বাংলা নিউজ > ময়দান > মায়াঙ্কের সঙ্গে ওপেনে পূজারা, কেন দ্বিতীয় ইনিংসের শুরুতে মাঠে নামলেন না গিল? জবাব রয়েছে ভিডিওয়
মায়াঙ্ক আগরওয়াল ও চেতেশ্বর পূজারা। ছবি- বিসিসিআই।
মায়াঙ্ক আগরওয়াল ও চেতেশ্বর পূজারা। ছবি- বিসিসিআই।

মায়াঙ্কের সঙ্গে ওপেনে পূজারা, কেন দ্বিতীয় ইনিংসের শুরুতে মাঠে নামলেন না গিল? জবাব রয়েছে ভিডিওয়

  • নিউজিল্যান্ডের বিরুদ্ধে মুম্বই টেস্টের দ্বিতীয় ইনিংসে গিলের বদলে ওপেন করতে নামেন চেতেশ্বর পূজারা।

প্রথম ইনিংসে শুভমন গিল ৪৪ রানের অনবদ্য ইনিংস খেলা সত্ত্বেও কেন দ্বিতীয় ইনিংসে ওপেন করেত নামলেন না? মায়াঙ্কের সঙ্গে কেন ভারতীয় ইনিংসের গোড়াপত্তন করতে নামেন চেতেশ্বর পূজারা? স্বাভাবিকভাবেই প্রশ্ন জাগতে পারে ক্রিকেটপ্রেমীদের মনে।

ভারতীয় সমর্থকদের উদ্বেগে থাকা স্বাভাবিক। আসলে ফিল্ডিং করার সময় গিলের কুনইয়ে বল লাগার পর থেকেই তিনি মাঠে ছিলেন না। তাই মায়াঙ্কের সঙ্গে ওপেন করতে নামতে হয় পূজারাকে। পরে বিসিসিআইয়ের তরফে সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞপ্তি জারি করে গিলের চোট নিয়ে আপডেট দেওয়া হয়। জানানো হয় যে, কনুইয়ের চোটের জন্য সতর্কতামূলক ব্যবস্থা হিসেবেই মাঠে নামানো হয়নি গিলকে।

নিউজিল্যান্ড ইনিংসের ১২.৫ ওভারে অক্ষর প্যাটেলের বলে স্যুইপ শট খেলেন হেনরি নিকোলস। বল সরাসরি শর্ট-লেগে ফিল্ডিং করা শুভমন গিলের কনুইয়ে গিয়ে লাগে। গিল এলবো গার্ড পরে ছিলেন। তা সত্ত্বেও সজোর বল লাগায় চোট পান ভারতীয় তারকা। রীতিমতো যন্ত্রণাকাতর দেখায় গিলকে। ফলে তড়িঘড়ি ফিজিওর সঙ্গে মাঠ ছাড়েন শুভমন।

চোট পেলেন গিল। ছবি- টুইটার।
চোট পেলেন গিল। ছবি- টুইটার।

চায়ের বিরতির পর ফিল্ডিং করতে নেমেছিলেন গিল। তবে পুনরায় মাঠ ছাড়েন তিনি। স্বাভাবিকভাবেই দ্বিতীয় ইনিংসে ওপেন করতে পারেননি শুভমন। তাঁর পরিবর্তে ওপেন করেন পূজারা। যদিও মায়াঙ্কের সঙ্গে দ্বিতীয় ইনিংসের শুরুটা মোটেও মন্দ করেননি পূজারা। ওপেনিং জুটিতে ভারতকে ৫০ রানের গণ্ডি পার করান চেতেশ্বর।

বন্ধ করুন