তৃতীয় একদিবসীয় ম্যাচেও হারের মুখ দেখল টিম ইন্ডিয়া (এপি)
তৃতীয় একদিবসীয় ম্যাচেও হারের মুখ দেখল টিম ইন্ডিয়া (এপি)

IND VS NZ: একদিবসীয় সিরিজে হোয়াইট ওয়াশ ভারত, ৫ উইকেটে লজ্জার হার কোহলিদের

  • ৩-০ একদিবসীয় সিরিজে হার ভারতের। তৃতীয় একদিবসীয় ম্যাচে পাঁচ উইকেটে সহজ জয় পেল কিউয়িরা।

কাজে এল না কেএল রাহুলের শতরান। টি-টোয়েন্টিতে ঘরের মাঠে ভারতের হাতে হোয়াইট ওয়াশ হতে হয়েছিল নিউজিল্যান্ডকে। তবে এক দিবসীয় সিরিজে ঘুরে দাঁড়াল কিউয়িরা। ২০১৯ বিশ্বকাপের ফাইনালিস্ট দল ফের একবার বুঝিয়ে দিল ৫০ ওভারের খেলায় তাদের হারানো সহজ নয়। মঙ্গলবার তৃতীয় ও শেষ একদিনের ম্যাচে ভারতকে পাঁচ উইকেটে হারিয়ে ৩-০ সিরিজ জিতল কেন উইলিয়ামসনের নেতৃত্বাধীন দল। প্রায় তিন ওভার বাকি থাকতেই জয়ের জন্য প্রয়োজনীয় ২৯৭ রান তুলে নেয় নিউজিল্যান্ড। ব্যাট হাতে দলের নায়ক হেনরি নিকোলাস(৮০) ও মার্টিন গাপটিল(৬৬)।

এদিন মাউন্ট মাউনগানুইর বে ওভাল স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসন। চোটের জন্য প্রথম দুটি একদিবসীয় ম্যাচে না খেললেও এদিন দলে ফিরলেন নিউজিল্যান্ডের অধিনায়ক। এদিন একদিবসীয় ক্রিকেট কেরিয়ারে চার নম্বর শতরান হাঁকালেন কেএল রাহুল। তাঁর সংগ্রহ ১১২ রান। ২২ গজে রাহুলের যোগ্য সঙ্গত দেন শ্রেয়াস আইয়ার,চতুর্থ উইকেটের জন্য শতরান যোগ করেন এই জুটি। জিমি নিসমের বলে ৬২ রান করে আউট হন আইয়ার। নিউজিল্যান্ডের হয়ে সবচেয়ে সফল বোলার হ্যামিশ বেনেট, কোহলি এবং রাহুলের সহ মোট চারটি উইকেট তুলে নেন বেনেট।

এদিন ভারতীয় দলে একমাত্র পরিবর্তন মণীশ পাণ্ডে, কেদার যাদবের জায়গায় প্রথম একাদশে জায়গা পান মণীশ। শেষ একদিনের ম্যাচেও দলে জায়গা পেলেন না ঋষভ পন্ত। ভালো শুরু করলেও এদিনও বড় রান পেলেন না পৃথ্বী শ,৪০ রানে রান আউট হন পৃথ্বী। এদিন ব্যাট হাতে ফের ব্যর্থ বিরাট কোহলি(৯)।

এই হারের সঙ্গেই প্রায় ৩০ বছর পর কমপক্ষে তিনম্যাচের একদিবসীয় সিরিজে হোয়াইট ওয়াশ হতে দল মেন ইন ব্লুকে।


বন্ধ করুন