বাংলা নিউজ > ময়দান > IND vs IRE: ভারতীয় বোলারদের নাস্তানাবুদ করেছেন আইরিশ হ্যারি টেকটর,জানেন তিনি কে?

IND vs IRE: ভারতীয় বোলারদের নাস্তানাবুদ করেছেন আইরিশ হ্যারি টেকটর,জানেন তিনি কে?

হ্যারি টেকটর।

হ্যারি টেকটরের ৩৩ বলে ৬৪ রানের হাত ধরে সম্মানজনক জায়গায় পৌঁছয় আয়ারল্যান্ড। তারা ৪ উইকেটে ১০৮ রান করে। যদিও ভারত ১৬ বল বাকি থাকতে ৭ উইকেটে ম্যাচটি জিতে যায়।

২২ বছর বয়সী আইরিশ ব্যাটসম্যান হ্যারি টেকটর ভারতের বিরুদ্ধে বৃষ্টি-বিঘ্নিত প্রথম টি-টোয়েন্টিতে দুরন্ত ছন্দে ছিলেন। দলের বাকি ব্যাটাররা যখন থরহরিকম্প, তখন টেকটর একাই নাস্তানাবুদ করেন ভারতের বোলারদের। তিনি ৩৩ বলে ৬৪ রানের অসাধারণ ইনিংস খেলেন। যদিও তাঁর সব চেষ্টা ব্যর্থ করে ম্যাচটি আয়ারল্যান্ড হেরে যায়।

হ্যাকি টেকটরের স্ট্রাইক রেট ছিল ১৯৩.৯৪। তিনি তাঁর ইনিংসে ৬টি চার এবং ৩টি ছক্কা হাঁকান। তাঁর স্কোরের হাত ধরেই সম্মানজনক জায়গায় পৌঁছয় আয়ারল্যান্ড। তারা ৪ উইকেটে ১০৮ রান করে। যদিও ভারত ১৬ বল বাকি থাকতে ৭ উইকেটে ম্যাচটি জিতে যায়। মূলত ওপেনার দীপক হুডা (২৯ বলে অপরাজিত ৪৭) এবং দুই ম্যাচের সিরিজের অধিনায়ক হার্দিক পাণ্ডিয়ার (১২ বলে ২৪) ব্যাটে ভর করে জয় ছিনিয়ে নেয় ভারত। যুজবেন্দ্র চাহাল ৩ ওভারে ১১ রান দিয়ে ১ উইকেট তুলে নেন। এবং তিনি ম্যাচের সেরা নির্বাচিত হন।

ভারতের জয় কোন আশ্চর্যের বিষয় ছিল না, তবে টেকটর অবশ্যই আইরিশ ড্রেসিংরুমের নক্ষত্র হয়ে ওঠেন। আয়ারল্যান্ডের অধিনায়ক অ্যান্ড্রু বালবির্নি বলেছেন, ‘টেকটর অসামান্য ব্যাটিং করেছে।’ হ্যারির ইনিংসে মুগ্ধ ভারত অধিনায়ক হার্দিক পাণ্ডিয়া। তিনি বলেছেন, ‘হ্যারির খেলা কিছু শট আমাকে বিস্মিত করেছে। এ বার আইরিশ ক্রিকেটের উন্নয়ন এবং এগিয়ে যাওয়ার অপেক্ষা।’

হ্যারি টেকটরের সংক্ষিপ্ত প্রোফাইল:

বয়স: ২২

জন্ম: ডাবলিন

ডানহাতি ব্যাটসম্যান

ডানহাতি পার্টটাইম অফ স্পিনার

প্রথম-শ্রেণীর ক্রিকেটে অভিষেক: ২০১৮ মে মাসে, নর্দার্ন নাইটদের জার্সিতে

কেরিয়ারের হাইলাইটস: ১) ২০১৮ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ৮ উইকেট নিয়েছিলেন 

২) সম্প্রতি শ্রীলঙ্কার বিপক্ষে সেঞ্চুরি (১০৩) করেছেন

ওডিআই - ম্যাচ: ২০, রান: ৬৭০, গড়: ৪১.৮৮, হাফসেঞ্চুরি: ৭; সর্বোচ্চ: ৭৯

টি-টোয়েন্টি - ম্যাচ: ৩৩, রান: ৬০৪; গড়: ২৬.২৬, হাফসেঞ্চুরি: ৩, স্ট্রাইকরেট: ১৩২.৭৪, সর্বোচ্চ: ৬৪*

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মাত্র ১৬ বছর বয়সে সেঞ্চুরি! বিশ্ব ক্রিকেটকে চমকে দিলেন ফ্লিনটফের ছেলে রকি হ্যান্ডসাম বাবার মিষ্টি মেয়ে! নেই ডোনা, সানার সঙ্গে কোথায় একান্তে গেলেন সৌরভ ধুতি পরা কৃষক মলে ঢুকতে পারবেন না! ভিডিয়ো ভাইরাল হওয়ার পরই সরকারি পদক্ষেপ কাটা হল মহিলার চুল, ডোমজুড়ের 'মধ্যযুগীয় বর্বরতা' তুলে ধরে তোপ শুভেন্দুর, ধৃত ৭ মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুলাইয়ের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুলাইয়ের রাশিফল আমেরিকাগামী এয়ার ইন্ডিয়ার বিমানে বিপত্তি মাঝ আকাশে,২২৫ যাত্রী নিয়ে অবতরণ রাশিয়ায় মানসিকতাটা বদলে দিয়েছেন গম্ভীর! ভারতীয় দলে জায়গা পেয়ে হর্ষিতের অকপট স্বীকারোক্তি মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুলাইয়ের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুলাইয়ের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.