বাংলা নিউজ > ময়দান > IND vs NZ: ধুলো ওড়া পিচ নয়, স্পোর্টিং উইকেটের জন্য কানপুরের মাঠকর্মীদের ৩৫,০০০ টাকা দিলেন দ্রাবিড়
রাহুল দ্রাবিড়। (ছবি সৌজন্য এএনআই)
রাহুল দ্রাবিড়। (ছবি সৌজন্য এএনআই)

IND vs NZ: ধুলো ওড়া পিচ নয়, স্পোর্টিং উইকেটের জন্য কানপুরের মাঠকর্মীদের ৩৫,০০০ টাকা দিলেন দ্রাবিড়

বাকিদের থেকে বরাবরই আলাদা তিনি।

বাকিদের থেকে বরাবরই আলাদা তিনি। নিজে মুখে সে কথা কোনওদিন স্বীকার না করলেও তাঁর কাজই সবথেকে বড় প্রমাণ হয়ে দাঁড়িয়েছে। এবারও তার ব্যতিক্রম হল না। নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে স্পোর্টিং উইকেট তৈরির জন্য কানপুরের মাঠকর্মীদের ৩৫,০০০ টাকা দিলেন ভারতীয় পুরুষ ক্রিকেট দলের হেড কোচ রাহুল দ্রাবিড়।

সোমবার উত্তেজনাময় পঞ্চম দিনের পর উত্তরপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের তরফে বলা হয়, ‘আমরা আনুষ্ঠানিকভাবে একটি ঘোষণা করতে চাই। ব্যক্তিগতভাবে আমাদের মাঠকর্মীদের ৩৫,০০০ টাকা দিয়েছেন।’ একাংশের বক্তব্য, স্পোর্টিং উইকেট বানানোর জন্য সেই টাকা দিয়েছেন।

এমনিতে রীতিমতো হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর কানপুরে ড্র হয়েছে ভারত বনাম নিউজিল্যান্ডের প্রথম টেস্ট। সেই পিচে যে ব্যাটসম্যানরা নিজেদের দক্ষতার পরিচয় দিয়েছেন, তাঁরা (শ্রেয়স আইয়ার, শুভমন গিল, টম ল্যাথাম এবং উইল ইয়িং) রান পেয়েছেন। আবার নিউজিল্যান্ডের পেসাররা ভারতীয় ব্যাটসম্যানদের প্যাভিলিয়নে ফিরিয়েছেন। দাপট দেখিয়েছেন ভারতীয় স্পিনাররা। ১৭ টি উইকেট নিয়েছেন তাঁরা। তার জেরে পঞ্চম দিনের শেষ বল পর্যন্ত টেস্টে উত্তেজনার কোনও অভাব হয়নি। ২৮৪ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে একটা সময় কিউয়িরা একেবারে এগিয়ে ছিলেন। তারপর ভারতীয়দের ম্যাচে ফিরিয়ে আনেন রবিচন্দ্রন অশ্বিনরা। সেখান থেকে আবার ভারতকে জয়ের দোরগোড়ায় নিয়ে চলে আসেন উমেশ যাদব, অশ্বিন, রবীন্দ্র জাদেজারা। ন'উইকেট পড়ে যায় নিউজিল্যান্ডের। কিন্তু শেষ উইকেট ফেলতে পারেনি ভারত। ৮.৪ ওভার মাটি কামড়ে পড়ে থাকেন আয়াজ প্যাটল এবং রাচিন রবীন্দ্র। শেষপর্যন্ত খারাপ আলোর জন্য ম্যাচ শেষ হয়ে যায়।

বন্ধ করুন