বাংলা নিউজ > ময়দান > IND vs NZ: দলেই থাকার কথা ছিল না, সেই আজাজই ওয়াংখেড়েতে ইতিহাস রচনা করেন- অশ্বিন
ম্যাচ শেষে অশ্বিন ও আজাজের কথোপকথন। ছবি- বিসিসিআই।
ম্যাচ শেষে অশ্বিন ও আজাজের কথোপকথন। ছবি- বিসিসিআই।

IND vs NZ: দলেই থাকার কথা ছিল না, সেই আজাজই ওয়াংখেড়েতে ইতিহাস রচনা করেন- অশ্বিন

  • প্রথম ইনিংসে ১০ উইকেটসহ ওয়াংখেড়েতে দ্বিতীয় টেস্টে মোট ১৪টি উইকেট নেন আজাজ।

মুম্বইয়ে আজাজ প্যাটেল ১০ উইকেট নিয়ে ইতিহাস রচনার পর তিনদিন কেটে গেলেও এখনও কিউয়ি তারকার ভেল্কিতে বিভোর ক্রিকেটবিশ্ব। হবে নাই বা কেন, আন্তর্জাতিক ক্রিকেটের ইতিহাসে যে এর ভাগে মাত্র দুইজনই এই কৃতিত্ব গড়তে পেরেছেন। তবে ভারতের বিরুদ্ধে মুম্বই টেস্টে নাকি খেলারই কথা ছিল না কিউয়ি স্পিনারের। 

ভারত-নিউজিল্যান্ড টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্টে ওয়াংখেড়েতে প্রথম ইনিংসের সকল ভারতীয় ব্যাটারকে সাজঘরে ফেরান আজাজ। মুম্বইয়েই জন্ম নেওয়া ভারতীয় বংশোদ্ভূত আজাজের জন্মভূমিতে এমন সাফল্য, সত্যিই যেন অনেকটা স্বপ্নের মতো। প্রতিপক্ষ হলেও আজাজের সাফল্যে খুশি অশ্বিন। আজাজের দুরন্ত কৃতিত্বে সাজঘরে ফেরার সময় তাঁখে অভিনন্দন তো জানানই, পাশপাশি ম্যাচ শেষে গোটা ভারতীয় দলের সই করা জার্সিও তাঁকে উপহার দেন ভারতীয় তারকা।

ম্যাচের পরেই  BCCI-র পোস্ট করা ভিডিয়োয় কিউয়ি স্পিনারের সাক্ষাৎকার নিতে দেখা যায় অশ্বিনকে। সেই প্রোগামের সূচনাতেই অশ্বিন জানান দ্বিতীয় টেস্টে নাকি আজাজের খেলার কথাই ছিল না, ভাগ্যের জোরেই সুযোগ তিনি। সাক্ষাৎকারে আজাজকে স্বাগত জানাতে গিয়ে অশ্বিন বলেন, ‘সকলে বলে ডেস্টিনি খুব শক্তিশালী। আমার অতিথি আজ এমন একজন যার জন্ম মুম্বইয়ে. যিনি ময়দান ক্রিকেটের সঙ্গে পরিচিত এবং খুব অল্প বয়সেই নিউজিল্যান্ড রওনা দিয়েছিলেন। কে জানত ও এমনভাবে কামব্যাক করবে, ওর তো খেলারই কথা ছিল না। মিচেল স্যান্টনারের ওয়ার্ম দেখে আমরা ভাবি যে ওই হয়তো ম্যাচে খেলবে। একে ডেস্টিনি ছাড়া আর কী বা বলা যায়।’ আজাজ শুধু খেললেনই না, একগুচ্ছ ইতিহাসও রচনা করে দিয়ে গেলেন ওয়াংখেড়েতে।

বন্ধ করুন