বাংলা নিউজ > ময়দান > মায়াঙ্ক আগরওয়াল টেস্ট সেঞ্চুরি করেন দেশের মাঠে, হাফ-সেঞ্চুরি করেন বিদেশে! দেখুন অদ্ভুত পরিসংখ্যান
সেঞ্চুরির পর মায়াঙ্ক। ছবি- বিসিসিআই।
সেঞ্চুরির পর মায়াঙ্ক। ছবি- বিসিসিআই।

মায়াঙ্ক আগরওয়াল টেস্ট সেঞ্চুরি করেন দেশের মাঠে, হাফ-সেঞ্চুরি করেন বিদেশে! দেখুন অদ্ভুত পরিসংখ্যান

  • মায়াঙ্কের টেস্ট কেরিয়ারের দিকে নজর দিলে অদ্ভুত এই পরিসংখ্যান সামনে আসবে।

অজিঙ্কা রাহানে চোট না পেলে মুম্বই টেস্টের প্রথম একাদশে মায়াঙ্ক আগরওয়ালের জায়গা হতো কিনা সন্দেহ। তবে রাহানের জায়গায় কোহলি দলে ঢুকে পড়ায় মায়াঙ্কের জায়গা নিয়ে টানাটানি হয়নি। যদিও মুম্বই টেস্টের প্রথম ইনিংসের পারফর্ম্যান্স দিয়ে মায়াঙ্ক টিম ম্যানেজমেন্টের কাজ জটিল করে তুললেন নিশ্চিত। দুরন্ত শতরান করে মায়াঙ্ক ওপেনিংয়েও ট্র্যাফিট জ্যাম তৈরি করলেন। এখন রোহিত শর্মা ও লোকেশ রাহুল দলে ফিরলে টেস্টে কাকে বাইরে রেখে কাকে দিয়ে ওপেন করাবে ভারত, তা নিয়েই দেখা দিতে পারে মাথা ব্যাথা।

আপাতত ওয়াংখেড়েতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের প্রথম দিনে কেরিয়ারের চতুর্থ টেস্ট সেঞ্চুরি করে অপরাজিত রয়েছেন মায়াঙ্ক। তিনি ১৪টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ২৪৬ বলে ১২০ রান করে নট-আউট রয়েছেন।

মায়াঙ্কের টেস্ট কেরিয়ারের দিকে নজর দিলে অদ্ভুত একটা পরিসংখ্যান সামনে আসবে। মায়াঙ্ক এখনও পর্যন্ টেস্টে চারটি সেঞ্চুর ও ৪টি হাফ-সেঞ্চুরি করেছেন। উল্লেখযোগ্য বিষয় হল, তিনি ৪টি শতরানই করেছেন দেশের মাটিতে। অন্যদিকে আগরওয়াল ৪টি হাফ-সেঞ্চুরি করেছেন বিদেশে।

মায়াঙ্কের ৪টি টেস্ট সেঞ্চুরি:-
১. ২১৫ বনাম দক্ষিণ আফ্রিকা (বিশাখাপত্তনম)
২. ১০৮ বনাম দক্ষিণ আফ্রিকা (পুণে)
৩. ২৪৩ বনাম বাংলাদেশ (ইন্দোর)
৪. ১২০* বনাম নিউজিল্যান্ড (মুম্বই)

মায়াঙ্কের ৪টি টেস্ট হাফ-সেঞ্চুরি:-
১. ৭৬ বনাম অস্ট্রেলিয়া (মেলবোর্ন)
২. ৭৭ বনাম অস্ট্রেলিয়া (সিডনি)
৩. ৫৫ বনাম ওয়েস্ট ইন্ডিজ (কিংস্টোন)
৪. ৫৮ বনাম নিউজিল্যান্ড (ওয়েলিংটন)

বন্ধ করুন