বাংলা নিউজ > ময়দান > IND vs NZ: হার্দিকের পক্ষেই সম্ভব! স্তম্ভিত সবাই, নিজের বলেই পান্ডিয়ার দুরন্ত ক্যাচের ভিডিয়ো দেখুন

IND vs NZ: হার্দিকের পক্ষেই সম্ভব! স্তম্ভিত সবাই, নিজের বলেই পান্ডিয়ার দুরন্ত ক্যাচের ভিডিয়ো দেখুন

নিজের বলেই দুর্দান্ত ক্যাচ পান্ডিয়ার। ছবি- পিটিআই।

India vs New Zealand 2nd ODI: রায়পুরে দুরন্ত ক্ষিপ্রতায় নিজের বলেই ডেভন কনওয়ের ফিরতি ক্যাচ ধরেন হার্দিক পান্ডিয়া।

হার্দিক পান্ডিয়া কতটা ধ্বংসাত্মক ব্যাটসম্যান, সেটা আলাদা করে বলে দেওয়ার প্রয়োজন হয় না। বল হাতেও তিনি অত্যন্ত কার্যকরী ভূমিকা পালন করেন। তবে ফিল্ডার হিসেবে পান্ডিয়া কতটা দক্ষ, সেটা আরও একবার বোঝা গেল রায়পুরে।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে নিজের বলেই ডেভন কনওয়ের যে দুর্দান্ত ক্যাচটি ধরেন হার্দিক, তাতে তার ফিটনেস ও ক্ষিপ্রতার যথার্য প্রমাণ মেলে। সেই সঙ্গে বোঝা যায়, কেন তাঁকে কমপ্লিট অল-রাউন্ডার বলা হয়।

ইনিংসের নবম ওভারে প্রথমবার বল করতে আসেন হার্দিক পান্ডিয়া। প্রতিপক্ষ ব্যাটসম্যান ছিলেন কনওয়ে। প্রথম তিনটি বলে কোনও রান খরচ করেননি পান্ডিয়া। চতুর্থ বলে স্ট্রেট ড্রাইভ মারার চেষ্টা করেন ডেভন।

বল তড়িৎ গতিতে পান্ডিয়ার কাছে পৌঁছে যায়। হার্দিক অত্যন্ত তৎপরতার সঙ্গে ফলো-থ্রুয়ে নিজের বাঁদিকে শরীর ফেলে এক হাতে বল ধরে নেন। অত্যন্ত কম সময় এমন নীচু ক্যাচ ধরা নিতান্ত কঠিন সন্দেহ নেই।

আরও পড়ুন:- এক নম্বরে থেকে সুপার সিক্সে ভারত, শেফালিদের গ্রুপে কারা রয়েছে? U-19 বিশ্বকাপের পয়েন্ট টেবিল ও সূচিতে চোখ রাখুন

নিজের প্রথম ওভারে হার্দিক কোনও রান খরচ না করেই ১টি উইকেট তুলে নেন। তিনি ম্যাচে মোট ৬ ওভার বল করে ৩টি মেডেন-সহ মাত্র ১৬ রানের বিনিময়ে ২টি উইকেট দখল করেন। ৩০.১ ওভারে পান্ডিয়া বোল্ড করেন মিচেল স্যান্টনারকে।

রায়পুরে টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে চূড়ান্ত ব্যাটিং বিপর্যয়ে পড়ে নিউজিল্যান্ড। ম্যাচের একেবারে প্রথম ওভার থেকে ধারাবাহিকভাবে উইকেট খোয়াতে থাকে তারা। শেষমেশ ৩৪.৩ ওভারে নিউজিল্যান্ড অল-আউট হয়ে যায় মাত্র ১০৮ রানে।

আরও পড়ুন:- IND vs NZ: টস জিতেও বিপত্তি! রোহিত ভুলেই গেলেন শুরুতে ব্যাটিং নাকি বোলিংয়ের কথা ভেবেছিলেন, দেখুন মজাদার ভিডিয়ো

নিউজিল্যান্ডের হয়ে সব থেকে বেশি ৩৬ রান করেন গ্লেন ফিলিপস। ৫২ বলের ইনিংসে তিনি ৫টি চার মারেন। এছাড়া মিচেল স্যান্টনার ৩৯ বলে ২৭ রান করেন। তিনি ৩টি চার মারেন। ৪টি বাউন্ডারির সাহায্যে ৩০ বলে ২২ রান করেন মাইকেল ব্রেসওয়েল।

এছাড়া ডেভন কনওয়ে ৭, হেনরি নিকোলস ২, ডারিল মিচেল ১, টম লাথাম ১, হেরনি শিপলি ২, লকি ফার্গুসন ১ ও ব্লেয়ার টিকনার ২ রানের যোগদান রাখেন। খাতা খুলতে পারেননি ফিন অ্যালেন।

ভারতের হয়ে ৬ ওভার বল করে ১টি মেডেন-সহ মাত্র ১৮ রানের বিনিময়ে ৩টি উইকেট দখল করেন মহম্মদ শামি। ৩ ওভার বল করে ১টি মেডেন-সহ ৭ রানের বিনিময়ে ২টি উইকেট নেন ওয়াশিংটন সুন্দর। এছাড়া ১টি করে উইকেট নেন মহম্মদ সিরাজ, শার্দুল ঠাকুর ও কুলদীপ যাদব।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন