বাংলা নিউজ > ময়দান > IND vs IRE: ‘তিনটে সোয়েটার পরেও কাঁপছি’, আয়ারল্যান্ডে বল করার চ্যালেঞ্জ জানালেন যুজি
আয়ারল্যান্ডে বল করাটা কতটা কঠিন ছিল, ব্যাখ্যা দিলেন যুজি।

IND vs IRE: ‘তিনটে সোয়েটার পরেও কাঁপছি’, আয়ারল্যান্ডে বল করার চ্যালেঞ্জ জানালেন যুজি

  • যুজবেন্দ্র চাহাল জানিয়েছেন, এত ঠাণ্ডায় বল করাটা কতটা চ্যালেঞ্জিং হয়ে উঠেছিল তাঁদের কাছে। যদিও ৩ ওভার বল করে ১১ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন যুজি। হয়েছেন ম্যাচের সেরা। ভারতীয় বোলারদের দাপটেই ১২ ওভারের ম্যাচে ৪ উইকেট হারিয়ে ১০৮ রান করতে পেরেছিল আয়ারল্যান্ড।

রবিবার (২৬ জুন) আয়ারল্যান্ডের ডাবলিনে একেই মারাত্মক ঠাণ্ডা ছিল। সেই সঙ্গে বৃষ্টি হওয়ায় পারদ অনেকটাই নেমে গিয়েছিল। সেই কনকনে ঠাণ্ডার মাঝেই টিম ইন্ডিয়ার অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়ার নেতৃত্বে আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি খেলে ভারত। বৃষ্টি-বিঘ্নিত ম্যাচ ১৬ বল বাকি থাকতে ৭ উইকেটে জিতে যায় ভারত। তবে ঠাণ্ডার জেরে রীতিমতো কাঁপতে কাঁপতে খেলতে হয়েছে হার্দিক পাণ্ডিয়াদের।

যুজবেন্দ্র চাহাল জানিয়েছেন, এত ঠাণ্ডায় বল করাটা কতটা চ্যালেঞ্জিং হয়ে উঠেছিল তাদের কাছে। যদিও ৩ ওভার বল করে ১১ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন যুজি। হয়েছেন ম্যাচের সেরা। বোলারদের দাপটেই ১২ ওভারের ম্যাচে ৪ উইকেট হারিয়ে ১০৮ রান করতে পেরেছিল আয়ারল্যান্ড।

তবে যুজি বলছিলেন, ‘ঠান্ডায় বল করা খুব কঠিন হয়ে উঠেছিল। আমি ফিঙ্গার স্পিনারের মতো অনুভব করেছি। কিন্তু আমাকে মানিয়ে নিতে হয়েছিল। হার্দিকের অধীনে সবটা সুষ্ঠ ভাবে হয়েছে। ও আমাকে পরিকল্পনা বাস্তবায়নের স্বাধীনতা দিয়েছে। আমি তিনটি সোয়েটার পরে রয়েছি, তাও আরাম পাচ্ছি না।’

আরও পড়ুন: ধুমধাড়াক্কা ব্যাটিং হুডাদের, আইরিশদের হাসতে হাসতে উড়িয়ে দিল ভারত

যুজি ছাড়াও ভারতের হয়ে ১টি করে উইকেট নিয়েছেন ভুবনেশ্বর কুমার, হার্দিক পাণ্ডিয়া, আবেশ খান। অভিষেক ম্যাচে উমরান মালিক ১ ওভার বল করে ১৪ রান দিয়েছেন। আয়ারল্যান্ডের হ্যারি টেকটর ৬৪ রান করেছেন। বাকিরা কেউই সে ভাবে প্রতিরোধ গড়ে তুলতে পারেননি।

জবাবে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ৯.২ ওভারে ১১১ রান করে ফেলে ভারত। দীপক হুডা করেছেন অপরাজিত ৪৭ রান। ইশান কিষাণ করেছেন ২৬, হার্দিক পাণ্ডিয়ার সংগ্রহ ২৪। আয়ারল্যান্ডের ক্রেগ ইয়ং ২ উইকেট নিয়েছেন। জোস লিটল নিয়েছেন ১ উইকেট।

বন্ধ করুন