বাংলা নিউজ > ময়দান > LEI vs IND: চেনা মেজাজে দাপুটে হাফ-সেঞ্চুরি করে ইংল্যান্ডকে হুঁশিয়ারি দিয়ে রাখলেন কোহলি
বিরাট কোহলি। ছবি- লেস্টারশায়ার।

LEI vs IND: চেনা মেজাজে দাপুটে হাফ-সেঞ্চুরি করে ইংল্যান্ডকে হুঁশিয়ারি দিয়ে রাখলেন কোহলি

  • লেস্টারশায়ারের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচের তৃতীয় দিনে ব্যাট হাতে নজর কাড়লেন শ্রেয়স-জাদেজাও। দুর্দান্ত বোলিং করেন সাইনি।

ইংল্যান্ডের মোকাবিলা করার আগে লেস্টারশায়ারের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে সঠিক কম্বিনেশনের খোঁজ চালাচ্ছে ভারত। প্রথম ইনিংসে রোহিত-কোহলি-পূজারাদের ব্যাটিংয়ে তেমন আত্মবিশ্বাস ধরা না পড়লেও চমক দেন দুই উইকেটকিপার ঋষভ পন্ত ও কেএস ভরত। পন্ত লেস্টারের হয়ে ব্যাট করতে নেমে ৭৬ রানের আগ্রাসী ইনিংস খেলেন। ভরত প্রথম ইনিংসে ৭০ রান করে অপরাজিত থাকার পরে দ্বিতীয় ইনিংসেও জমাট প্রতিরোধ গড়েন। দ্বিতীয় ইনিংসে হাফ-সেঞ্চুরি করেন কোহলি, শ্রেয়স ও জাদেজা।

25 Jun 2022, 10:08:14 PM IST

তৃতীয় দিনের শেষে ভারত এগিয়ে ৩৬৬ রানে

তৃতীয় দিনের শেষে ভারত তাদের দ্বিতীয় ইনিংসে ৯২ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ৩৬৪ রান সংগ্রহ করেছে। সুতরাং, প্রথম ইনিংসের ২ রানের লিড মিলিয়ে টিম ইন্ডিয়ার হাতে লিড রয়েছে ৩৬৬ রানের। জাদেজা ১০টি বাউন্ডারির সাহায্যে ৭৭ বলে ৫৬ রান করেছেন। মহম্মদ সিরাজ ১৭ বলে ১ রান করেছেন। লেস্টারের হয়ে বল করতে নেমে সাইনি ৩টি, নাগারকোটি ২টি এবং সাই কিশোর ও বুমরাহ ১টি করে উইকেট নিয়েছেন।

25 Jun 2022, 10:01:17 PM IST

হাফ-সেঞ্চুরি জাদেজার

বিরাট কোহলি ও শ্রেয়স আইয়ারের পরে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন রবীন্দ্র জাদেজা। তিনি ৭৩ বলে ৫০ রানের গণ্ডি ছুঁয়ে ফেলেন।

25 Jun 2022, 09:45:29 PM IST

শ্রেয়স আইয়ার আউট

৮৬.১ ওভারে নাগারকোটির বলে এভিসনের হাতে ধরা পড়েন শ্রেয়স আইয়ার। ১১টি বাউন্ডারির সাহায্যে ৬২ রান করে মাঠ ছাড়েন শ্রেয়স। ব্যাট করতে আসেন মহম্মদ সিরাজ।

25 Jun 2022, 09:12:42 PM IST

হাফ-সেঞ্চুরি শ্রেয়সের

একবার আউট হওয়ার পরে পুনরায় ব্যাট করতে নামা শ্রেয়স আইয়ার ৭৭ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। ৮৩ ওভার শেষে ভারতের স্কোর ৩১৪। শ্রেয়স ৫৩ রান করে অপরাডিত রয়েছেন। জাদেজা ২২ রান করে নট-আউট রয়েছেন।

25 Jun 2022, 09:01:38 PM IST

দ্বিতীয় ইনিংসে ভারত ২৯০

দ্বিতীয় ইনিংসে ৭৬ ওভার ব্যাট করে ভারত ২৯০ রান সংগ্রহ করেছে। শ্রেয়স ৩৯ ও জাদেজা ১২ রানে ব্যাট করছেন। ভারতের হাতে লিড রয়েছে ২৯২ রানের।

25 Jun 2022, 08:29:55 PM IST

কোহলি আউট

৭০.৫ ওভারে জসপ্রীত বুমরাহর বলে আউট হয়ে সাজঘরে ফেরেন বিরাট কোহলি। ৬৭ রান করে ক্রিজ ছাড়েন তিনি। ভারত ২৭৫ রানে ৮ উইকেট হারায়। পুনরায় ব্যাট করতে নামেন শ্রেয়স আইয়ার। ইতিমধ্যেই একবার আউট হওয়া জাদেজাও ফিরেছেন ক্রিজে।

