বাংলা নিউজ > ময়দান > IND vs NZ 2nd T20I: চোখ ধাঁধাল সূর্যের জৌলুস, আড়ালে থেকেই সর্বকালের সেরার রেকর্ড গড়লেন দীপক হুডা

IND vs NZ 2nd T20I: চোখ ধাঁধাল সূর্যের জৌলুস, আড়ালে থেকেই সর্বকালের সেরার রেকর্ড গড়লেন দীপক হুডা

বল করছেন দীপক হুডা। ছবি- এপি (AP)

India vs New Zealand 2nd T20I: নিউজিল্যান্ডের বিরুিদ্ধে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে দীপক হুডা একযোগে ভেঙে দেন মিচেল স্যান্টনার ও অক্ষর প্যাটেলের ব্যক্তিগত নজির।

রবিবার বে ওভালে সূর্যকুমারের ঝোড়ো সেঞ্চুরির পাশাপাশি বল হাতে সবার নজর কেড়ে নেন দীপক হুডা। সূর্যকুমারের ৫১ বলে ১১১ রানের ধ্বংসাত্মক ইনিংসের যতই প্রশংসা করা হোক না কেন, কম মনে হবে। তবে হুডার ২.৫ ওভারে মাত্র ১০ রানের বিনিময়ে ৪টি উইকেট নেওয়ার কৃতিত্বকেও খাটো করা যাবে না মোটেও।

উল্লেখযোগ্য বিষয় হল, এমন অনবদ্য বোলিংয়ের সুবাদে হুডা ভারত-নিউজিল্যান্ড টি-২০ ক্রিকেটের ইতিহাসে সর্বকালীন এক রেকর্ড গড়ে বসেন। আসলে দু'দেশের মুখোমুখি টি-২০ ক্রিকেটের ইতিহাসে এটিই সর্বকালের সেরা বোলিংয়ে নজির।

আরও পড়ুন:- অভিনব উদ্যোগ নেদারল্যান্ডসের, কাতার বিশ্বকাপে জার্সির নম্বর হবে বয়সের ভিত্তিতে!

ভারত-নিউজিল্যান্ড টি-২০ ম্যাচে এর আগে ৪টি করে উইকেট নিয়েছিলেন মোট ৩ জন বোলার। বলাবাহুল্য, তিনজনই ছিলেন নিউজিল্যান্ডের বোলার। হুডার আগে কোনও ভারতীয় বোলার নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ ম্যাচে ৪ উইকেট নিতে পারেননি। এই নিরিখে এতদিন সার্বিক রেকর্ড ছিল মিচেল স্যান্টনারের নামে। তিনি ২০১৬ টি-২০ বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে ১১ রানের বিনিময়ে চারটি উইকেট নিয়েছিলেন। এবার হুডা তাঁর থেকে ১ রান কম খরচ করে তুলে নেন ৪টি উইকেট।

আরও পড়ুন:- ফিফার মানাকে থোড়াই কেয়ার, ‘ওয়ান লাভ আর্মব্যান্ড’ পরে মাঠে নামবেন হ্যারি কেনরা

এছাড়া ভারত নিউজিল্যান্ড টি-২০ ম্যাচে ৪টি করে উইকেট নিয়েছেন ড্যানিয়েল ভেত্তোরি (২০ রানে ৪ উইকেট) ও ট্রেন্ট বোল্ট (৩৪ রানে ৪ উইকেট)। এতদিন নিউজিল্যান্ডের বিরুদ্ধে কোনও ভারতীয় বোলারের সেরা বোলিং পারফর্ম্যান্স ছিল অক্ষর প্যাটেলের। তিনি ২০২১ সালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৯ রানের বিনিময়ে ৩টি উইকেট নিয়েছিলেন। সুতরাং, রবিবার বে ওভালে দীপক হুডা একযোগে ভেঙে দিলেন মিচেল স্য়ান্টনার ও অক্ষর প্য়াটেলের ব্যক্তিগত রেকর্ড।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

বেঙ্গালুরু বিস্ফোরণের তদন্ত করবে NIA, কারা ছিল এর পেছনে? ব্যবসায় বিপুল লাভ, দাম্পত্য প্রেম থাকবে তুঙ্গে! শিবরাত্রির পর লাকি কোন কোন রাশি? ঠান্ডা, তার উপর বৃষ্টির সম্ভাবনা, ধরমশালায় ঘরের মাঠের আবহাওয়া পাবে ইংল্যান্ড ‘মানুষ একদিন জবাব দেবে’, নন্দীগ্রাম মামলা নিয়ে নাম না করে শুভেন্দুকে নিশানা মমতা কাজ করবেন ৫০ দিন, টাকা মিলবে ১০০ দিনের! ঘোষণা মমতার, কবে চালু? কাদের সুযোগ? বাংলার শুভদীপকে হারিয়ে ট্রফি জয় নিয়ে বিতর্ক, আগামীর স্বপ্ন নিয়ে মুখ খুললেন বৈভব রাজ্যে এক দফায় ভোট চাইছে তৃণমূল, নির্বাচন কমিশনে আর কী চাইল অন্যান্য দলগুলি কোহলি, গম্ভীর ও নবীনের মধ্যে কী নিয়ে বিবাদ হয়েছিল? পর্দা তুললেন আফগান ক্রিকেটার খাদানে রেট্রো লুকে দেব! কোথায় চলছে শ্যুটিং? আধ ঘণ্টার জন্য বন্ধ থাকবে বিমান, মেট্রো-সমীক্ষায় বড় সিদ্ধান্ত কলকাতা এয়ারপোর্টে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.