শতরান হাঁকালেন কেএল রাহুল (বিসিসিআই)
শতরান হাঁকালেন কেএল রাহুল (বিসিসিআই)

IND VS NZ: দুরন্ত শতরান রাহুলের, নিউজিল্যান্ডের সামনে ২৯৭ রানের লক্ষ্য রাখল ভারত

  • কেএল রাহুলের দুর্দান্ত শতরানের উপর ভর করে তৃতীয় ও শেষ একদিনের ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে রানের ২৯৭ রানের লক্ষ্যমাত্রা রাখল ভারত। ১১২ রানের ঝোড়ো ইনিংস খেললেন কেএল রাহুল।

কেএল রাহুলের দুর্দান্ত শতরানের উপর ভর করে তৃতীয় ও শেষ একদিনের ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে রানের ২৯৭ রানের লক্ষ্যমাত্রা রাখল ভারত। এদিন মাউন্ট মাউনগানুইর বে ওভাল স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসন। চোটের জন্য প্রথম দুটি একদিবসীয় ম্যাচে না খেললেও এদিন দলে ফিরলেন নিউজিল্যান্ডের অধিনায়ক। এদিন একদিবসীয় ক্রিকেট কেরিয়ারে চার নম্বর শতরান হাঁকালেন কেএল রাহুল। তাঁর সংগ্রহ ১১২ রান। ২২ গজে রাহুলের যোগ্য সঙ্গত দেন শ্রেয়াস আইয়ার,চতুর্থ উইকেটের জন্য শতরান যোগ করেন এই জুটি। জিমি নিসমের বলে ৬২ রান করে আউট হন আইয়ার। নিউজিল্যান্ডের হয়ে সবচেয়ে সফল বোলার হ্যামিশ বেনেট, কোহলি এবং রাহুলের সহ মোট চারটি উইকেট তুলে নেন বেনেট।

এদিন ভারতীয় দলে একমাত্র পরিবর্তন মণীশ পাণ্ডে, কেদার যাদবের জায়গায় প্রথম একাদশে জায়গা পান মণীশ। শেষ একদিনের ম্যাচেও দলে জায়গা পেলেন না ঋষভ পন্ত। ভালো শুরু করলেও এদিনও বড় রান পেলেন না পৃথ্বী শ,৪০ রানে রান আউট হন পৃথ্বী। এদিন ব্যাট হাতে ফের ব্যর্থ বিরাট কোহলি(৯)।

তিন ম্যাচের একদিবসীয় সিরিজ ইতিমধ্যেই ২-০ জিতে নিয়েছে ব্ল্যাক ক্যাপসরা। গত ১৩ বছরে একদিনের ম্যাচের সিরিজে হোয়াইট ওয়াশ হয় নি টিম ইন্ডিয়া। বিরাট বাহিনী কি আজ হোয়াইট ওয়াশ রুখতে পারবে? সেটাই এখন দেখার।



বন্ধ করুন