বাংলা নিউজ > ময়দান > IND vs NZ: ওরা কাজ সহজ করে দিয়েছিল, দুরন্ত ইনিংস খেলেও বোলারদের ম্যাচ জেতানোর কৃতিত্ব দিলেন রাহুল
ক্যাচ ধরে সতীর্থদের সঙ্গে রাহুলের সেলিব্রেশন। ছবি- টুইটার (@BCCI)।
ক্যাচ ধরে সতীর্থদের সঙ্গে রাহুলের সেলিব্রেশন। ছবি- টুইটার (@BCCI)।

IND vs NZ: ওরা কাজ সহজ করে দিয়েছিল, দুরন্ত ইনিংস খেলেও বোলারদের ম্যাচ জেতানোর কৃতিত্ব দিলেন রাহুল

  • দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ৪৯ বলে ৬৫ রান করেন রাহুল।

সিরিজে টিকে থাকতে রাঁচির ময়দানে দ্বিতীয় টি-টোয়েন্টিতে শুরুটা দুরন্তভাবে করেছিলেন দুই কিউয়ি ওপেনার মার্টিন গাপ্তিল এবং ডারিল মিচেল। তবে প্রথম ম্যাচের মতোই বিশেষ করে ডেথ ওভারে দুর্ধর্ষভাবে ম্যাচে ফিরে এসে কিউয়িদের ১৫৩ রানেই রুখে দেন ভারতী বোলাররা। বোলারদের এহেন পারফরম্যান্সে তাদের প্রশংসায় ভরিয়ে দেন লোকেশ রাহুল।

নতুন বলে ভুবনেশ্বর কুমার, দীপক চাহারদের বেশ পিটুনি দিয়ে পাওয়ার প্লে-র ছয় ওভারেই এক উইকেট ৬৪ রান করে ফেলে কিউয়ি দল। মাঝের ওভারে স্পিনারদের কৃপণ বোলিংয়ের পর ইনিংসের শেষ পাঁচ ওভারে মাত্র ২৮ রান দিয়ে তিন উইকেট নিয়ে ম্যাচে দলকে কামব্যাক করতে সাহায্য করে ভারতীয় বোলাররাই। এরপর ব্যাট হাতে রাহুল ও রোহিত শর্মার অর্ধশতরানে ভর করে ভারতীয় দল ম্যাচ ও সিরিজ জিতে যায়।বোলারদের দৌলতে যে দ্বিতীয় ইনিংসে ব্যাটারদের কাজটা সহজ হয়ে গিয়েছিল, তা কোনো রাখঢাক না করেই স্বীকার করে নেন রাহুল।

ম্যাচের পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ভারতীয় সহ-অধিনায়ক জানান, ‘প্রথম ছয় ওভারের পর আমরা দারুণভাবে ম্যাচে ফিরে আসি। নিউজিল্যান্ড ব্যাটাররা আমাদের বিরুদ্ধে প্রথম দুই ওভারেই আগ্রাসী ভঙ্গিমায় ব্যাট করে নিজেদের দলের হয়ে শুরুটা ভালভাবে করেন। তবে আমাদের বোলাররা শীঘ্রই উপলব্ধি করে যে বলের গতিতে পরিবর্তন করাই এই পিচে শ্রেয় এবং বল হাতে সাহসিকতা দেখানোর প্রয়োজন। শিশির ভেজা মাঠে ভিজে বলে বল করাটা কিন্তু একদমই সহজ ছিল না। বোলাররা ভীষণই সাহসিকতার পরিচয় দেয় এবং ওদের জন্যই ব্যাটারদের কাজটা অনেকই সহজ হয়ে যায়।’

প্রসঙ্গত, নিজের অভিষেক ম্যাচেই চার ওভারে ২৫ রানের বিনিময়ে দুই উইকেট নেওয়ায় ম্যাচ সেরা নির্বাচিত হন হার্ষাল প্যাটেল। রবিচন্দ্রন অশ্বিন ও অক্ষর প্যাটেল যথাক্রমে ১৯ ও ২৬ রান দিয়ে একটি করে উইকেট নেন। ভুবনেশ্বর ও দীপক প্রথমের দিকে রান দিলেও এই ত্রয়ীর দৌলতেই থমকে যায় কিউয়ি ইনিংস। এবার ইডেন গার্ডেন্সে পরের ম্যাচ কিউয়িদের চুনকাম করার সুযোগ রয়েছে ভারতীয় দলের কাছে।

বন্ধ করুন