বাংলা নিউজ > ময়দান > IND vs NZ: দ্রাবিড়ের ছোট্ট টিপসেই ফিরেছে ফর্ম, মুম্বইয়ে ম্যাচ সেরা হয়ে কৃতজ্ঞতা জ্ঞাপন মায়াঙ্কের

IND vs NZ: দ্রাবিড়ের ছোট্ট টিপসেই ফিরেছে ফর্ম, মুম্বইয়ে ম্যাচ সেরা হয়ে কৃতজ্ঞতা জ্ঞাপন মায়াঙ্কের

মুম্বইয়ে ব্যাটিংরত মায়াঙ্ক আগরওয়াল। ছবি- পিটিআই। (PTI)

দ্বিতীয় টেস্টে দুই ইনিংসে যথাক্রমে ১৫০ ও ৬২ রান করেন ভারতীয় ওপেনার।

কানপুরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুই ইনিংসে ব্যর্থ হওয়ার পর মুম্বই টেস্টের আগে দলে তাঁর জায়গা পাওয়া নিয়ে সন্দেহ ছিল। তবে মায়াঙ্ক ওয়াংখেড়েতে শুধুই খেললেনই না, বরং দুই ইনিংসে ১৫০ ও ৬২ রান করে ম্যাচের সেরাও নির্বাচিত হন। নিজের ফর্মে ফেরার জন্য কিন্তু রাহুল দ্রাবিড়কেই কৃতজ্ঞতা জানাচ্ছেন ভারতীয় ওপেনার।

ব্যাটিং টেকনিকে পরিবর্তন নয়, কোচ দ্রাবিড়ের পরামর্শে নিজের ওপর আস্থা রেখে কঠিন মানসিকতাই তাঁর সাফল্যের চাবিকাঠি বলে জানান মায়াঙ্ক। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি বলেন, ‘কানপুরের পর সত্যি বলতে আমি তেমন কিছুই পরিবর্তন করিনি। রাহুল ভাই আমায় স্পষ্ট বলেন যে সিরিজের মাঝপথে টেকনিক নিয়ে ভাবনাচিন্তা করার কোনো মানে হয়না। বেসিকে আস্থা রেখে মজবুত মানসিকতার সঙ্গে নিজের স্বভাবচিত ভঙ্গিতে খেলারই পরামর্শ দেন উনি।’

প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও দুরন্ত ছন্দে দেখাচ্ছিল মায়াঙ্ককে। তবে হঠাৎই কিছুটা খেলার বিপরীতেই আউট হয়ে সাজঘরে ফিরতে হয় তাঁকে। দুই ইনিংসে শতরান করার দুরন্ত কৃতিত্ব হাতছাড়া হয় তাঁর। দুই ইনিংসে শতরানের করা নিয়ে আগভাগে বেশি কিছু না ভাবলেও ভাল স্টার্টের পর বড় রান করতে ব্যর্থ হওয়ায় হতাশ ৩০ বছর বয়সী ভারতীয় ওপেনার।

‘আমি প্রথমে দুই ইনিংসে শতরান করা নিয়ে একদমই ভাবছিলাম না। তবে হ্যাঁ, নিঃসন্দেহে ৬০ রান করার পর সেটাকে বড় ইনিংসে রূপান্তরিত করা উচিত ছিল আমার। দক্ষিণ আফ্রিকা সিরিজে অবশ্য চ্যালেঞ্জটা ভিন্ন হবে।’ দাবি মায়াঙ্কের। প্রোটিয়া সফরে লোকেশ রাহুল এবং রোহিত শর্মা, দুই ভারতীয় ওপেনারই ফিরবেন। এমন দুরন্ত ব্যাটিংয়ের পরও সেই দলে আদৌ মায়াঙ্ক সুযোগ পাবেন কিনা, সেই নিয়ে কিন্তু প্রশ্নচিহ্ন রয়েছেই।

বন্ধ করুন