বাংলা নিউজ > ময়দান > IND vs IND: সহজ ভাবে খেলাটাই আসল- নিজের সাফল্যের আসল কারণটা খোলসা করলেন আর্শদীপ
আর্শদীপ সিং।

IND vs IND: সহজ ভাবে খেলাটাই আসল- নিজের সাফল্যের আসল কারণটা খোলসা করলেন আর্শদীপ

  • একদিনের সিরিজে বিশ্রাম নেওয়ার পর টি-টোয়েন্টি সিরিজে দলে ফিরেছিলেন রোহিত, পন্ত, অশ্বিন, কার্তিক-সহ প্রথম সারির ক্রিকেটাররা। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ম্যাচে তাঁদের দাপটেই ৬৮ রানে জিতে সিরিজে ১-০ এগিয়ে গেল ভারত।

আইপিএলে সকলের নজর কেড়েছিলেন আর্শদীপ সিং। এ বার তিনি জাতীয় দলের হয়ে নিজেকে প্রমাণ করার সুযোগ হাতছাড়া করছেন না। মাসের শুরুতে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতে হয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক হয়েছিল অর্শদীপ সিং-এর। এর পর শুক্রবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে জাতীয় দলের জার্সিতে দ্বিতীয় বার সুযোগ পান তিনি। আর সেই সুযোগ কাজে লাগিয়ে আর্শদীপ সিং ৪ ওভার বল করে ২৪ রান দিয়ে তুলে নেন ২ উইকেট।

শুক্রবার ম্যাচের শেষে আর্শদীপ বলেন, ‘দারুণ অভিজ্ঞতা। নিজের পারফরম্যান্স নিয়ে আমি খুশি। দল জেতায় সেই আনন্দ দ্বিগুণ হয়ে গিয়েছে। ইংল্যান্ডে খেলার পর অনেক দিনের ছুটি পেয়েছিলাম। সেটাকে কাজে লাগানোর চেষ্টা করেছি। বোলিং কোচ পরেশ (মামরে) স্যরের সঙ্গে কথা বলেছি। যে যে জায়গায় আমার উন্নতি প্রয়োজন সেগুলো অনুশীলন করেছি।’

আরও পড়ুন: রিভার্স পুল মারতে গিয়ে ফাইনলেগ দিয়ে চার, কার্তিকের কীর্তিতে চক্ষু চড়কগাছ

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শুক্রবার সাফল্য পাওয়ার জন্য আলাদা কী করেছেন অর্শদীপ? তাঁর দাবি, ‘আমার মনে হয় সহজ ভাবে খেলাটাই আসল। পিচটাকেও ব্যবহার করতে হবে। মন্থর বল, ইয়র্কার কাজে লেগেছে। কী করতে হবে জানি। আমার দায়িত্ব বুঝিয়ে দেওয়া হয়েছে। দল এবং অধিনায়ক সকলেই বুঝিয়েছে বোলার হিসাবে আমাকে কখন, কী ভাবে ব্যবহার করা হবে। এটা আমার আত্মবিশ্বাস বাড়িয়ে দেয়। আমি নিজের মতো পরিকল্পনা করতে পারি। ভুবি ভাই (ভুবনেশ্বর কুমার) যে ভাবে এক দিক থেকে চাপে রাখে ব্যাটারদের, সেটা আমাকে সুবিধা করে দেয় উইকেট নিতে।’

আরও পড়ুন: দ্রাবিড়ের ভাবনাচিন্তা চাই না- হুডার বদলে শ্রেয়স খেলায় ক্ষুব্ধ ভারতের প্রাক্তনী

একদিনের সিরিজে বিশ্রাম নেওয়ার পর টি-টোয়েন্টি সিরিজে দলে ফিরেছিলেন রোহিত, পন্ত, অশ্বিন, কার্তিক-সহ প্রথম সারির ক্রিকেটাররা। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ম্যাচে তাঁদের দাপটেই ৬৮ রানে জিতে সিরিজে ১-০ এগিয়ে গেল ভারত। প্রথমে ব্যাট করে রোহিতরা ২০ ওভারে ১৯০-৬ করে। জবাবে ১২২-৮-এ থেমে যায় ওয়েস্ট ইন্ডিজ।

বন্ধ করুন