বাংলা নিউজ > ময়দান > IND vs NZ: সূর্যকুমারের জন্য অক্ষরের কেরিয়ারে পড়ল 'কালো দাগ', শাস্তির দাবি তুললেন জাফর
দুর্দান্ত খেলেছেন অক্ষর প্যাটেল। কিন্তু সূর্যকুমার যাদবের জন্য তাঁর কেরিয়ারে পড়ে গেল 'কালো দাগ'। কেন? (ছবি সৌজন্য, ফেসবুক @IndianCricketTeam)
দুর্দান্ত খেলেছেন অক্ষর প্যাটেল। কিন্তু সূর্যকুমার যাদবের জন্য তাঁর কেরিয়ারে পড়ে গেল 'কালো দাগ'। কেন? (ছবি সৌজন্য, ফেসবুক @IndianCricketTeam)

IND vs NZ: সূর্যকুমারের জন্য অক্ষরের কেরিয়ারে পড়ল 'কালো দাগ', শাস্তির দাবি তুললেন জাফর

  • কানপুরে দুর্দান্ত খেলেছেন অক্ষর প্যাটেল।

দুর্দান্ত খেলেছেন অক্ষর প্যাটেল। কিন্তু সূর্যকুমার যাদবের জন্য তাঁর কেরিয়ারে পড়ে গেল 'কালো দাগ'। সেজন্য মুম্বইয়ের ব্যাটসম্যানের শাস্তির দাবি জানালেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ওয়াসিম জাফর। সেটা আবার মামুলি শাস্তি নয়, একেবারে দেওয়ালের দিকে মুখে করে দাঁড় করিয়ে দেওয়ার দাবি তুললেন।

ঠিক কী হয়েছিল বিষয়টা?

শনিবার কানপুরে ভারত-নিউজিল্যান্ড ম্যাচের পর অক্ষরের হাতে বলের ছবি পোস্ট করে জাফর লেখেন, 'আজ অক্ষর প্যাটেল একমাত্র যে ভুলটা করেছে সেটা হল যে ম্যাচের বলে ভুল তারিখ লিখেছে। আজ ২৭ নভেম্বর বাপু।' সেই বলে তারিখ হিসেবে ২৬ অক্টোবর লেখা ছিল। সেই টুইটের পালটা অক্ষর বলেন, ‘এটা আমি লিখিনি। সূর্যকুমার যাদব লিখেছে।' তারপরই শাস্তির নিদান দেন জাফর। টুইটারে মজার ছেলে বলেন, 'ওহ! তাহলে সূর্যকুমার যাদবের জন্য কী শাস্তি হওয়া উচিত? দেওয়ালের সামনে দাঁড়িয়ে থাকা?’

এমনিতে শনিবার কানপুরে দুর্দান্ত খেলেছেন অক্ষর। ৩৪ ওভারে ৬২ রান দিয়ে পাঁচ উইকেট নেন। তাঁর শিকারের তালিকায় আছেন টম লাথাম, রস টেলর, হেনরি নিকোলস, টম ব্লান্ডেল এবং টিম সাউদি। সেই পাঁচ উইকেটের ফলে একাধিক নজিরও গড়েন অক্ষর। সবমিলিয়ে নিজের কেরিয়ারের চার নম্বর টেস্টের সাত নম্বরে ইনিংসে এই নিয়ে পাঁচবার একই ইনিংসে পাঁচ উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করেন। অভিষেক বছরে সবথেকে বেশিবার পাঁচ উইকেট নেওয়ার নিরিখে রডনি হগের রেকর্ড ছুঁয়ে ফেলেন। ১৯৭৮ সালে নিজের অভিষেক মরশুমে অজি পেসার তিনটি টেস্টে মোট পাঁচবার একই ইনিংসে পাঁচ উইকেট নিয়েছিলেন। ৪৩ বছর পর অক্ষর নিজের চার নম্বর টেস্টে এমন কৃতিত্ব অর্জন করেছেন। যে বলে এমন সব নজির গড়েছেন, তা স্বভাবতই নিজের কাছে রেখে দেন।

বন্ধ করুন