বাংলা নিউজ > ময়দান > অভিনব উপহার, আজাজের হাতে ম্যাচের স্কোরশিট তুলে দিল MCA, মিউজিয়ামের জন্য কি রেখে গেলেন কিউয়ি তারকা?
আজাজের হাতে ম্যাচের অফিসিয়াল স্কোরশিট তুলে দিল মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশন। ছবি- এমসিএ।
আজাজের হাতে ম্যাচের অফিসিয়াল স্কোরশিট তুলে দিল মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশন। ছবি- এমসিএ।

অভিনব উপহার, আজাজের হাতে ম্যাচের স্কোরশিট তুলে দিল MCA, মিউজিয়ামের জন্য কি রেখে গেলেন কিউয়ি তারকা?

  • ১০ উইকেটের স্মারক হিসবেই মুম্বই ক্রিকেট সংস্থার তরফে অফিসিয়াল স্কোরশিট দিয়ে সংবর্ধনা জানানো হয় তারকা ক্রিকেটারকে।

এক ইনিংসে ১০ উইকেট-সহ টেস্টে মোট ১৪টি উইকেট নিয়েও ম্যাচের সেরার পুরস্কার জোটেনি। যদিও তাতে এমন অবিস্মরণীয় ম্যাচের স্মারকের অভাব হবে না আজাজ প্যাটেলের। কেননা টিম ইন্ডিয়া তাঁকে ভারতীয় ক্রিকেটারদের সই করা একটি টেস্ট জার্সি উপহার দিয়েছে ম্যাচের শেষে। এছাড়াও মুম্বই ক্রিকেট সংস্থা সংবর্ধনায় তাঁর যাতে যে জিনিসটি তুলে দেয়, তা নিঃসন্দেহে অভিনব বটে।

আসলে মুম্বই ক্রিকেট সংস্থার তরফে ম্যাচের অফিসিয়াল স্কোরশিটটিকেই ফ্রেমবন্দি করে তুলে দেওয়া হয় আজাজের হাতে। কিউয়ি তারকাও মুম্বই ক্রিকেট সংস্থার সংগ্রহশালার জন্য দু'টি স্মারক রেখে গেলেন। এমসিএর নিউজিয়ামের জন্য আজাজ তুলে দেন নিজের সই করা একটি টেস্ট জার্সি এবং একটি সই করা বল।

উল্লেখ্য, ম্যাচের শেষে রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে আলোচনায় যোগ দিয়েছিলেন আজাজ। সেখানে অশ্বিন আজাজ প্যাটেলের হাতে তুলে দেন ভারতীয় ক্রিকেটারদের সই করা একটি টিম ইন্ডিয়ার টেস্ট জার্সি। স্বাভাবিকভাবেই প্রতিপক্ষের কাছ থেকে এমন উপহার পেয়ে আপ্লুত আজাজ। যে ১০ জনকে ব্যাটসম্যানকে তিনি ম্যাচে আউট করেন, তাঁদেরই সই করা জার্সি নিঃসন্দেহে আজাজেজ সংগ্রহশালায় চিরকালীন ঠাঁই পাবে। ভারতীয় দল এভাবেই কুর্নিশ জানায় আজাজের কৃতিত্বকে।

আজাজ প্যাটেল ১০ উইকেট নেওয়ার দিনেও ভারতীয় ক্রিকেটাররা উঠে দাঁড়িয়ে করতালিতে তাঁকে কুর্নিশ জানান। এমনকি সাজঘরে গিয়ে ক্যাপ্টেন কোহলি ও কোচ রাহুল দ্রাবিড় পিঠ চাপড়ে দিয়ে আসেন আজাজের।

বন্ধ করুন