বাংলা নিউজ > ময়দান > IND vs NZ: ভিডিয়ো- কিউয়িদের বিরুদ্ধে সিরিজ জয়ের পর দ্রাবিড়ের আগ্রাসন, দেখলে অবাক হবেন

IND vs NZ: ভিডিয়ো- কিউয়িদের বিরুদ্ধে সিরিজ জয়ের পর দ্রাবিড়ের আগ্রাসন, দেখলে অবাক হবেন

রাহুল দ্রাবিড়।

রায়পুরে এমনই একটি ঘটনা সামনে এসেছে। নিউজিল্যান্ডকে হারিয়ে ভারত তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-০ ব্যবধানে জেতারই পরেই দ্রাবিড়ের আগ্রাসন চোখে পড়ে। খেলা শেষ হওয়ার পর ক্যামেরায় ধরা পড়ে দ্রাবিড়ের 'নিঞ্জা' করার ভঙ্গি।

ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে দ্বিতীয় ওডিআই (IND vs NZ) ৮ উইকেটে জিতেছে টিম ইন্ডিয়া। এবং এক ম্যাচ বাকি থাকতে সিরিজ ২-০ পকেটে পুড়ে ফেলেছে রোহিত শর্মার টিম। ভারত ম্যাচ জেতার পর দলের হেড কোচ রাহুল দ্রাবিড় এমন প্রতিক্রিয়া দিয়েছেন, যা বেশ ভাইরাল হয়েছে।

প্রসঙ্গত, এই ম্যাচে ভারত অধিনায়ক রোহিত শর্মা টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন। প্রথমে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড মাত্র ১০৮ রানে গুটিয়ে যায়। জবাবে ভারত ২ উইকেট হারিয়ে ১১১ রান করে ৮ উইকেটে ম্যাচ জিতে যায়।

আরও পড়ুন: অজি সফরের আগে ফিটনেস যাচাইয়ের প্রচেষ্টা, সৌরাষ্ট্রের রঞ্জি দলে নাম জাদেজার

শনিবার সিরিজের দ্বিতীয় ওডিআই-এ নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছিল টিম ইন্ডিয়া। এবং 8 উইকেটে তারা ম্যাচ জিতে যায়। ভারতের জয়ে গুরুত্বপূর্ণ অবদান ছিল মহম্মদ শামি, রোহিত শর্মা ও শুভমান গিলদের। একই সঙ্গে ম্যাচ জেতার পর প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের প্রতিক্রিয়াও ছিল দেখার মতো। রাহুল দ্রাবিড় সাধারণত শান্ত, গম্ভীর স্বভাবের। খেলোয়া় জীবনেও কখনও তাঁকে উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা যায়নি। কিন্তু প্রধান কোচ হওয়ার পর তাঁর আগ্রাসী মনোভাব প্রায়ই দেখা যাচ্ছে। যাতে বেশ হতবাকই হচ্ছে শুধু ভারতই নয়, বিশ্ব ক্রিকেট মহল।

আরও পড়ুন: রোহিত ODI WC-এর পর সরে গেলে কে ক্যাপ্টেন হবে, ঠিক করে ফেলেছে BCCI- রিপোর্ট

রায়পুরে এমনই একটি ঘটনা সামনে এসেছে। নিউজিল্যান্ডকে হারিয়ে ভারত তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-০ ব্যবধানে জেতারই পরেই দ্রাবিড়ের আগ্রাসন চোখে পড়ে। খেলা শেষ হওয়ার পর ক্যামেরায় ধরা পড়ে দ্রাবিড়ের 'নিঞ্জা' করার ভঙ্গি।

এমন কী দ্রাবিড়কে দেখে হর্ষ ভোগলে, যিনি ধারাভাষ্য করছিলেন, তিনি বলেই ফেলেন, ‘আমাদের জন্য এটি ডিকোড করার চেষ্টা করুন।’

প্রধান কোচ হিসেবে দ্রাবিড়ের মেয়াদ

উল্লেখযোগ্য ভাবে রাহুল দ্রাবিড় ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে ভারতের প্রধান কোচের দায়িত্ব নেন। তাঁর কোচিংয়ে টিম ইন্ডিয়া এখনও পর্যন্ত মোট ১৮টি দ্বিপাক্ষিক সিরিজ খেলেছে, যার মধ্যে ভারত ১৫টি জিতেছে এবং ৩টি সিরিজ হেরেছে। প্রসঙ্গত ২০২৩ বিশ্বকাপ পর্যন্ত টিম ইন্ডিয়ার প্রধান কোচ হিসেবে মেয়াদ রয়েছে রাহুল দ্রাবিড়ের।

বন্ধ করুন