বাংলা নিউজ > ময়দান > IND vs NZ: ক্রিকেটার দ্রাবিড়ের শেষ টেস্টে খেলা চার ক্রিকেটার খেলছেন কোচ দ্রাবিড়ের প্রথম টেস্টে
ভারতের অনুশীলনে কড়া নজর কোচ রাহুল দ্রাবিড়ের। ছবি- পিটিআই। (PTI)
ভারতের অনুশীলনে কড়া নজর কোচ রাহুল দ্রাবিড়ের। ছবি- পিটিআই। (PTI)

IND vs NZ: ক্রিকেটার দ্রাবিড়ের শেষ টেস্টে খেলা চার ক্রিকেটার খেলছেন কোচ দ্রাবিড়ের প্রথম টেস্টে

  • কিউয়িদের বিরুদ্ধে কানপুরে খেলা প্রথম টেস্টই ভারতীয় সিনিয়র দলের কোচ হিসেবে রাহুল দ্রাবিড়ের অভিষেক টেস্ট।

কানপুরে শুক্রবার (২৫ নভেম্বর) থেকেই শুরু হয়েছে নিউজিল্যান্ড-ভারতের প্রথম টেস্ট। এই ম্যাচের মধ্যে দিয়ে টেস্ট ক্রিকেটে ভারতীয় কোচ হিসেবে রাহুল দ্রাবিড়ের অভিষেক ঘটেছে। ঘটনাক্রমে, ক্রিকেটার হিসেবে তাঁর শেষ ম্যাচের চার সতীর্থ এই ম্যাচে দ্রাবিড়ের কোচিংয়ে খেলছেন। 

ভারতের হয়ে ১৬৪টি টেস্ট খেলা দ্রাবিড়, তাঁর সুদীর্ঘ ১৬ বছরের টেস্ট কেরিয়ারে বহু ক্রিকেটারের সঙ্গে সাজঘর ভাগ করেছেন। তাঁর অভিজ্ঞতাকে কাজে লাগিয়েই ভারতীয় দলের ভবিষ্যত গড়ে তোলার লক্ষ্যে তাঁকে কোচ হিসাবে বাছাই করে বিসিসিআই। আশ্চর্যজনক হলেও এক দশক আগে ২০১২ সালে দ্রাবিড়ের শেষ ম্যাচে খেলা এক দুই নয়, চার চারজন ক্রিকেটার কানপুর টেস্টেই তাঁর কোচিংয়ে খেলছেন। সেই তালিকায় সামিল বাংলার ঘরের ছেলে ঋদ্ধিমান সাহাও। 

দ্রাবিড়ের কোচ হওয়া নিয়ে নিজের প্রথম প্রতিক্রিয়া জানাতে গিয়েই রবিচন্দ্রন অশ্বিন উচ্ছ্বাস প্রকাশ করে জানিয়েছিলেন অনেক সিনিয়ারই দ্রাবিড়ের সঙ্গে খেলেছেন। উপরিউক্ত তালিকায় তিনিও চার ক্রিকেটারের মধ্যে অন্যতম। অশ্বিন ও সাহা ছাড়া এই টেস্টে কিউয়িদের বিরুদ্ধে মাঠে নামা ফাস্ট বোলার জুড়ি ইশান্ত শর্মা এবং উমেশ যাদব হলেন বাকি দুই ক্রিকেটার যারা নতুন ভারতীয় কোচের শেষ টেস্ট ম্যাচে তাঁর সঙ্গে একই দলে খেলেছিলেন।

বন্ধ করুন