বাংলা নিউজ > ময়দান > IND vs IRE: IPL-এর পারফরম্যান্সই ধরে রাখার চেষ্টা করেছি, নজির গড়ে অমায়িক দীপক

IND vs IRE: IPL-এর পারফরম্যান্সই ধরে রাখার চেষ্টা করেছি, নজির গড়ে অমায়িক দীপক

সেঞ্চুরি করে রেকর্ড গড়লেন দীপক হুডা।

দীপক হুডা এই সেঞ্চুরি করে টপকে গেলেন সচিন তেন্ডুলকরকে। আসলে হুডার এই শতরানের আগে পর্যন্ত আয়ারল্যান্ডের মাটিতে কোনও ভারতীয় ক্রিকেটার শতরান করতে পারেনি। ২০০৭ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আয়ারল্যান্ডের মাটিতে ৯৯ রানের ইনিংস খেলেছিলেন সচিন। এবার সচিনের সেই অধরা রেকর্ড ছুঁয়ে ফেললেন দীপক হুডা।

মঙ্গলবার আয়ারল্যান্ডের বিরুদ্ধে ১৫ বছর আগের সচিন তেন্ডুলকরের করা রেকর্ড ভেঙে নয়া নজির গড়েছেন দীপক হুডা। আয়ারল্যান্ডের মাটিতে প্রথম ভারতীয় হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে সেঞ্চুরি করলেন ভারতের তরুণ তারকা। আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ম্যাচে মাত্র ৫৭ বলে দীপক করেন ১০৪ রান। হুডার এ দিনের ইনিংসে ছিল ন'টি বাউন্ডারি এবং ছ'টি ছক্কা। ১৮২.৪৬ স্ট্রাইক রেটে এদিন সাইক্লোন বইয়ে সেঞ্চুরি করেন লখনউ সুপার জায়ান্টসের তারকা।

আরও পড়ুন: কেন নিজে না এসে আনকোরা উমরানকে দিলেন শেষ ওভার, বুঝিয়ে বললেন হার্দিক

দীপক হুডা এই সেঞ্চুরি করে টপকে গেলেন সচিন তেন্ডুলকরকে। আসলে হুডার এই শতরানের আগে পর্যন্ত আয়ারল্যান্ডের মাটিতে কোনও ভারতীয় ক্রিকেটার শতরান করতে পারেনি। ২০০৭ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আয়ারল্যান্ডের মাটিতে ৯৯ রানের ইনিংস খেলেছিলেন মাস্টার ব্লাস্টার। মাত্র এক রানের জন্য শতরান হাতছাড়া করেছিলেন সচিন। এবার সচিনের সেই অধরা রেকর্ড ছুঁয়ে ফেললেন দীপক হুডা। শতরান করে আয়ারল্যান্ডের মাটিতে উড়িয়ে দিলেন রেকর্ডের নতুন ধ্বজা।

আরও পড়ুন: হরির লুটের মতো রান বিলোলেন, জিতেও লজ্জার নজিরে নাম ভারতীয় বোলারদের

ম্যাচের পর হুডা বলছিলেন, ‘সত্যি বলতে, আমি আইপিএলে ভালো ছন্দে ছিলাম। এবং সেই একই পারফরম্যান্স ধরে রাখার চেষ্টা করেছি। আমি আক্রমণাত্মক খেলতে পছন্দ করি এবং ইদানীং আমি উপরের অর্ডারে ব্যাট করার কারণে কিছুটা সময় পাচ্ছি। সঞ্জু আমার ছোটবেলার বন্ধু। ওর সঙ্গে ব্যাট করতে সব সময়ই উপভোগ করি। ভক্তদের ধন্যবাদ, আমাদের সমর্থন করার জন্য।’

তবে দীপক হুডা শুধু দ্বিতীয় ম্যাচেই নয়, সিরিজের প্রথম ম্যাচেও ওপেন করতে নেমে দুরন্ত পারফরম্যান্স করেছিলেন তিনি। মাত্র ২৯ বলে অপরাজিত ৪৯ রানের ইনিংস খেলেছিলেন। ১ রানের জন্য অর্ধশতরান হাতছাড়া হয়েছিল তাঁর। এবার সেই আক্ষেপ মেটালেন। একেবারে শতরান করলেন, সঙ্গে সচিন তেন্ডুলকরকে টপকে আয়ারল্যান্ডের মাটিতে নতুন ইতিহাস লিখলেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

Paris Olympics-এ কটি দেশ আর ক'জন প্রতিযোগী অংশ নেবে?কী চমক থাকছে?জানুন খুঁটিনাটি ধন যোগের কারণে ধনু সহ ৩ রাশির ভাগ্য হবে উজ্জ্বল, দেখুন সাপ্তাহিক ট্যারো রাশিফল সঞ্জীব গোয়েঙ্কার লখনউ ছাড়ছেন কেএল রাহুল! IPL 2025-এ খেলবেন এই দলের হয়ে- রিপোর্ট আলসারের সমস্যায় ভুগছেন? ঘরোয়া কয়েকটি জিনিসেই কমতে পারে ভোগান্তি বাংলাদেশে কার্ফুতেও হিংসার বলি ১০, আজ সুপ্রিম কোর্টে কোটা মামলার শুনানি বাংলার সাপ কামড়ালে তার চিকিৎসা করতে অনেকাংশেই ব্যর্থ প্রচলিত ওষুধ! সোহিনীকে খাইয়ে দিচ্ছেন শোভন, বিয়ের পর প্রকাশ্যে আইবুড়োভাতের ছবি!মেনুতে কী ছিল দাম বাড়িয়েও পুরনো ট্যারিফ ফিরিয়ে আনল জিও, সঙ্গে বাড়ল প্ল্যানের ভ্যালিডিটি! ৪৫টা ট্রফি! অনন্য কীর্তির জন্য লিওনেল মেসিকে বিশেষ সম্মান দিল ইন্টার মায়ামি শুক্রাদিত্য রাজযোগে ৫ রাশির প্রেম জীবনে আসবে জোয়ার, দেখুন সাপ্তাহিক প্রেম রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.