯২ রান তুলতে পেরেছে। ভারতীয় ইনিংসের শুরুতে লোকেশ রাহুল (৩৯ বলে ৩৬) ছিলেন কিছুটা মন্থর। যদিও রোহিত (১৩ বলে ২১) শুরুটা আক্রমণাত্মক মেজাজেই করেছিলেন। কিন্তু তিনি উইকেটে বেশীক্ষণ স্থায়ী হননি। রাহুল আউট হওয়ার পর ক্রিজে আসেন সূর্যকুমার যাদব। তিনি যখন ব্যাট করতে নামেন, তখন ভারতের স্কোর ছিল ১৩ ওভারে মাত্র ৯৪ রান। শেষ সাত ওভারে ওঠে ৯৮ রান। উইকেটে সূর্যকুমারের সঙ্গে ছিলেন বিরাট কোহলি। তবু তাঁদের অবিচ্ছিন্ন জুটিতে ৬৮ রানই এল সূর্যকুমারের ব্যাট থেকে। যার মধ্য়ে ২৬ রান সূর্য করেছেন শেষ ওভারে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'কোটি টাকা খরচ করার দরকার নেই...', সুন্দরী হওয়ার কোন টিপস দিলেন রবিনা? 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস নিশীথের গ্রামে মহিলাদের বিক্ষোভের মুখে উদয়ন, পুলিশ পাহারায় ছাড়লেন ভেটাগুড়ি 'তোমাকে ছুঁতে পাওয়াটাই…', এমন কমেন্টে কী উত্তর দিলেন কাঞ্চনের প্রাক্তন পিঙ্কি পুরনো আয়কর কাঠামোয় লোকসান হচ্ছে না তো? নয়া স্ল্যাবে কত টাকা দিতে হবে! রইল হিসাব রাজনৈতিক হিংসার জন্য দায়ী অনুপ্রবেশ ও জনবিন্যাসের পরিবর্তন: শংকর ঘোষ ‘সবুজ ছাড়া গতি নেই’, কদিন আগে জয়কে ‘পজেসিভ’ বলেন লোপামুদ্রা, এখন মুখে ভোট-কথা? স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন সংঘী বলে কটাক্ষ করে লোকজন, JNUকে ব়্যাঙ্কিং-এর শীর্ষে তো আমি নিয়ে গেলাম-উপাচার্য বিটকয়েন কেলেঙ্কারিতে নাম জড়িয়েছে রাজের, বিতর্ক উসকাতে কী লিখলেন শিল্পার বর?

Latest IPL News

'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো IPL 2024: LSG vs CSK ম্যাচের আগে ধোনির প্রসঙ্গে অতীতের কোন কথা বললেন রাহুল? মুম্বইয়ের সংসারে অবশেষে মিলে সুর মেরা তুমহারা, রোহিতের আলিঙ্গন হার্দিককে ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের T20 WC 2024-এর আগে কি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন সূর্যকুমার! কী বললেন ‘SKY’? ‘স্বপ্ন সত্যি হয়েছে’, বুমরাহকে সুইপ শটে ছয় মেরে বলছেন আশুতোষ- ভিডিয়ো T20 ফর্ম্যাটে বল করাটা বেশ কঠিন- IPL-এ আগুন ঝরানোর পরেও স্বীকারোক্তি বুমরাহের লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.