25 Jun 2022, 07:52:35 PM IST

চায়ের বিরতিতে ভারত ৭ উইকেটে ২৬৪

চায়ের বিরতিতে ভারতের সংগ্রহ ৭ উইকেটে ২৬৪ রান। কোহলি ৫৮ রানে অপরাজিত রয়েছেন। পূজারা ২২ রান করে সাই কিশোরের বলে স্টাম্প আউট হন।

25 Jun 2022, 07:29:03 PM IST

হাফ-সেঞ্চুরি কোহলির

সাইনির বলে চার মেরে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন কোহলি। ভারত ৬৩.২ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ২৪৬ রান তুলেছে। ভারতের হাতে লিড রয়েছে ২৪৮ রানের।

25 Jun 2022, 07:12:02 PM IST

ভারত ৬ উইকেটে ২৩৪

৫৯.১ ওভারে ভারত ৬ উইকেটের বিনিময়ে ২৩৪ রান তুলেছে। নভদীপ সাইনির একটি দুর্দান্ত ডেলিভারি কোবলির ব্যাটের ভিতরের কানায় লেগে বাউন্ডারি লাইনের বাইরে চলে যায়।

25 Jun 2022, 07:02:47 PM IST

ভারত দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ২২২

বিরাটের পাশাপাশি আগ্রাসী শট খেলতে পিছপা হচ্ছেন না চেতেশ্বর পূজারাও। বুমরাহকে আপার কাটে কোহলি ছক্কা হাঁকানোর ঠিক পরেই সাই কিশোরকে গ্যালারিতে ফেলেন চেতেশ্বর। দ্বিতীয় ইনিংসে ভারতের স্কোর ৬ উইকেটে ২২২ রান।

25 Jun 2022, 06:22:43 PM IST

সাজঘরে ফিরলেন শার্দুল

৪৮.৪ ওভারে নাগারকোটির বলে বোল্ড হন শার্দুল ঠাকুর। ২৮ রান করে মাঠ ছাড়েন তিনি। ভারত দ্বিতীয় ইনিংসে ২০৩ রানে ৬ উইকেট হারায়। ব্যাট হাতে মাঠে নামেন চেতেশ্বর পূজারা, যিনি আগের ইনিংসে লেস্টারের হয়ে ব্যাট করেছেন। ৫০ ওভার শেষে ভারতের স্কোর ৬ উইকেটে ২০৩ রান। কোহলি ৩৪ বলে ২৭ রান করেছেন।

25 Jun 2022, 06:03:59 PM IST

শ্রেয়স আউট

লাঞ্চের বিরতির পরেই রান-আউট হয়ে সাজঘরে ফেরেন শ্রেয়স আইয়ার। ৩০ রান করে মাঠ ছাড়েন তিনি। ভারত ১৬৪ রানে ৫ উইকেট হারায়। ব্যাট করতে নামেন বিরাট কোহলি। ৪৪ ওভারে ভারতের স্কোর ৫ উইকেটে ১৭৭। শার্দুল ২২ রানে ব্যাট করছেন।

25 Jun 2022, 05:04:04 PM IST

লাঞ্চে ভারতের স্কোর ৪ উইকেটে ১৬০

তৃতীয় দিনের লাঞ্চে ভারত দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটের বিনিময়ে ১৬০ রান সংগ্রহ করেছে। শ্রেয়স আইয়ার ২৬ রান করেছেন। ১৮ রান করেছেন শার্দুল।

25 Jun 2022, 04:33:26 PM IST

জাদেজা আউট

ভরত সাজঘরে ফেরার এক বল পরেই মাঠ ছাড়েন সদ্য ক্রিজে আসা রবীন্দ্র জাদেজা। ৩৩.৩ ওভারে সাইনির বলে কিম্বারের হাতে ধরা পড়েন তিনি। খাতা খুলতে পারেননি তিনি। ভারত ১১৮ রানের মাথায় ৪ উইকেট হারায়। ব্যাট করতে নামেন শার্দুল। ১৩ রানে ব্যাট করথেন শ্রেয়স। ৩৫ ওভার শেষে ভারতের স্কোর ৪ উইকেটে ১১৯ রান।

25 Jun 2022, 04:29:44 PM IST

ভরত আউট

৩৩.১ ওভারে নভদীপ সাইনির বলে বুমরাহর হাতে ধরা পড়েন কেএস ভরত। ৭টি বাউন্ডারির সাহায্যে ৯৮ বলে ৪৩ রান করে মাঠ ছাড়েন তিনি। ভারত ১১৮ রানে ৩ উইকেট হারায়। ব্যাট করতে নামেন রবীন্দ্র জাদেজা। 

