বাংলা নিউজ > ময়দান > IND vs IRE: আজ কি আর্শদীপ সুযোগ পাবেন? রুতুরাজের বদলে সঞ্জু? কী হবে সম্ভাব্য দল?
দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ জিতলে সিরিজ পকেটে পুড়বে ভারত।

IND vs IRE: আজ কি আর্শদীপ সুযোগ পাবেন? রুতুরাজের বদলে সঞ্জু? কী হবে সম্ভাব্য দল?

  • বৃষ্টির কারণে প্রথম ম্যাচ ১২ ওভার করে খেলা হয়। দ্বিতীয় ম্যাচেও ব্যাঘাত ঘটাতে পারে বৃষ্টি। এই ম্যাচ বাতিল হলেও ভারত সিরিজ জিতবে। তবে তরুণরা নিজেদের প্রমাণ করার সুযোগ হারাবেন।

ভারত বনাম আয়ারল্যান্ডের মধ্যে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচ আজ মঙ্গলবার। ডাবলিনে ম্যাচটি শুরু হবে রাত ৯টায়। টিম ইন্ডিয়া বর্তমানে সিরিজে ১-০ এগিয়ে আছে। এমন পরিস্থিতিতে ভারতের একমাত্র লক্ষ্য, আজ আয়ারল্যান্ডকে হারিয়ে সিরিজ জিতে নেওয়া। প্রথম ম্যাচে সাত উইকেটে জিতেছিল ভারত।

বৃষ্টি আবার ভিলেন হতে পারে

দ্বিতীয় টি-টোয়েন্টিতে, ভারতীয় দল উমরান মালিকের মতো তরুণ খেলোয়াড়দের কাছ থেকে আরও ভালো পারফরম্যান্স এবং পরিষ্কার আবহাওয়া আশা করবে। বৃষ্টির কারণে প্রথম ম্যাচ ১২ ওভার করে খেলা হয়। দ্বিতীয় ম্যাচেও ব্যাঘাত ঘটাতে পারে বৃষ্টি।

এই ম্যাচটিও বাতিল হলে ভারত সিরিজ জিতবে। তবে তরুণ খেলোয়াড়রা নিজেদের প্রমাণ করার সুযোগ নষ্ট করবেন। আয়ারল্যান্ডের বিরুদ্ধে এখনও পর্যন্ত চারটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে ভারত। আর চারটি ম্যাচেই জিতেছে টিম ইন্ডিয়া।

আরও পড়ুন: ‘তিনটে সোয়েটার পরেও কাঁপছি’, আয়ারল্যান্ডে বল করার চ্যালেঞ্জ জানালেন যুজি

উমরানের পর এ বার কি আর্শদীপ সুযোগ পাবে?

উমরান মালিকের প্রথম টি-টোয়েন্টিতে জাতীয় দলের জার্সিতে অভিষেক হয়। তবে তিনি মাত্র ১ ওভার বল করে ১৪ রান দিয়ে বসেন। তিনি আয়ারল্যান্ডের ইনিংসের ষষ্ঠ ওভারে বল করতে এসেছিলেন। যেখানে উমরান মালিকের অতিরিক্ত গতির সুযোগ নিয়ে হ্যারি টেকটর দু'টি চার এবং একটি ছক্কা হাঁকান। অধিনায়ক হার্দিক পাণ্ডিয়া ম্যাচের পর বলেছিলেন, উমরান পুরনো বলে ভালো করেন। এমন পরিস্থিতিতে পাওয়ারপ্লে শেষে বল হস্তান্তর করা যেতে পারে তাঁকে। তবে উমরানের পাশাপাশি আর এক তরুণ আর্শদীপ সিং সুযোগ পাবেন কিনা, তা নিয়েও রয়ে গিয়েছে প্রশ্ন। অনেকেই মনে করছেন, শেষ ম্যাচে আর্শদীপকেও সুযোগ দেওয়া উচিত।

আরও পড়ুন: কেন ব্যাট করেননি রুতুরাজ, অবশেষে খোলসা করলেন হার্দিক

সঞ্জু স্যামসন-রাহুল ত্রিপাঠির মধ্যে কে সুযোগ পাবেন?

হয় সঞ্জু স্যামসন অথবা রাহুল ত্রিপাঠি- এই ম্যাচে রুতুরাজ গায়কোয়াড়ের জায়গায় সুযোগ পেতে পারেন। তাঁর চোট রয়েছে। এই পরিস্থিতিতে ওপেনার হিসেবে মাঠে নামতে পারেন রাহুল ত্রিপাঠি বা স্যামসনের মধ্যে একজন। শেষ ম্যাচে দীপক হুডাকে ওপেনার হিসেবে নামানো হয়। এবং তিনি সফলও হন।

সে ক্ষেত্রে হুডাকে ওপেন করতে পাঠিয়ে, তিন নম্বরে সুঞ্জু স্যামসনকে সুযোগ দিতে পারে টিম ম্যানেজমেন্ট। এমন পরিস্থিতিতে ফের বেঞ্চে বসতে হতে পারে রাহুল ত্রিপাঠিকে।

ভারতের সম্ভাব্য একাদশ

ভারত: রাহুল ত্রিপাঠি/সঞ্জু স্যামসন, ইশান কিষাণ, দীপক হুডা, সূর্যকুমার যাদব, হার্দিক পাণ্ডিয়া (অধিনায়ক), দীনেশ কার্তিক (উইকেটরক্ষক), অক্ষর প্যাটেল, ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহাল, আবেশ খান/আর্শদীপ সিং/হার্ষাল প্যাটেল, উমরান মালিক।

বন্ধ করুন