বাংলা নিউজ > ময়দান > IND vs IRE: আয়ারল্যান্ডের বিরুদ্ধে দুরন্ত গড় হুডার, অল্পের জন্য টপকানো হল না কোহলিকে

IND vs IRE: আয়ারল্যান্ডের বিরুদ্ধে দুরন্ত গড় হুডার, অল্পের জন্য টপকানো হল না কোহলিকে

আয়ারল্যান্ডের বিরুদ্ধে দুরন্ত ছন্দে ছিলেন দীপক হুডা।

দীপক হুডা এই সেঞ্চুরি করে টপকে গেলেন সচিন তেন্ডুলকরকে। ২০০৭ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আয়ারল্যান্ডের মাটিতে ৯৯ রানের ইনিংস খেলেছিলেন সচিন। এবার সচিনের সেই অধরা রেকর্ড ছুঁয়ে ফেললেন দীপক হুডা। কিন্তু তিনি টপকাতে পারলেন না বিরাট কোহলিকে।

মঙ্গলবার আয়ারল্যান্ডের বিরুদ্ধে ১৫ বছর আগের সচিন তেন্ডুলকরের করা রেকর্ড ভেঙে নয়া নজির গড়েছেন দীপক হুডা। আয়ারল্যান্ডের মাটিতে প্রথম ভারতীয় হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে সেঞ্চুরি করলেন ভারতের তরুণ তারকা। আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ম্যাচে মাত্র ৫৭ বলে দীপক করেন ১০৪ রান। হুডার এ দিনের ইনিংসে ছিল ন'টি বাউন্ডারি এবং ছ'টি ছক্কা। ১৮২.৪৬ স্ট্রাইক রেটে এদিন সাইক্লোন বইয়ে সেঞ্চুরি করেন লখনউ সুপার জায়ান্টসের তারকা।

এই সিরিজের হুডা ২ ম্যাচেই ওপেন করেন। তাঁর গড় ১৫১.০। ভারতীয় ব্যাটারদের মধ্যে টি-টোয়েন্টি সিরিজে গড় রানের বিচারে তিন নম্বরে জায়গা করে নিয়েছেন দীপক হুডা। তাঁর আগে দু'টি স্থানই দখল করে রেখেছেন বিরাট কোহলি।

আরও পড়ুন: IPL-এর পারফরম্যান্সই ধরে রাখার চেষ্টা করেছি, নজির গড়ে অমায়িক দীপক

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২০১৬ সালে টি-টোয়েন্টি সিরিজে বিরাটের গড় ছিল ১৯৯.০। ২০১৯ সালে আবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজে ১৮৩.০ গড় ছিল তাঁর। এই তালিকায় চতুর্থ স্থানেও রয়েছে বিরাট কোহলি। ২০১৬ বিশ্বকাপে তাঁর গড় ছিল ১৩৬.৫। ২০১৮ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মণিশ পাণ্ডের গড় আবার ছিল ১২১.০। এ ছাড়াও ২০২১ ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ এবং ২০১৪ বিশ্বকাপে কোহলির গড় ছিল আবার যথাক্রমে ১১৫.৫ এবং ১০৬.৩।

আরও পড়ুন: হরির লুটের মতো রান বিলোলেন, জিতেও লজ্জার নজিরে নাম ভারতীয় বোলারদের

মোদ্দা কথা টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় ব্যাটারদের মধ্যে ১০০-র উপর গড় সবচেয়ে বেশি রেখে গিয়েছেন বিরাট কোহলিই।

এ দিকে দীপক হুডা মঙ্গলবার এই সেঞ্চুরি করে কোহলিকে টপকাতে না পারলেও, টপকে গিয়েছেন সচিন তেন্ডুলকরকে। আসলে হুডার এই শতরানের আগে পর্যন্ত আয়ারল্যান্ডের মাটিতে কোনও ভারতীয় ক্রিকেটার শতরান করতে পারেনি। ২০০৭ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আয়ারল্যান্ডের মাটিতে ৯৯ রানের ইনিংস খেলেছিলেন মাস্টার ব্লাস্টার। মাত্র এক রানের জন্য শতরান হাতছাড়া করেছিলেন সচিন। এবার সচিনের সেই অধরা রেকর্ড ছুঁয়ে ফেললেন দীপক হুডা। শতরান করে আয়ারল্যান্ডের মাটিতে উড়িয়ে দিলেন রেকর্ডের নতুন ধ্বজা।

তবে দীপক হুডা শুধু দ্বিতীয় ম্যাচেই নয়, সিরিজের প্রথম ম্যাচেও ওপেন করতে নেমে দুরন্ত পারফরম্যান্স করেছিলেন তিনি। মাত্র ২৯ বলে অপরাজিত ৪৯ রানের ইনিংস খেলেছিলেন। ১ রানের জন্য অর্ধশতরান হাতছাড়া হয়েছিল তাঁর। এবার সেই আক্ষেপ মেটালেন। একেবারে শতরান করলেন, সঙ্গে সচিন তেন্ডুলকরকে টপকে আয়ারল্যান্ডের মাটিতে নতুন ইতিহাস লিখলেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

বৃষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল সন্দেশখালির শাহজাহানের বিরুদ্ধে নয়া মামলা, কলকাতার আশেপাশে ৬ জায়গায় হানা ইডির Ranji Trophy 2024 QF LIVE: টসে জিতে বোলিং কর্ণাটকের; ব্যাটিং মুম্বই, সৌরাষ্ট্রের কংগ্রেসকে বাংলায় ৫টি আসন ছাড়তে পারে তৃণমূল, ফের দুই দলের আলোচনা শুরু: রিপোর্ট আজ কাদের প্রিয়জনের কাছ থেকে চমক পাওয়ার সম্ভাবনা রয়েছে? দেখুন আজকের প্রেম রাশিফল ‘কীরকম নোংরা’, রাঁচির পিচ নিয়ে মত আথারটনের, তবে আমল নয় স্টোকসদের ‘কাঁদুনিতে’ IND vs ENG 4th Test Live: আকাশ দীপের বলে বোল্ড হয়েও বেঁচে গেলেন জ্যাক ক্রলি ‘মৃত মহিলা হেঁটে বেড়াচ্ছে’, মৃত্যুর ভুয়ো নাটকের পর মন্দিরে পুনম, হলেন ট্রোল হাইওয়েতে ভয়াবহ দুর্ঘটনার কবলে দামী বিলাসবহুল গাড়ি, মৃত্যু ৩৭ বছর বয়সি বিধায়কের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.