বাংলা নিউজ > ময়দান > ICC Super League Points Table: ভারতের সঙ্গে পয়েন্ট ভাগ করে তিনে উঠল নিউজিল্যান্ড, পিছিয়ে গেল অস্ট্রেলিয়া

ICC Super League Points Table: ভারতের সঙ্গে পয়েন্ট ভাগ করে তিনে উঠল নিউজিল্যান্ড, পিছিয়ে গেল অস্ট্রেলিয়া

কিউয়ি তারকাদের সঙ্গে গল্পগুজব ধাওয়ানের। ছবি- বিসিসিআই।

ICC Men's Cricket World Cup Super League: নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের শেষ ম্যাচে না হারলেই এক নম্বরে থেকে দেশে ফিরবে টিম ইন্ডিয়া। আপাতত আপডেট করা সুপার লিগ টেবিলে কোন দল কত নম্বরে রয়েছে দেখে নিন।

ভারতের বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচ জিতে আইসিসি মেনস ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগ টেবিলে বড়সড় লাফ দিয়েছিল নিউজিল্যান্ড। এবার দ্বিতীয় ওয়ান ডে ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গেলেও পড়ে পাওয়া ৫ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের আরও উপরের দিকে উঠে আসে তারা।

জিতলে একযোগে ভারত, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডকে টপকে এক নম্বরে উঠে আসার হাতছানি ছিল কিউয়িদের সামনে। তবে দ্বিতীয় ম্যাচে ভারতের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করে নিতে হওয়ায় আপাতত এক ধাপ উঠে তৃতীয় স্থানে চলে আসে নিউজিল্যান্ড। তারা পিছনে ফেলে দেয় অস্ট্রেলিয়াকে।

২০ ম্যাচে ১৩৪ পয়েন্ট নিয়ে ভারত রয়েছে সুপার লিগ টেবিলের এক নম্বরে। দ্বিতীয় স্থানে থাকা ইংল্যান্ডের সংগ্রহে রয়েছে ১৮ ম্যাচে ১২৫ পয়েন্ট। নিউজিল্যান্ড ১৭ ম্যাচে ১২৫ পয়েন্ট সংগ্রহ করে ইংল্যান্ডকে ছুঁয়ে ফেলে। তবে নেট রান-রেটে পিছিয়ে থাকায় ক্রমতালিকায় ব্রিটিশদের পিছনে তিন নম্বরে থাকতে হয় কিউয়িদের।

আরও পড়ুন:- IND vs NZ: শেষমেশ সত্যি হল আশঙ্কা, মাঝপথেই ভেস্তে গেল ভারত-নিউজিল্যান্ড দ্বিতীয় ODI

১৮ ম্যাচে ১২০ পয়েন্ট সংগ্রহ করা অস্ট্রেলিয়া এক ধাপ পিছিয়ে চার নম্বরে চলে যায়। বাংলাদেশ ও পাকিস্তান রয়েছে যথাক্রমে পাঁচ ও ছয় নম্বরে। আফগানিস্তান আপাতত সাত নম্বরে অবস্থান করলেও সিরিজের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে হারালে তারা একযোগে বাংলাদেশ ও পাকিস্তানকে টপকে যেতে পারে। সেক্ষেত্রে অস্ট্রেলিয়াকে টপকে চারে উঠে আসাও আসম্ভব নয় আফগানদের পক্ষে।

আরও পড়ুন:- IND vs NZ 2nd ODI: ভালো খেলেও সঞ্জু স্যামসন কেন বাদ, সাফাই দিলেন ধাওয়ান

আইসিসি মেনস ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগ টেবিল:-
১. ভারত: ২০ ম্যাচে ১৩৪ পয়েন্ট (রান রেট +০.৭৮২)।
২. ইংল্যান্ড: ১৮ ম্যাচে ১২৫ পয়েন্ট (রান রেট +১.২১৯)।
৩. নিউজিল্যান্ড: ১৭ ম্যাচে ১২৫ পয়েন্ট (রান রেট +০.৭৩১)।
৪. অস্ট্রেলিয়া: ১৮ ম্যাচে ১২০ পয়েন্ট (রান রেট +০.৭৮৫)।
৫. বাংলাদেশ: ১৮ ম্যাচে ১২০ পয়েন্ট (রান রেট +০.৩৮৪)।
৬. পাকিস্তান: ১৮ ম্যাচে ১২০ পয়েন্ট (রান রেট +০.২১৭)।
৭. আফগানিস্তান: ১৩ ম্যাচে ১১০ পয়েন্ট (রান রেট +০.৬১৬)।
৮. ওয়েস্ট ইন্ডিজ: ২৪ ম্যাচে ৮৮ পয়েন্ট (রান রেট -০.৭৩৮)।
৯. আয়ারল্যান্ড: ২১ ম্যাচে ৬৮ পয়েন্ট (রান রেট -০.৩৮২)।
১০. শ্রীলঙ্কা: ১৯ ম্যাচে ৬২ পয়েন্ট (রান রেট -০.১০০)।
১১. দক্ষিণ আফ্রিকা: ১৬ ম্যাচে ৫৯ পয়েন্ট (রান রেট -০.৪৫৮)।
১২. জিম্বাবোয়ে: ২১ ম্যাচে ৪৫ পয়েন্ট (রান রেট -১.১৪১)।
১৩. নেদারল্যান্ডস: ১৯ ম্যাচে ২৫ পয়েন্ট (রান রেট -১.১৬৩)।

উল্লেখ্য, সুপার লিগ টেবিলের প্রথম ৭টি দল সরাসরি ২০২৩ ওয়ান ডে বিশ্বকাপ খেলার ছাড়পত্র পাবে। যেহেতু আয়োজক হিসেবে ভারতকে যোগ্যতা অর্জন করতে হবে না, তাই প্রথম ৭টি দলের মধ্যে টিম ইন্ডিয়া থাকলে আট নম্বর দল সরাসরি বিশ্বকাপের টিকিট হাতে পাবে। বাকি ২টি জায়গার জন্য সুপার লিগ টেবিলের শেষে থাকা দলগুলিকে কোয়ালিফায়ার টুর্নামেন্টে মাঠে নামতে হবে দাবিদার সহযোগী দেশগুলির বিরুদ্ধে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ফের আত্মহত্যার কালো ছায়া বিনোদন জগতে, বাড়ি থেকে দেহ উদ্ধার জনপ্রিয় পরিচালকের আজ কলকাতায় কী কী গাড়ি চলবে না? কোন কোন রাস্তায় ঘোরানো হবে গাড়ি? দেখে নিন আগেই ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল 11 ওভার শেষে Seattle Orcas-র স্কোর 98/2 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল ২১ জুলাইয়ে ৭ জেলায় সতর্কতা, ভারী বৃষ্টি চলবে তারপরেও, নিম্নচাপের প্রভাব কতদিন? 2025 IPL-এ কত জনকে রিটেন করা যাবে? স্যালারি ক্যাপ কি হবে?ঠিক হতে পারে মাসের শেষে ‘আমি রাজাকার’, সবথেকে ‘ঘৃণ্য’ শব্দই কীভাবে বাংলাদেশের পড়ুয়াদের স্লোগান হয়ে উঠল? শুভাশিসের সঙ্গে বিয়ের পিঁড়িতে মনামী? ৪০-এ এসে আইবুড়ো নাম ঘোচানোর তোড়জোর শুরু

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.