বাংলা নিউজ > ময়দান > গুজরাটকে IPL জিতিয়েই ভারতীয় দলের ক্যাপ্টেন হয়ে গেলেন হার্দিক পান্ডিয়া
ঋষভ পন্তের সঙ্গে হার্দিক পান্ডিয়া। ছবি-এপি (AP)

গুজরাটকে IPL জিতিয়েই ভারতীয় দলের ক্যাপ্টেন হয়ে গেলেন হার্দিক পান্ডিয়া

  • IPL-এর পারফর্ম্যান্স দিয়ে জাতীয় দলে ডাক পেলেন রাহুল ত্রিপাঠী, টিম ইন্ডিয়ায় ফিরলেন সঞ্জু স্যামসন।

ভারতের স্থায়ী ক্যাপ্টেন হওয়ার জন্য রোহিত শর্মাকে নেতা হিসেবে ৫ বার আইপিএল ট্রফি হাতে তুলতে হয়েছে। হার্দিক পান্ডিয়া গুজরাট টাইটানসকে একবার আইপিএল জিতিয়েই জাতীয় দলের ক্যাপ্টেন হয়ে গেলেন। আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্য টিম ইন্ডিয়ার নেতা নির্বাচিত হলেন পান্ডিয়া। তাঁর ডেপুটির দায়িত্ব পালন করবেন ভুবনেশ্বর কুমার।

আইপিএলের পারফর্ম্যান্স দিয়ে জাতীয় দলে জায়গা করে নিলেন রাহুল ত্রিপাঠী। কেকেআর থেকে সানরাইজার্স হায়দরাবাদে যোগ দেওয়া ত্রিপাঠী ব্যাট হাতে অনবদ্য ধারাবাহিকতা দেখান। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হোম সিরিজে সুযোগ না হলেও আয়ারল্যান্ড সফরের টিম ইন্ডিয়ায় কামব্যাক করলেন সঞ্জু স্যামসন।

আরও পড়ুন:- Ranji Trophy Semifinal: ও মাঠে নামা মানে ‘কোর্স করলে চাকরি নিশ্চিত’, অরুণ লাল হদিশ দিলেন, কতটা নির্ভরযোগ্য শাহবাজ

ইশান কিষাণ দলে থাকলেও উইকেটকিপার হিসেবে ১৭ জনের স্কোয়াডে নাম রয়েছে দীনেশ কার্তিকের। চোট সারিয়ে জাতীয় দলে ফিরেছেন সূর্যকুমার যাদব। টি-২০ স্কোয়াডে জায়গা ধরে রেখেছেন বেঙ্কটেশ আইয়ার, দীপক হুডা, অর্শদীপ সিং, উমরান মালিকরা।

উল্লেখ্য, আগামী ২৬ ও ২৮ জুন ডাবলিনে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ২টি টি-২০ ম্যাচে মাঠে নামবে টিম ইন্ডিয়া। প্রথমসারির তারকারা সেই সময় উপস্থিত থাকবেন ইংল্যান্ড সফরে।

আরও পড়ুন:- ছুটিতে গলি ক্রিকেট খেলছেন রোহিত শর্মা! ভাইরাল হচ্ছে ভারত অধিনায়কের ভিডিয়ো

আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্য ভারতীয় দল: হার্দিক পান্ডিয়া (ক্যাপ্টেন), ভুবনেশ্বর কুমার (ভাইস ক্যাপ্টেন), ইশান কিষাণ, রুতুরাজ গায়কোয়াড়, সঞ্জু স্যামসন, সূর্যকুমার যাদব, বেঙ্কটেশ আইয়ার, দীপক হুডা, রাহুল ত্রিপাঠী, দীনেশ কার্তিক (উইকেটকিপার), যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণোই, হার্ষাল প্যাটেল, আবেশ খান, অর্শদীপ সিং ও উমরান মালিক।

বন্ধ করুন