বাংলা নিউজ > ময়দান > IND vs NZ: ওর টাচ ভালো ছিল না-পন্তের জন্য যে নেহরা সরব হয়েছিলেন, তিনিই বের করলেন খুঁত

IND vs NZ: ওর টাচ ভালো ছিল না-পন্তের জন্য যে নেহরা সরব হয়েছিলেন, তিনিই বের করলেন খুঁত

ঋষভ পন্ত এবং ইশান কিষাণের ওপেনিং জুটি নিয়ে মুখ খুললেন আশিস নেহরা। 

রবিবার টি-টোয়েন্টি ম্যাচে ওপেন করতে নেমে আরও একবার ব্যর্থ হন ঋষভ পন্ত। পন্ত ১৩ বলে মাত্র ৬ রান করে আউট হয়ে যান। এ দিকে আর এক ওপেনার ইশান কিষাণ ৩১ বলে ৩৬ করলেও, সেই ইনিংস খুবই স্লো ছিল।

ভারতের দুই ওপেনার অধিনায়ক রোহিত শর্মা এবং সহ-অধিনায়ক কেএল রাহুলকে নিউজিল্যান্ড সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে। যে কারণে রবিবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ওপেন করেছিলেন উইকেটরক্ষক ব্যাটার ঋষভ পন্ত এবং ইশান কিষাণ।

সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যায়। দ্বিতীয় ম্যাচকেই তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের উদ্বোধনী ম্যাচ হিসেবে ধরা হয়েছিল। যে ম্যাচে ওপেন করতে নেমে আরও একবার ব্যর্থ হন ঋষভ পন্ত। ইশান কিষাণ ৩১ বলে ৩৬ করলেও, সেই ইনিংস খুবই স্লো ছিল। আর পন্ত ১৩ বলে মাত্র ৬ রান করে আউট হয়ে যান।

আরও পড়ুন: খেলা দেখিনি, তবে নিশ্চিত ও ভিডিয়ো গেমের মতো খেলেছে- সূর্যকে স্যালুট কোহলির

সূর্যকুমার যাদবের দুরন্ত সেঞ্চুরির হাত ধরে ব্ল্যাক ক্যাপসের বিরুদ্ধে ভারত ৬৫ রানে সহজ জয় ছিনিয়ে নিয়ে সিরিজে ১-০ এগিয়ে যায় টিম ইন্ডিয়া। তবে ওপেন করতে নেমে পন্তের ব্যর্থতা নিয়ে মুখ খুলেছেন প্রাক্তন ভারতীয় পেসার এবং গুজরাট টাইটান্সের কোচ আশিস নেহরা।

নেহরা টি-টোয়েন্টি সিরিজের অফিসিয়াল স্ট্রিমিং পার্টনার প্রাইমভিডিয়োতে বলেছেন, ‘ঋষভ পন্তের টাচ একেবারেই ভালো ছিল না। শুরুতে একটি বাউন্ডারি মেরেছিল ও। কিন্তু তার পরে আর ঠিকঠাক টাইমিং-ই করে উঠতে পারেনি। বিশেষ করে এই পরিস্থিতিতে, শুধুমাত্র বল মারলে চলবে না। টাইমিংও ভালো করতে হবে। ইশান কিষাণেরও সমস্যা হচ্ছিল। কিন্তু ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছেন।’

আরও পড়ুন: সূর্যের ঝোড়ো শতরান,বোলারদের দাপট,৬৫ রানে জিতে সিরিজে ১-০ এগিয়ে গেল ভারত

পুরুষদের টি-টোয়েন্টিতে টিম ইন্ডিয়ার হয়ে শেষ বার দু'জন বাঁ-হাতি ব্যাটার ২০১২ সালে ওপেন করেছিল। প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীর সেই সময়ে অলরাউন্ডার ইরফান পাঠানের সঙ্গে ওপেন করেছিলেন। প্রাক্তন ভারতীয় পেসার আশিস নেহরাও প্রশ্ন করেছিলেন যে, নিউজিল্যান্ড সিরিজে ভারতের হয়ে ওপেন করার সুযোগ পন্ত এবং ইশানকে দেওয়া হবে কিনা!

নেহরা যোগ করেছেন, ‘বিষয়টি হল আইপিএল এবং আন্তর্জাতিক ক্রিকেট আলাদা বলের খেলা, আলাদা চাপ আছে, আলাদা মানসিকতা আছে, আমি দেখতে চাই এই ওপেনিং জুটি টিম ম্যানেজমেন্টের দ্বারা কতটা সমর্থন পায়। এ দিন যে ধরনের কন্ডিশন ছিল, বোলাররা সুবিধে পেয়েছে। আমি দেখতে চাই তারা তাদের ওপেনিং অপশন নিয়ে কী করে, প্রধান বিষয় হল ওদের বিভ্রান্ত করা যাবে না।’

বন্ধ করুন