বাংলা নিউজ > ময়দান > IND vs NZ: নিউজিল্যান্ডের এই রেকর্ড রাতের ঘুম ওড়াতে পারে হার্দিকদের, অন্য কোনও দলের দখলে নেই এই কৃতিত্ব

IND vs NZ: নিউজিল্যান্ডের এই রেকর্ড রাতের ঘুম ওড়াতে পারে হার্দিকদের, অন্য কোনও দলের দখলে নেই এই কৃতিত্ব

হার্দিক পান্ডিয়া ও রাহুল দ্রাবিড়। ছবি- পিটিআই।

India vs New Zealand T20I: রাঁচিতে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে ভারতকে ২১ রানের ব্যবধানে পরাজিত করে নিউজিল্যান্ড।

এমনটা নয় যে, রাঁচিতে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে ভারতের সামনে বিশাল রানের টার্গেট ঝুলিয়ে দেয় নিউজিল্যান্ড। টি-২০ ক্রিকেটে যেখানে ২০০ রানের টার্গেটও অনায়াসে তাড়া করে জয় তুলে নেয় প্রথমসারির দলগুলি, নিউজিল্যান্ড সেখানে ভারতের সামনে ১৭৭ রানের লক্ষ্যমাত্রা ঝুলিয়ে দেয়। তা সত্ত্বেও ভারতকে ১৫৫ রানে আটকে কিউয়িরা ম্যাচ জেতে ২১ রানের ব্যবধানে।

উল্লেখযোগ্য বিষয় হল, এই প্রথম নয়, বরং এর আগেও একাধিকবার ভারতের মাটিতে ভারতকে ২০০-র কম রানের টার্গেট দিয়ে টি-২০ ম্য়াচ জিতেছে নিউজিল্যান্ড। আরও উল্লেখযোগ্য বিষয় হল, এমন কৃতিত্ব দেখানো একমাত্র দল হল নিউজিল্যান্ড। আর কোনও দল ভারতে এসে ভারতকে ২০০-র কম রানের টার্গেট দিয়ে টি-২০ ম্যাচ জিততে পারেনি।

ভারত ঘরের মাঠে এখনও পর্যন্ত মোট ৭৬টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছে। যার মধ্যে ৩১টি ম্যাচে রান তাড়া করতে নামে তারা। পরে ব্যাট করা ৩১টি ম্যাচের মধ্যে ৭টি ম্যাচে হারের মুখ দেখে ভারত। হেরে যাওয়া এই ৭টি ম্যাচের মধ্যে ৩ বার ২০০ বা তারও বেশি রান তাড়া করতে হয় টিম ইন্ডিয়াকে। ২০০-র কম রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে ৪টি ম্যাচ হারে ভারত। চমকপ্রদ বিষয় হল, এই চারটি ম্যাচই তারা হারে নিউজিল্যান্ডের কাছে।

আরও পড়ুন:- U19 Women's WC: বিশ্বকাপ ফাইনালে ভারতের পথের কাঁটা ইংল্যান্ডের ক্যাপ্টেন, শেফালিদের ভয়ের কারণ হতে পারেন কারা?

ভারতের মাটিতে ভারতের বিরুদ্ধে ২০০-র কম রানের টার্গেট দিয়ে টি-২০ ম্যাচ জয়:-
১. ২০১২ সালে চেন্নাইয়ে ভারতকে ১৬৮ রানের টার্গেট দিয়ে ম্যাচ জেতে নিউজিল্যান্ড।

২. ২০১৬ সালে নাগপুরে ভারতকে ১২৭ রানের টার্গেট দিয়ে ম্যাচ জেতে নিউজিল্যান্ড।

৩. ২০১৭ সালে রাজকোটে ভারতকে ১৯৭ রানের টার্গেট দিয়ে ম্যাচ জেতে নিউজিল্যান্ড।

৪. ২০২৩ সালে রাঁচিতে ভারতকে ১৭৭ রানের টার্গেট দিয়ে ম্যাচ জেতে নিউজিল্যান্ড।

আরও পড়ুন:- U19 Women's WC: বিশ্বকাপের ফাইনালে শ্বেতা-শেফালির ওপেনিং জুটিই প্রধান ভরসা ভারতের, নজর কাড়তে পারেন আর কারা?

এদেশে এসে ভারতকে ২০০-র বেশি রানের টার্গেট দিয়ে ২টি টি-২০ ম্য়াচ জেতে শ্রীলঙ্কা। দক্ষিণ আফ্রিকা ভারত সফরে এসে ১টি টি-২০ ম্যাচে ২০০-র বেশি রানের টার্গেট দিয়ে হারিয়ে দেয় টিম ইন্ডিয়াকে।

উল্লেখ্য, রাঁচির জেএসসিএ ইন্টারন্যাশনাল স্টেডিয়াম কমপ্লেক্সে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে টস জিতে নিউজিল্যান্ডকে শুরুতে ব্যাট করতে পাঠায় ভারত। নিউজিল্যান্ড নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৭৬ রান সংগ্রহ করে। পালটা ব্যাট করতে নেমে ভারত ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৫৫ রান তোলে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

গত রবিবার ছিল পৃথিবীর উষ্ণতম দিন আসতে-আসতে থেকে আচমকা মিনিবাস থেকে ধোঁয়া, অফিস টাইমে ভয়াবহ কাণ্ড হাইকোর্টের ৯ বিচারপতিকে স্থায়ী করা গেল না, মতামত দেননি রাজ্যপাল, মুখ্য়মন্ত্রী ঋষিকে মানসিক রোগী প্রতিপন্ন করতে চেয়েছেন দেবযানী! বিচ্ছেদের পথে তারকা দম্পতি? আইভিএফ কী? কেনই বা পালন করা হয় বিশ্ব আইভিএফ দিবস ভয়ে পুরো ঘামছিল! ল্যাপটপ চোর সন্দেহে ছাত্রকে হেনস্থা যাদবপুরের হস্টেলে শেষবেলায় ঝড়, ধীরাজের ম্যাজিকে তৃতীয় হয়ে অলিম্পিক্সের কোয়ার্টারে ভারতীয় পুরুষরা আগামিকাল কেমন কাটবে আপনার? কারা পাবেন ভাগ্যের সাহায্য? জানুন ২৬ জুলাইয়ের রাশিফল তিলকের চোটই ভাগ্য খুলে দিয়েছে- রিয়ান পরাগকে লঙ্কা সফরের স্কোয়াডে রাখার কারণ ফাঁস পর্দায় চুমু খেলেই স্ত্রীকে বিশেষ উপহার দিতেন ইমরান! কী সেটা? কেন বন্ধ করলেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.