বাংলা নিউজ > ময়দান > IND vs IRE: হরির লুটের মতো রান বিলোলেন, জিতেও লজ্জার নজিরে নাম ভারতীয় বোলারদের
দ্বিতীয় টি-টোয়েন্টি জঘন্য পারফরম্যান্স ভারতীয় বোলারদের।

IND vs IRE: হরির লুটের মতো রান বিলোলেন, জিতেও লজ্জার নজিরে নাম ভারতীয় বোলারদের

  • জঘন্য বোলিং-এর কারণে ভারত যদি মঙ্গলবার ম্যাচ হেরে যেত, তা হলেও অবাক হওয়ার কিছু থাকত না। ভারত ২২৫ রানের বিশাল স্কোর করেও, কোনও মতে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৪ রানে জেতে। ভারতীয় বোলাররা এ দিন গড়ে ফেলেছেন একাধিক লজ্জার নজিরও।

৪ ওভার বল করে ভুবনেশ্বর কুমার দিলেন ৪৬ রান। ৪ ওভারে ৫৪ রান দিলেন হার্ষাল প্যাটেল। রবি বিষ্ণোই ৪ ওভারে ৪১ রান দিলেন। উমরান মালিক ৪ ওভারে ৪২ রান দেন। যে কারণে ভারত ২২৫ রানের বিশাল স্কোর করেও চাপে পড়ে গিয়েছিল। কোনও মতে দ্বিতীয় টি-টোয়েন্টি তারা ৪ রানে জেতে। ভারতের থেকে হাজার গুণ পিছিয়ে থাকা আয়ারল্যান্ডের মতো টিমও ২২৫ তাড়া করতে নেমে নাকি ২২১ রান করে ফেলে!

এই স্কোর থেকে পরিষ্কার ভারতের বোলারদের পারফরম্যান্সের রিপোর্টকার্ড! জঘন্য বোলিং-এর কারণে ভারত যদি মঙ্গলবার ম্যাচ হেরে যেত, তা হলেও অবাক হওয়ার কিছু থাকত না। ভারতীয় বোলাররা এ দিন গড়ে ফেলেছেন একাধিক লজ্জার নজিরও।

আরও পড়ুন: এক ইনিংসে তিনটে গোল্ডেন ডাক! T20 তে লজ্জার নজির গড়ল হার্দিকের দল

আয়ারল্যান্ডের বিরুদ্ধে হরির লুটের মতো রান বিলিয়ে মোস্ট এক্সপেনসিভ স্পেলের লজ্জার নজির গড়েছেন হার্ষাল প্যাটেল, রবি বিষ্ণোই, উমরান মালিকরা। দ্বিতীয় দামি স্পেলের নজির ভুবনেশ্বর কুমারের। সব মিলিয়ে দীপক হুডা, সঞ্জু স্যামসনদের লড়াইয়ের দিনে হতশ্রী দেখায় ভারতীয় বোলারদের পারফরম্যান্স। অথচ টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা করে নেওয়ার জন্য এটাই ছিল নিজেদের প্রমাণ করার মঞ্চ।

আরও পড়ুন: সচিন তেন্ডুলকরকে টপকে আয়ারল্যান্ডের মাটিতে নতুন ইতিহাস লিখলেন দীপক হুডা

মঙ্গলবার ভারত ম্যাচ জিতে যায় ঠিকই। তবে দীপক হুডার সেঞ্চুরি (১০৪) এবং সঞ্জু স্যামসনের (৭৭) দুরন্ত ইনিংস ছাড়া ভারতের প্রাপ্তির ভাঁড়ার কিন্তু শূন্য। ব্যক্তিগত পারফরম্যান্সের জেরেই মুখ রক্ষা হয় টিম ইন্ডিয়ার। তা না হলে বাকি ব্যাটারদের দশা তথৈবচ ছিল। দীনেশ কার্তিক, অক্ষর প্যাটেল, হার্ষাল প্যাটেলরা তো ডাক কর সাজঘরে ফেরেন। এটাও কিন্তু ভারতের কাছে লজ্জার নজির।

বন্ধ করুন