বাংলা নিউজ > ময়দান > IND vs IRE: ২২৭ 'করার পরেও' ভারতের স্কোর দাঁড়ায় ২২৫, ২ রান কোথায় উবে গেল?
ভারতীয় ক্রিকেট টিম।

IND vs IRE: ২২৭ 'করার পরেও' ভারতের স্কোর দাঁড়ায় ২২৫, ২ রান কোথায় উবে গেল?

  • ছিল ২২৭। হয়ে গেল ২২৫। হঠাৎ করে ভারতের স্কোরকার্ড থেকে ২ রান ভ্যানিশ হয়ে যাওয়ায় ক্রিকেট ভক্তরা নিঃসন্দেহে বড় ধাক্কা খায়। নেহাৎ ভারত ম্যাচটি ৪ রানে জিতে গিয়েছে। তা না হলে এই বিষয়টি নিয়ে বড় হইহই পড়ে যেত।

দ্বিতীয় আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ভারত মোট ২২৭ রান করেছিল। কিন্তু স্কোরকার্ডে সেটা হয়ে যায় ২২৫ রান। বাকি ২ রান কোথায় হাওয়া হয়ে গেল?

হঠাৎ করে ভারতের স্কোরকার্ড থেকে ২ রান ভ্যানিশ হয়ে যাওয়ায় ক্রিকেট ভক্তরা নিঃসন্দেহে বড় ধাক্কা খায়। নেহাৎ ভারত ম্যাচটি ৪ রানে জিতে গিয়েছে। তা না হলে এই বিষয়টি নিয়ে বড় হইহই পড়ে যেত।

কিন্তু ঘটনাটি কী ঘটেছিল?

ঘটনাটি ১৯তম ওভারের। স্ট্রাইকে তখন ছিলেন হার্দিক পাণ্ডিয়া। তিনি একটি ফুল টসে লং-অনের দিকে শট মেরেছিলেন। যদিও ফিল্ডার অ্যান্ড্রু বালবার্নি দ্রুত বলটি ধরে ফেলেন। তবে সম্প্রচারকারী সংস্থা ভেবেছিল, হার্দিক ২ রান নিয়েছেন। তাই তারা স্কোরবোর্ডে ২ রান যোগ করে দিয়েছিল। তবে শেষ পর্যন্ত জানা যায়, ওই বলে কোনও রানই হয়নি। এবং ভারতের স্কোর ২২৭ থেকে ২২৫-এ সংশোধন করা হয়।

আরও পড়ুন: হরির লুটের মতো রান বিলোলেন, জিতেও লজ্জার নজিরে নাম ভারতীয় বোলারদের

স্বাভাবিক ভাবেই শেষ পর্যন্ত নির্দিষ্ট ২০ ভারতের স্কোর দাঁড়ায় ৭ উইকেটে ২২৫। দীপক হুডা ১০৪ রান (৫৭ বল) করেছিলেন। আর সঞ্জু স্যামসন করেছিলেন ৭৭ রান (৪২ বল)। যার জেরে ভারত বড় অঙ্কের স্কোর করতে সক্ষম হয়।

আরও পড়ুন: আয়ারল্যান্ডের বিরুদ্ধে দুরন্ত গড় হুডার, অল্পের জন্য টপকানো হল না কোহলিকে

তবে জবাবে ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের নাস্তানাবুদ করে আয়ারল্যান্ডও। তারা রান তাড়া করতে নেমে ২২১ রান তুলে ফেলে। মাত্র ৪ রানে জয় পায় ভারত। নিঃসন্দেহে এই ম্যাচে আয়ারল্যান্ড হারলেও, ভারতের মতো শক্তিশালী দলের বিরুদ্ধে এত বড় রান তাড়া করতে নেমে, তারা যে লড়াইটা করেছে, তাতে ক্রিকেট বিশ্ব তাদের কুর্নিশ জানিয়েছে।

বন্ধ করুন