বাংলা নিউজ > ময়দান > IND vs IRE: কেন নিজে না এসে আনকোরা উমরানকে দিলেন শেষ ওভার, বুঝিয়ে বললেন হার্দিক
কেন উমরানকে শেষ ওভারে বল দিলেন, ব্যাখ্যা করেন হার্দিক।

IND vs IRE: কেন নিজে না এসে আনকোরা উমরানকে দিলেন শেষ ওভার, বুঝিয়ে বললেন হার্দিক

  • ভারত ২২৫ রানের বিশাল স্কোর করেও, কোনও মতে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৪ রানে জেতে। ভারতীয় বোলাররা এ দিন হরির লুটের মতো রান বিলিয়েছেন।

ভারত-আয়ারল্যান্ড দ্বিতীয় টি-টোয়েন্টি শেষ ওভারে চরম নাটকীয়তায় মোড়া ছিল। টানটান উত্তেজনার শেষ ওভারে অবশ্য উমরান মালিক ১২ রান দিলেও, ৪ রানে ভারতকে জয় এনে দেন। ম্যাচ জিততে আয়ারল্যান্ডকে শেষ ওভারে করতে হত ১৭ রান। ২২৫ রান তাড়া করতে নেমে আয়ারল্যান্ডের ইনিংস শেষ হয় ২২১ রানে।

তবে আনকোরা উমরান মালিককে কেন শেষ ওভার বল দিলেন এই সিরিজের অধিনায়ক হার্দিক পাণ্ডিয়া? ম্যাচের পরে হার্দিক ব্যাখ্যা করেছেন, কেন তিনি জম্মু ও কাশ্মীর এক্সপ্রেসকে ২০তম ওভারে বল দিয়েছিলেন।

আরও পড়ুন: শেষ ওভারে নো-বল, তবুও হিরো হলেন উমরান-ভিডিয়ো

হার্দিক দাবি করেছেন, তিনি জানতেন যে, উমরানের গতি আইরিশ ব্যাটারদের সমস্যায় ফেলবে এবং ১৭ রান করা সহজ হবে না। আর সেই কারণেই তিনি ২২ বছরের তারকাকে শেষ ওভারে বল দিয়েছিলেন।

হার্দিক বলেছেন, ‘আমি আমার সমীকরণ থেকে সমস্ত চাপ দূরে রাখার চেষ্টা করছিলাম। আমি বর্তমান থাকতে চেয়েছিলাম এবং আমি উমরানকে তাই সমর্থন করেছি। ওর গতি আছে। ওর গতিকে পরাস্ত করে ১৭ রান করা সব সময় কঠিন। ওরা কিছু আশ্চর্যজনক শট খেলেছে। খুব ভালো ব্যাটিং করেছে। ওদের কৃতিত্ব দিতে হবে। তবে স্নায়ু ধরে রাখার জন্য আমাদের বোলারদের কৃতিত্ব দিতে হবে।’

আরও পড়ুন: হরির লুটের মতো রান বিলোলেন, জিতেও লজ্জার নজিরে নাম ভারতীয় বোলারদের

তিনি আরও যোগ করেছেন, ‘দর্শকদের প্রিয় ছিল দীনেশ আর সঞ্জু। পাশাপাশি আমরাও অনেক বেশি সমর্থন পেয়েছি। আমরা সকলকে বিনোদন করার চেষ্টা করেছি। এবং আশা করি, সেটা করতে সফল হয়েছি। যাঁরা আমাদের সমর্থন করেছেন, তাঁদের ধন্যবাদ। ছোটবেলায় দেশের হয়ে খেলার স্বপ্ন থাকে। নেতৃত্ব দেওয়া এবং প্রথম জয় পাওয়াটা ছিল বিশেষ, এখন সিরিজ জেতাটাও বিশেষ। দীপক এবং উমরানের জন্য খুশি।’

মালিক একটি নো-বল করে বসেছিলেন গুরুত্বপূর্ণ শেষ ওভারে। এবং দু'টি ব্যাক-টু-ব্যাক বাউন্ডারি দেন। কিন্তু আয়ারল্যান্ড এই ওভার থেকে ১২ রান করতে সক্ষম হয়। আর ভারত ৪ রানে ম্যাচ জিতে সিরিজ পকেটে পোড়ে।

বন্ধ করুন