বাংলা নিউজ > ময়দান > IND vs NZ: ভারতের বিরুদ্ধে T20 সিরিজে নিউজিল্যান্ডের নেতা স্যান্টনার, চোখ রাখুন স্কোয়াডে

IND vs NZ: ভারতের বিরুদ্ধে T20 সিরিজে নিউজিল্যান্ডের নেতা স্যান্টনার, চোখ রাখুন স্কোয়াডে

নেতৃত্বের ব্যাটন স্যান্টনারের হাতে। ছবি- এপি।

India vs New Zealand T20Is: গতবছর নিউজিল্যান্ড-এ দলের হয়ে ভারত সফরে আসা পেসার ঢুকে পড়লেন টি-২০ স্কোয়াডে।  

কেন উইলিয়ামসন নেই। টিম সাউদিও মাঠে নামবেন না। ফলে ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজে নিউজিল্যান্ডকে নেতৃত্ব দেবেন স্পিনার অল-রাউন্ডার মিচেল স্যান্টনার।

ভারত সফরে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজের পরেই টিম ইন্ডিয়ার বিরুদ্ধে তিনটি টি-২০ ম্য়াচ খেলবে নিউজিল্যান্ড। সংক্ষিপ্ত ফর্ম্যাটের সিরিজে স্যান্টনারের নেতৃত্বাধীন নিউজিল্যান্ড দলে প্রথমবার ডাক পেলেন বেন লিস্টার। ২৭ বছর বয়সী পেসার গতবছর নিউজিল্যান্ড-এ দলের সঙ্গে ভারত সফরে এসেছিলেন এবং তিনি গত মরশুমে অকল্যান্ড ক্রিকেট সংস্থার বর্ষসেরা বোলারের পুরস্কার জেতেন।

যদিও ভারত সফরে লিস্টারের অভিজ্ঞতা খুব ভালো ছিল না। কেননা দেশে ফেরার আগে বেঙ্গালুরুতে নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভরতি হতে হয়েছিল তাঁকে।

আরও পড়ুন:- FIFA Awards: ফিফার বর্ষসেরা ফুটবলারের দৌড়ে মেসি-এমবাপে, লড়াইয়ে নেই রোনাল্ডো, দেখুন তালিকা

উল্লেখ্য, কেন উইলিয়ামসন ও টিম সাউদি পাকিস্তান সফর শেষ করার পরে ভারতে আসবেন না বলে স্থির করেছেন। তাঁরা পাকিস্তান থেকে দেশে ফিরবেন। দুই সিনিয়র তারকার অনুপস্থিতিতে ভারত সফরের ওয়ান ডে সিরিজে নিউজিল্যান্ড দলকে নেতৃত্ব দেবেন টম লাথাম। এবার টি-২০ সিরিজের ক্যাপ্টেন নির্বাচত হলেন স্যান্টনার।

যদিও স্যান্টনারের জাতীয় দলের নেতৃত্বের ব্যাটন হাতে তোলা এই প্রথম নয়। এর আগে মোট ১১টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে তিনি নিউজিল্যান্ডের ক্যাপ্টেন্সি করেছেন। যার মধ্যে ৮টি ম্যাচ ছিল গত বছরের আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস ও স্কটল্যান্ড সফরে।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়েছে যে, কাইল জেমিসন, ম্য়াট হেনরি, অ্যাডাম মিলিন ও বেন সিয়ার্সকে চোটের জন্য এই সিরিজে পাওয়া যায়নি। জেমিসনের পিঠের চোট এখনও পুরোপুরি সেরে ওঠেনি। হেনরির পেটে চোট রয়েছে। নিউজিল্যান্ড ক্রিকেট দল এই মুহূর্তে পাকিস্তান সফরে রয়েছে। পাকিস্তান বনাম নিউজিল্যান্ড টেস্ট সিরিজ ০-০ ড্র হওয়ার পরে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ দাঁড়িয়ে রয়েছে ১-১ সমতায়।

বাংলা বনাম বরোদা রঞ্জি ম্যাচের শেষ দিনের খেলার লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন

উল্লেখ্য, ২৭ জানুয়ারি রাঁচিতে খেলা হবে ভারত-নিউজিল্যান্ড সিরিজের প্রথম টি-২০ ম্যাচ। ২৯ জানুয়ারি লখনউয়ে খেলা হবে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচ। ১ ফেব্রুয়ারি আমদাবাদে অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় তথা শেষ টি-২০।

ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজের জন্য নিউজিল্যান্ডের টি-২০ স্কোয়াড: মিচেল স্যান্টনার (ক্যাপ্টেন), ফিন অ্যালেন, মাইকেল ব্রেসওয়েল, মার্ক চাপম্যান, ডেন ক্লেভার, ডেভন কনওয়ে, জেকব ডাফি, লকি ফার্গুসন, বেন লিস্টার, ডারিল মিচেল, গ্লেন ফিলিপস, মাইকেল রিপন, হেনরি শিপলি, ইশ সোধি ও ব্লেয়ার টিকনার।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন