বাড়ি > ময়দান > Ind vs NZ-টস নয়, হারের পর ব্যাটিং ব্যর্থতাকেই দুষলেন কোহলি
বোলিংও করলেন কোহলি  (AP)
বোলিংও করলেন কোহলি (AP)

Ind vs NZ-টস নয়, হারের পর ব্যাটিং ব্যর্থতাকেই দুষলেন কোহলি

বোলাররা সাধ্যমতো চেষ্টা করেছে বললেন কোহলি।

ফের বাজে ভাবে হারল ভারত। ক্রাইস্টচার্চে ভারতকে সাত উইকেটে হারাল নিউ জিল্যান্ড। হারের পর অধিনায়ক কোহলি বলেন যে তিনি কোনও অজুহাত দিতে চান না। দুই ম্যাচের টেস্ট সিরিজে ২-০ ব্যবধানে জিতেছে কিউয়িরা।

এদিন কোহলি সাফ জানান যে ব্যাটসম্যানদের ব্যর্থতার জন্যেই হেরেছে ভারত। বিদেশের মাটিতে জিততে গেলে যে এর থেকে অনেক ভালো খেলতে হবে, সেটাও বলেন অধিনায়ক। কোনও অজুহাত নয়, এই হার থেকে শিক্ষা নিয়ে এগিয়ে যেতে হবে, বলেন কোহলি।

প্রথম ইনিংসে লিড পেলেও দ্বিতীয় ইনিংসে মাত্র ১২৪ রানে মুড়িয়ে যায় ভারত। বোলারদের প্রশংসা করে কোহলি বলেন, দুটি ম্যাচেই তার ভালো করেছে। তবে কোনও কোনও সময় বোলাররা জায়গায় বল রাখতে পারেননি বলে জানান অধিনায়ক। তারা এই হতাশাজনক হারের পর ফের নতুন করে রণনীতি বানাবেন বলে জানান বিরাট কোহলি।

এই সিরিজে টস ভাগ্য সদয় ছিল না কোহলির। দুই বারই তিনি টসই হারেন। সেই প্রসঙ্গে কোহলি বলেন যে টস জেতায় নিশ্চিত ভাবে সুবিধা হয়েছিল কিউয়িদের, কিন্তু আন্তর্জাতিক মানের দলের সেটিকে অতিক্রম করা উচিত।

ব্যাটসম্যানদের দুষলেও কাউকে আলাদা করে চিহ্নিত করেননি তিনি। তাঁর কথায় প্রত্যেকেই চেষ্টা করেছে, আগে রান করেছে, কিন্তু এবার পারেনি। ঋদ্ধিমান সাহার জায়গায় ঋষভ পন্থকে খেলানোর সিদ্ধান্তকেও ডিফেন্ড করেছেন তিনি। প্রসঙ্গত, কোহলি নিজেও অফ ফর্মে। যদিও সেই নিয়ে আগে প্রশ্ন উড়িয়ে দিয়েছিলেন তিনি।

টেস্ট সিরিজের ক্রমতালিকায় এক নম্বরে থাকা ভারতকে হারিয়ে আনন্দে আত্মহারা কেন উইলিয়ামসন। তিনি বলেন যে ভারত ভালো দল, হারিয়ে দারুন লাগছে। একই সঙ্গে নবাগত জেমিসনের প্রশংসা করেন তিনি। শুধু বল হাতে উইকেট নয়, তাঁর করা রানও কিউয়িদের খুব সাহায্য করেছে বলে জানান তিনি।হারলেও এখনও আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের শীর্ষে থাকল ভারত। তিন নম্বরে উঠে এল নিউ জিল্যান্ড।

বন্ধ করুন