বাংলা নিউজ > ময়দান > IND vs IRE: ‘ও পুরনো বলে স্বচ্ছন্দ’, উমরানকে ১ ওভার বল করানোর ব্যাখ্যা হার্দিকের

IND vs IRE: ‘ও পুরনো বলে স্বচ্ছন্দ’, উমরানকে ১ ওভার বল করানোর ব্যাখ্যা হার্দিকের

ভারত ৭ উইকেটে ম্যাচ জিতে যায়।

ভারত ম্যাচ জিতলেও অবশ্য প্রশ্ন উঠেছে, উমরান মালিককে ১ ওভার বল করানো নিয়ে। যদিও প্রথম ওভারেই ১৪ রান দেন তিনি। তবে যুজবেন্দ্র চাহাল এবং ভুবনেশ্বর কুমার ছাড়া বাকিরাও কম রান দেননি। হার্দিক নিজেই ২ ওভার বল করে ২৬ রান দিয়েছেন।

রবিবার (২৬ জুন) আয়ারল্যান্ডের ডাবলিনে একেই মারাত্মক ঠাণ্ডা ছিল। সেই সঙ্গে বৃষ্টি হওয়ায় পারদ অনেকটাই নেমে গিয়েছিল। সেই কনকনে ঠাণ্ডার মাঝেই টিম ইন্ডিয়ার অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়ার নেতৃত্বে আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি খেলে ভারত। বৃষ্টি-বিঘ্নিত ম্যাচ ১৬ বল বাকি থাকতে ৭ উইকেটে জিতে যায় টিম ইন্ডিয়া। তবে ঠাণ্ডার জেরে রীতিমতো কাঁপতে কাঁপতে খেলতে হয়েছে হার্দিক পাণ্ডিয়াদের।

ভারত ম্যাচ জিতলেও অবশ্য প্রশ্ন উঠেছে, উমরান মালিককে ১ ওভার বল করানো নিয়ে। যদিও প্রথম ওভারেই ১৪ রান দেন তিনি। তবে যুজবেন্দ্র চাহাল এবং ভুবনেশ্বর কুমার ছাড়া বাকিরাও কম রান দেননি। হার্দিক নিজেই ২ ওভার বল করে ২৬ রান দিয়েছেন। আবেশ খান ২ ওভার বল করে ২২ রান দিয়েছেন। তবে হার্দিক এবং আবেশ ১টি করে উইকেটও নিয়েছেন। যা ১ ওভার বল করে নিতে পারেননি উমরান।

আরও পড়ুন: ধুমধাড়াক্কা ব্যাটিং হুডাদের, আইরিশদের হাসতে হাসতে উড়িয়ে দিল ভারত

ম্যাচের শেষে এর ব্যাখ্যা দিতে গিয়ে হার্দিক বলেছেন, ‘উমরানের সঙ্গে আমার কথা হয় এবং আমি ওকে তার পর বল করাইনি। ও পুরনো বলের সঙ্গে বেশি স্বাচ্ছন্দ্য বোধ করে। তবে আয়ারল্যান্ডও দুর্দান্ত ব্যাটিং করেছে। তাই আশা করি, ও সুযোগ পাবে।’ কিন্তু হার্দিকের এই যুক্তি কেউই মানতে পারছেন না।

আরও পড়ুন: ‘তিনটে সোয়েটার পরেও কাঁপছি’, আয়ারল্যান্ডে বল করার চ্যালেঞ্জ জানালেন যুজি

যাইহোক অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচ জেতায় উচ্ছ্বসিত ছিলেন হার্দিক। তিনি বলেছেন, ‘জয় দিয়ে সিরিজ শুরু করাটা দারুণ বিষয়। জয় দিয়ে শুরু করা আমাদের দলের জন্য গুরুত্বপূর্ণ ছিল।’

আয়ারল্যান্ডের বাকি ক্রিকেটাররা ব্যর্থ হলেও হ্যারি টেকটর ৬৪ রানের দুরন্ত ইনিংস খেলেন। আর হ্যারির এই ইনিংস মুগ্ধ করেছে ভারত অধিনা। তিনি বলেছেন, ‘হ্যারির খেলা কিছু শট আমাকে বিস্মিত করেছে। এ বার আইরিশ ক্রিকেটের উন্নয়ন এবং এগিয়ে যাওয়ার অপেক্ষা।’

বন্ধ করুন