বাংলা নিউজ > ময়দান > IND vs IRE: কেন ব্যাট করেননি রুতুরাজ, অবশেষে খোলসা করলেন হার্দিক
রুতুরাজ গায়কোয়াড়।

IND vs IRE: কেন ব্যাট করেননি রুতুরাজ, অবশেষে খোলসা করলেন হার্দিক

  • রুতুরাজের পরিবর্তে দীপক হুডা ওপেন করতে নেমে ২৯ বলে অপরাজিত ৪৭ রানের দুরন্ত ইনিংস খেলেন। তাঁর ইনিংসে ছিল ২টি ছক্কা এবং ৬টি চার। আয়ারল্যান্ড প্রথমে ব্যাট করে নির্দিষ্ট ১২ ওভারে ৪ উইকেট হারিয়ে ১০৮ রান করেছিল। জবাবে ব্যাট করতে নেমে ভারত ১৬ বল বাকি থাকতে ৩ উইকেটে ১১১ রান করে ফেলে।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে ভারত যখন ১০৯ রানের লক্ষ্য তাড়া করা শুরু করে, তখন ইশান কিষাণের সঙ্গে ওপেন করতে আসেন দীপক হুডা। নিয়মিত ওপেনার রুতুরাজ গায়কোওয়াড়ের পরিবর্তে দীপক হুডাকে পাঠানোয় অনেকেই মনে করেছিলেন, এটি একটি কৌশলগত সিদ্ধান্ত। যেখানে বৃষ্টির কারণে ১২ ওভারে সংক্ষিপ্ত ম্যাচে ফ্রি-স্কোরিং হুডাকে পাঠানো হয়েছে। পরে জানা যায়, রুতুরাজ গায়কোয়াড়ের আসলে চোট রয়েছে। যার জন্য তিনি ব্যাট করতেই নামেননি।

ম্যাচ-পরবর্তী সংবাদ সম্মেলনে ভারত অধিনায়ক হার্দিক পাণ্ডিয়া এই বিষয়ে খোলসা করে বলেন, ‘রুতুর কাফে চোট রয়েছে। আমরা ঝুঁকি নিয়ে ওকে ওপেন করতে পাঠাতেই পারতাম। কিন্তু এটা আমার সঠিক কাজ বলে মনে হয়নি। একজন খেলোয়াড়ের সুস্থতা বেশি গুরুত্বপূর্ণ, এবং কী ভাবে আমরা বিষয়টি ম্যানেজ করব, ভেবে নিয়েছিলাম।’

আরও পড়ুন: ‘ও পুরনো বলে স্বচ্ছন্দ’, উমরানকে ১ ওভার বল করানোর ব্যাখ্যা হার্দিকের

আরও পড়ুন: ‘তিনটে সোয়েটার পরেও কাঁপছি’, আয়ারল্যান্ডে বল করার চ্যালেঞ্জ জানালেন যুজি

হার্দিক আরও যোগ করেছেন, ‘এর পর বিষয়টি সহজ হয়ে যায়। খুব একটা বড় সিদ্ধান্ত নেওয়ার ছিল না। আমাদের ব্যাটিং-অর্ডার যাই হোক না কেন, আমাদের সকলের জায়গাটা এক। সবার একটাই লক্ষ্য। এবং এটা খুব বড় মাথাব্যথার কারণ ছিল না। রুতুকে কোনও সমস্যায় ফেলতে আমরা চাইনি।’

রবিবার (২৬ জুন) আয়ারল্যান্ডের ডাবলিনে একেই মারাত্মক ঠাণ্ডা ছিল। সেই সঙ্গে বৃষ্টি হওয়ায় পারদ অনেকটাই নেমে গিয়েছিল। সেই কনকনে ঠাণ্ডার মাঝেই টিম ইন্ডিয়ার অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়ার নেতৃত্বে আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি খেলে ভারত। বৃষ্টি-বিঘ্নিত ম্যাচ ১৬ বল বাকি থাকতে ৭ উইকেটে জিতে যায় ভারত। তবে ঠাণ্ডার জেরে রীতিমতো কাঁপতে কাঁপতে খেলতে হয়েছে হার্দিক পাণ্ডিয়াদের।

বন্ধ করুন