বাংলা নিউজ > ময়দান > IND vs NZ: পর্ক, বিফ বাদ দিয়ে ‘হালাল মাংসের’ পরামর্শ BCCI-র? মুখ খুললেন বোর্ডের কোষাধ্যক্ষ

IND vs NZ: পর্ক, বিফ বাদ দিয়ে ‘হালাল মাংসের’ পরামর্শ BCCI-র? মুখ খুললেন বোর্ডের কোষাধ্যক্ষ

কানপুরে অনুশীলনে ভারতীয় দল। (ছবি সৌজন্য, ফেসবুক @IndianCricketTeam)

নিউজিল্যান্ডের বিরুদ্ধে কানপুরে প্রথম টেস্টের আগে একাধিক রিপোর্টে দাবি করা হয়, ভারতীয় টিম ম্যানেজমেন্টের তরফে একটি ডায়েট চার্ট তৈরি করা হয়েছে।

কোনও খেলোয়াড় কী খাবেন, তা ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) নির্ধারণ করে না। সে বিষয়ে বোর্ডের কোনও ভূমিকা নেই। খেলোয়াড়রা কী খাবেন, তা একান্ত তাঁদের সিদ্ধান্ত। বোর্ডের তরফে কোনও তালিকা প্রস্তত করা হয় না। ‘হালাল মাংস’ নিয়ে বিতর্কের মধ্যে একটি সংবাদমাধ্যমে একথা বললেন বোর্ডের কোষাধ্যক্ষ অরুণ ধুমাল।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে কানপুরে প্রথম টেস্টের আগে একাধিক রিপোর্টে দাবি করা হয়, ভারতীয় টিম ম্যানেজমেন্টের তরফে একটি ডায়েট চার্ট তৈরি করা হয়েছে। তাতে ভারতীয় খেলোয়াড়দের হালাল করা মাংস খাওয়ার পরামর্শ দিয়েছে টিম ম্যানেজমেন্ট। শুয়োর (পর্ক) বা গরুর মাংস (বিফ) এড়িয়ে যাওয়ার কথা বলা হয়েছে। তা নিয়ে বিতর্ক শুরু হয়। কেন খেলোয়াড়দের উপর খাবারের ফতোয়া চাপিয়ে দেওয়া হবে, তা নিয়ে একটি মহল থেকে প্রশ্ন তোলা হতে থাকে।

বিতর্ক ক্রমশ বাড়তে থাকার মধ্যে ইন্ডিয়া টুডে'তে ভারতীয় ক্রিকেট বোর্ডের কোষাধ্যক্ষ বলেন, ‘এটা (ডায়েট চার্ট) নিয়ে কখনও আলোচনা হয়নি এবং জোর করে চাপিয়ে দেওয়া হবে না। আমি জানি না যে কখন এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বা আদৌও নেওয়া হয়েছে কিনা। আমি যতদূর জানি, তাতে আমরা কখনও ডায়েট সংক্রান্ত বিষয়ে কোনও নির্দেশিকা জারি করিনি। খাদ্যাভ্যাসের বিষয়টি পুরোপুরি খেলোয়াড়দের ব্যক্তিগত পছন্দের উপর নির্ভর করে। এক্ষেত্রে বিসিসিআইয়ের কোনও ভূমিকা নেই।’ সঙ্গে তিনি যোগ করেছেন, ‘বিসিবিআই কখনও খেলোয়াড়দের পরামর্শ দেয় না যে কী খেতে হবে এবং কী খেতে হবে না। নিজেদের পছন্দের মতো খাবার খাওয়ার ক্ষেত্রে খেলোয়াড়দের স্বাধীনতা আছে। তাঁরা নিরামিষাশী থাকবেন কিনা, সেটা তাঁদের উপর নির্ভর করে। তাঁরা ভেগান হবেন নাকি আমিষ খাবেন, তা পুরোপুরি তাঁদের পছন্দের বিষয়।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘এতটাও আশা করা হয়নি’, মোদীর সংস্কার নীতিতেই বাজিমাত অর্থনীতির, বাহবা শিল্পমহলের মার্চের শুরুতেই বাড়ল LPG সিলিন্ডারের দাম, কলকাতায় রান্নার গ্যাসের দর কত পড়বে? ODI স্ট্যাটাস পাওয়া দলের বিরুদ্ধে সব থেকে কম বয়সে T20I সেঞ্চুরি, যশস্বী-জাজাইকে টপকে বিশ্বরেকর্ড লেভিটের দু-মাসের অন্তঃসত্ত্বা দীপিকা, এয়ারপোর্টে বউকে আগলে রাখলেন রণবীর দেশের জন্য জান দিতে প্রস্তুত ‘যোদ্ধা’ই হাইজ্যাকার! ফের আর্মি ইউনিফর্মে সিদ্ধার্থ WPL 2024: জলে গেল মন্ধনার দাপুটে হাফ-সেঞ্চুরি, শেফালির ব্যাটে লড়াকু জয় দিল্লির একটানা ৬ দিন পরীক্ষা! ২০২৫ সালের উচ্চমাধ্যমিকের পুরো রুটিন দেখুন, কটায় শুরু হবে? ইস্টবেঙ্গলকে হারিয়ে মোহনবাগানদের পিছনে ফেলে এক নম্বর স্থান মজবুত করল ওড়িশা ‘‌নেতা অযোগ্য গ্রুপবাজ স্বার্থপর’‌, লোকসভা নির্বাচনের মুখে বিস্ফোরক কুণাল বাংলাকে ১০,৬৯২ কোটি টাকা দিল কেন্দ্র! DA-র জন্য দেওয়া হল? জানিয়ে দিলেন নির্মলা!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.