বাংলা নিউজ > ময়দান > IND vs NZ 2nd ODI: আইপ্যাড, পাসপোর্ট, সব ভুলে যায়- ভুলাক্কার রোহিতের গল্প ৫ বছর আগেই করেছিলেন কোহলি

IND vs NZ 2nd ODI: আইপ্যাড, পাসপোর্ট, সব ভুলে যায়- ভুলাক্কার রোহিতের গল্প ৫ বছর আগেই করেছিলেন কোহলি

রোহিত শর্মা এবং বিরাট কোহলি।

কখনও রোহিত মাঠে ব্যাট ছাড়াই নেমে পড়েন। কখনও বিমানেই ফেলে আসেন আইপ্যাড। কখনও বা মোবাইল, পাসপোর্ট নিতে ভুলে যান। রোহিতের ভুলে যাওয়াটা পুরনো অভ্যেস। আর পাঁচ বছর আগেই এই রহস্য ফাঁস করেছিলেন খোদ বিরাট কোহলি।

শনিবার রায়পুরে টস করতে নেমে ভারত অধিনায়র রোহিত শর্মা বেমালুম ভুলে গিয়েছিলেন, টস জিতে তিনি কী সিদ্ধান্ত নেবেন। প্রথমে ফিল্ডিং না ব্যাটিং- দলের মিলিত সিদ্ধান্ত কী ছিল, সেটাই মনে করতে পারছিলেন না হিটম্যান। মাথা চুলকোতে চুলকোতে আমতা আমতা করতে থাকেন তিনি। ১৫ সেকেন্ড পর ভেবে নিয়ে রোহিত বলেছিলেন যে, তিনি ফিল্ডিং নেবেন।

আরও পড়ুন: ভিডিয়ো- কিউয়িদের বিরুদ্ধে সিরিজ জয়ের পর দ্রাবিড়ের আগ্রাসন, দেখলে অবাক হবেন

ভুলাক্কার রোহিতকে দেখে হতবাক হয়ে যায় ক্রিকেট বিশ্ব। তবে রোহিতের এই কাণ্ড দেখে বিন্দুমাত্র অবাক নন তাঁর সতীর্থ, পরিবার বা কাছের মানুষজন। কারণ রোহিতের ভুলোমন কোনও নতুন ঘটনা নয়।

কখনও তিনি মাঠে ব্যাট ছাড়াই নেমে পড়েন। কখনও বিমানেই ফেলে আসেন আইপ্যাড। কখনও বা মোবাইল, পাসপোর্ট নিতেই ভুলে যান। রোহিতের ভুলে যাওয়াটা পুরনো অভ্যেস। আর পাঁচ বছর আগেই এই রহস্য ফাঁস করেছিলেন খোদ বিরাট কোহলি।

আরও পড়ুন: অজি সফরের আগে ফিটনেস যাচাইয়ের প্রচেষ্টা, সৌরাষ্ট্রের রঞ্জি দলে নাম জাদেজার

শনিবার রায়পুরে টস কাণ্ডের পর থেকেই বিখ্যাত সঞ্চালক গৌরব কাপুরকে দেওয়া বিরাট কোহলির একটি সাক্ষাৎকার রীতিমতো ভাইরাল হয়েছে। যেখানে সতীর্থের ভুলো মনের গল্প শুনিয়েছেন বিরাট কোহলি। প্রাক্তন ভারত অধিনায়ককে বলতে শোনা গিয়েছে, ‘রোহিত শর্মা এত জিনিসপত্র ভুলে যায় কী বলব। এত ভুলো মনের মানুষ আমি জীবনে দেখিনি। আইপ্যাড, মোবাইল ফোন, মানিব্যাগ…এমন কোনও জিনিস নেই যেটা ও হারায়নি। শুধু তাই নয়, ছোট-বড় প্রতিদিনের ব্যবহৃত জিনিসপত্রও ভুলে গিয়েছে অনেক সময়। রোহিতের নিজেরও ধারণা নেই ও কত জিনিসপত্র ফেলে রেখে চলে যায়। তবে ওর এ সবে থোড়াই কেয়ার! জিনিস হারালেই বলে, ঠিক আছে নতুন কিনে নেব।’

গল্প এখানেই শেষ নয়। কোহলি আরও বলেছেন, ‘বিমানবন্দর থেকে বাস অর্ধেক রাস্তা চলে আসার পর রোহিতের মনে পড়ে যে, বিমানেই আইপ্যাড ভুলে এসেছে। বেশ কয়েক বার পাসপোর্টও ভুলেছে। এই ফেলে চলে আসা জিনিসপত্রগুলো পুনরুদ্ধার করা মুশকিল হয়ে যায়। লজিস্টিক্যাল ম্যানেজার তাই আগেভাগেই জিজ্ঞসা করে নেন, রোহিত শর্মা সব জিনিসপত্র নিয়েছেন তো? রোহিত সায় দেওয়ার পরই বাস ছাড়ে।’

এছাড়া সোশ্যাল মিডিয়ায় আরও একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। দেখা যাচ্ছে, ব্যাট না নিয়েই গ্লাভস পরতে পরতে মাঠে নামছেন রোহিত। কিছুটা যাওয়ার পর মনে পড়ে ব্যাটের কথা। কেউ একজন দৌড়ে এসে রোহিতকে ব্যাট দিয়ে যান।

তবে ভুলাক্কার রোহিত যে রায়পুরে ফিল্ডিং নিয়ে কোনও ভুল করেননি, সেটা ম্যাচের পরেই প্রমাণিত। মহম্মদ শামির নেতৃত্বে শনিবার ভারতীয় বোলাররা ১০৮ রানে অলআউট করে দেয় নিউজিল্যান্ডকে। এর পর রোহিত শর্মার অর্ধশতরান এবং শুভমন গিলের ৪০ রানে ভর করে ৮ উইকেটে জয় ছিনিয়ে নেয় ভারত। সেই সঙ্গে এক ম্যাচ বাকি থাকতে ২-০ সিরিজ জিতে যায় তারা।

বন্ধ করুন