বাংলা নিউজ > ময়দান > ১০০তম ভারতীয় ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক শতরান হুডার, ভারতের হয়ে প্রথম কে সেঞ্চুরি করেছিলেন মনে আছে?

১০০তম ভারতীয় ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক শতরান হুডার, ভারতের হয়ে প্রথম কে সেঞ্চুরি করেছিলেন মনে আছে?

শতরানের পরে দীপক হুডা। ছবি- এএফপি (AFP)

আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে দুর্দান্ত শতরান করেন দীপক হুডা।

দেশের জার্সিতে সেঞ্চুরি করা সব ক্রিকেটারের কাছেই স্পেশাল। তার উপর আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম শতরান হলে তা সব ক্রিকেটারের কাছে চিরস্মরণীয় হয়ে থাকে। স্বাভাবিকভাবেই আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচের দুর্দান্ত সেঞ্চুরি দীপক হুডার কাছে বিশেষ হয়ে থাকবে। তবে ভারতীয় ক্রিকেটের ইতিহাসেও ডাবলিনের এই শতরানটি আলাদাভাবে চিহ্নিত হয়ে থাকবে।

বরং বলা ভালো যে, আয়ারল্যান্ডের বিরুদ্ধে সেঞ্চুরি করে দীপক হুডা ভারতীয় ক্রিকেটের ইতিহাসে চিরকালীন জায়গা করে নেন। আসলে হুডা হলেন ভারতের ১০০তম ক্রিকেটার, যিনি আন্তর্জাতিক ক্রিকেটে শতরান করেন। তাঁর আগে ভারতের মোট ৯৯ জন ক্রিকেটার ইন্টারন্যাশনাল ক্রিকেটে তিন অঙ্কের ইনিংস খেলেছিলেন।

আরও পড়ুন:- IND vs IRE: ২২৫ রান তুলেও জিততে দম বেরিয়ে গেল ভারতের, শেষ ওভারে মান রাখলেন উমরান

১৯৩৩ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে সেঞ্চুরি করেছিলেন লালা অমরনাথ। সুতরাং, যাত্রা শুরু হয়েছিল ৮৯ বছর আগে। মাঝে ১৯৯২ সালে ৫০তম ভারতীয় ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে শতরান করেন ডব্লিউ ভি রামন। এবার দীপক হুডাকে মিলিয়ে একশো জন আন্তর্জাতিক শতরানকারী পেয়ে গেল ভারতীয় ক্রিকেট।

আরও পড়ুন:- IND vs IRE: চতুর্থ ভারতীয় ক্রিকেটার হিসেবে T20I সেঞ্চুরি হুডার, আর কাদের রয়েছে এই কৃতিত্ব?

উল্লেখ্য, ডাবলিনে দীপক হুডা ৯টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৫৭ বলে ১০৪ রানের ঝকঝকে ইনিংস খেলেন। তিনি চতুর্থ ভারতীয় ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে সেঞ্চুরি করার কৃতিত্ব অর্জন করেন। তাঁর আগে সুরেশ রায়না, রোহিত শর্মা ও লোকেশ রাহুল আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে শতরান করেছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

শরীর থেকে বিচ্ছিন্ন হয়েছিল জওয়ানের হাত, রুদ্ধশ্বাস তৎপরতায় সেনা নিল কোন পদক্ষেপ? বায়োপিক নিয়ে পর্দার 'সৌরভ' আয়ুষ্মানের সঙ্গে গোপন বৈঠক দাদার! কবে শুরু শ্যুটিং? MI-এর সাজঘরে রোহিত শর্মা ও বিরাট কোহলির সাক্ষাৎ! T20 WC দল নিয়ে কি আলোচনা হল? ‘আমি করে দিয়েছি ছিটমহল, কোচবিহার এয়ারপোর্টও আমি করেছি,’ আর কী কী করেছেন মমতা? আগামিকাল চৈত্র সংক্রান্তি কেমন কাটবে? মেষ থেকে মীনের ১৩ এপ্রিলের রাশিফল রইল হাওয়ালার মাধ্যমে ৩০০ কোটি টাকা দুবাইয়ে!ইডির চার্জশিটে অভিযোগ বিশ্বজিতের বিরুদ্ধে ব্যবহার করত হিন্দু নাম, বাংলায় ডেরা নেওয়া জঙ্গিদের মাথার দাম কত ছিল? মাথাপিছু ১.২ লাখ, ৪৮ ঘণ্টার মধ্যে ঝড়ে দুর্গতদের টাকা দেবেন মমতা, ঘোষণা অভিষেকের ভিডিয়ো: রোহিত ব্যাট করতে নামতেই খোঁচা দিলেন কোহলি! জানেন জবাবে কী করলেন হিটম্যান ‘আমার বউ রান্নাটা ঠিক…’, পিয়াকে নিয়ে বেফাঁস পরম, বিয়ের পর জীবনে কী বদল এল নায়কের

Latest IPL News

MI-এর সাজঘরে রোহিত শর্মা ও বিরাট কোহলির সাক্ষাৎ! T20 WC দল নিয়ে কি আলোচনা হল? ভিডিয়ো: রোহিত ব্যাট করতে নামতেই খোঁচা দিলেন কোহলি! জানেন জবাবে কী করলেন হিটম্যান হার্দিকের সৎ ভাই বৈভবকে ১৬ এপ্রিল পর্যন্ত হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত বুমরাহের বিরুদ্ধে ২-৩ বছর নেটে খেলেন না সূর্য- কারণটা নিজেই ফাঁস করলেন MI তারকা ১৫ কোটি টাকার জালিয়াতি মামলায় গ্রেফতার ধোনির প্রাক্তন বিজনেস পার্টনার শূন্যের লজ্জার রেকর্ড ম্যাক্সওয়েলের, ধরে ফেললেন রোহিত-কার্তিককে দর্শকরা যত বিদ্রুপ করবে ভালো খেললে ততই…হার্দিকের জন্য যুক্তি সাজালেন ইশান IPL 2024: মেয়ের স্কুল ফি জমা না করে, শুধু ধোনিকে দেখতে ৬৪,০০০ টাকার টিকিট কাটলেন MI vs RCB: মাঠের মধ্যেই কান ধরে ক্ষমা চাইলেন কোহলি! জেনে নিন এর পিছনের আসল কারণ DC ম্যাচে পাওয়া যাবেই না, কবে মাঠে ফিরবেন মায়াঙ্ক? আপডেট দিলেন LSG কোচ ল্যাঙ্গার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.