বাংলা নিউজ > ময়দান > IND vs NZ 1st ODI: লাথামকে বড্ড বেশি শর্ট বল, শার্দুলের খরুচে ওভার, হারের কী কী কারণ জানালেন ধাওয়ান?

IND vs NZ 1st ODI: লাথামকে বড্ড বেশি শর্ট বল, শার্দুলের খরুচে ওভার, হারের কী কী কারণ জানালেন ধাওয়ান?

ম্যাচ হেরে মাঠ ছাড়ছেন ধাওয়ানরা। ছবি- এপি (AP)

India vs New Zealand 1st ODI: নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে ৩০০ টপকে বড় রানের ইনিংস গড়া সত্ত্বেও হারতে হয় টিম ইন্ডিয়াকে।

বড় রানের ইনিংস গড়েও ম্যাচ হারতে হলে সব ক্যাপ্টেনকেই হতাশ দেখানো স্বাভাবিক। সঙ্গত কারণে হতাশ শিখর ধাওয়ানও। অকল্যান্ডে ৩০০ টপকানোর পরেও নিউজিল্যান্ডের কাছে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে হারতে হয় ভারতকে।

হারের কারণ হিসেবে ধাওয়ান অবশ্য বোলারদের পরিকল্পনাকেই দায়ি করেন। সেই সঙ্গে ৪০তম ওভারে শার্দুল ঠাকুরের ২৫ রান খরচ করাকে ম্যাচের টার্নিং পয়েন্ট হিসেবে চিহ্নিত করেন গব্বর।

ম্যাচের শেষে ধাওয়ান বলেন, ‘আমরা যা রান তুলেছিলাম, সেটা খারাপ নয়। প্রথম ১৫ ওভারে বল সিম করছিল। অন্যান্য মাঠের থেকে এই মাঠটা একটু অন্যরকম। ম্যাচে কিছু মিসফিল্ডও করেছি আমরা। তবে আমার মনে হয়েছে লাথামকে আমরা বড্ড বেশি শর্ট বল করেছি। ও তাতে আক্রমণ করে এবং ম্যাচ বার করে নিয়ে যায়।’

আরও পড়ুন:- IND vs NZ 1st ODI: ধাওয়ানের উইকেট নিয়ে ইতিহাস গড়লেন সাউদি, তিন ফর্ম্যাটে এমন নজির বিশ্বের আর কোনও বোলারের নেই

ধাওয়ান আরও বলেন, ‘৪০তম ওভারে ও গোটা চারেক বাউন্ডারি মারে (১টি ছক্কা ও ৪টি চার)। সেখান থেকেই ম্যাচটা ঘুরে যায়। আমি নিশ্চিত, এই ম্যাচ থেকে ছেলেরা অনেক কিছু শিখেছে।’

উল্লেখ্য, অকল্যান্ডের ইডেন পার্কে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে ভারত টস হেরে শুরুতে ব্যাট করতে নামে। নির্ধারিত ৫০ ওভারে তারা ৭ উইকেটের বিনিময়ে ৩০৬ রান তোলে। শিখর ধাওয়ান ৭২, শুভমন গিল ৫০, শ্রেয়স আইয়ার ৮০, সঞ্জু স্যামসন ৩৬ ও ওয়াশিংটন সুন্দর অপরাজিত ৩৭ রান করেন। টিম সাউদি ও লকি ফার্গুসন ৩টি করে উইকেট নেন।

আরও পড়ুন:- IND vs NZ 1st ODI: ওয়ান ডে ক্যাপ হাতে পাওয়ার উত্তেজনায় ক্যামেরাম্যানকেই ধাক্কা দিতে বসেছিলেন উমরান, ভিডিয়ো

পালটা ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড ৪৭.১ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ৩০৯ রান তুলে ম্যাচ জিতে যায়। ১৪৫ রান করে অপরাজিত থাকেন টম লাথাম। উইলিয়ামসন নট-আউট থাকেন ব্যক্তিগত ৯৪ রানে। ২টি উইকেট নেন উমরান মালিক।

বন্ধ করুন