25 Jun 2022, 04:07:23 PM IST

বিহারী আউট

প্রথম ইনিংসে মাত্র ৩ রান করে আউট হয়েছিলেন। এবার দ্বিতীয় ইনিংসে হনুমা বিহারী সাজঘরে ফিরলেন ব্যক্তিগত ২০ রানে। উইল ডেভিসের বলে স্যাম বেটসের হাতে ধরা পড়েন হনুমা। ৫৫ বলের ইনিংসে তিনি ২টি চার মারেন। ভারত দলগত ১০১ রানে ২ উইকেট হারায়। কেএস ভরতের সঙ্গে ব্যাট হাতে ক্রিজে যোগ দেন শ্রেয়স আইয়ার। ৩০ ওভার শেষে ভারতের স্কোর ২ উইকেটে ১০৭ রান।

25 Jun 2022, 03:58:32 PM IST

ভারত ১০০

দ্বিতীয় ইনিংসে ১০০ রানের ছুঁয়ে ফেলল ভারত। ২৭ তম ওভারে ওয়াকারের শেষ ২টি বলে পরপর বাউন্ডারি মেরে দলকে তিন অঙ্কে পৌঁছে দেন কেএস ভরত। তিনি নিজে পৌঁছে যান ৪০ রানে। হনুমা ব্যাট করছেন ১৯ রানে। ভারতের স্কোর ১ উইকেটে ১০০।

25 Jun 2022, 03:44:46 PM IST

২৪ ওভারে ভারতের স্কোর ১ উইকেটে ৯০

দিনের প্রথম ওভারে ৩ ও দ্বিতীয় ওভারে ১ রান সংগ্রহ করে ভারত। তৃতীয় ওভারে কোনও রান ওঠেনি। চতুর্থ ও পঞ্চম ওভারে ১ রান করে সংগ্রহ করার পরে ষষ্ঠ ওভারে ১টি বাউন্ডারি মারেন বিহারী। ২৪ ওভার শেষে দ্বিতীয় ইনিংসে ভারতের স্কোর ১ উইকেটে ৯০ রান। ভরত ৩১ ও বিহারী ১৮ রানে ব্যাট করছেন।

25 Jun 2022, 03:03:34 PM IST

তৃতীয় দিনের খেলা শুরু

তৃতীয় দিনে ব্যাট করতে নামেন গত দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান হনুমা বিহারী ও স্রীকর ভরত। বোলিং শুরু করেন রোমান ওয়াকার। দিনের প্রথম ওভারের দ্বিতীয় বলে ২ রান সংগ্রহ করেন বিহারী। মাত্র ২ বল খেলা হওয়ার পরেই বৃষ্টিতে ম্যাচ সাময়িকভাবে বন্ধ হয়।

25 Jun 2022, 02:53:09 PM IST

টেস্টে কি শিকে ছিঁড়বে ভরতের ভাগ্যে?

ভারতীয় শিবিরের হয়ে ব্যাট হাতে সব থেকে বেশি আত্মবিশ্বাসী দেখিয়েছে কেএস ভরতকেই। ঋদ্ধির পরিবর্ত উইকেটকিপার-ব্যাটসম্যান লেস্টারের বিরুদ্ধে দুই ইনিংসেই নজর কাড়েন। দ্বিতীয় ইনিংসে তাঁকে ওপেনার হিসেবে যাচাই করছে টিম ম্যানেজমেন্ট। পন্ত ছন্দে থাকায় উইকেটকিপার হিসেবে টেস্টের প্রথম একাদশে সুযোগ করে নেওয়া তাঁর পক্ষে মুশকিল। এখন দেখার যে ব্যাটিংয়ে চমক দেখিয়ে এজবাস্টনের প্লেয়িং ইলেভেনে ঢুকে পড়তে পারেন কিনা ভরত।  

25 Jun 2022, 02:43:20 PM IST

দ্বিতীয় দিনের স্কোর

দ্বিতীয় দিনে লেস্টারশায়ার তাদের প্রথম ইনিংসে অল-আউট হয়ে যায় ২৪৪ রানে। কিম্বার ৩১, পূজারা ০, এভিসন ২২, পন্ত ৭৬, ঋষি প্যাটেল ৩৪ ও ওয়াকার ৩৪ রান করেন। শামি ও জাদেজা ৩টি করে উইকেট নেন। শার্দুল ও সিরাজ ২টি করে উইকেট নেন। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ভারত দ্বিতীয় দিনের শেষে ১ উইকেটে ৮০ রান তুলেছে। গিল ৩৮ রান করে আউট হয়েছেন। ভরত ৩১ ও হনুমা ৯ রানে অপরাজিত থাকেন।

25 Jun 2022, 02:43:20 PM IST

প্রথম দিনের স্কোর

শুরুতে ব্যাট করতে নেমে ভারত প্রথম দিনে ৮ উইকেটে ২৪৬ রান তোলে। দ্বিতীয় দিনে তারা নতুন করে ব্যাট করতে নামেনি। রোহিত ২৫, গিল ২১, বিহারী ৩, কোহলি ৩৩, শ্রেয়স ০, জাদেজা ১৩, ভরত অপরাজিত ৭০, শার্দুল ৬, উমেশ ২৩ ও শামি অপরাজিত ১৮ রান করেন।

বন্ধ করুন