বাংলা নিউজ > ময়দান > IND vs NZ: ইনিংসে ১০ উইকেট নেওয়া আজাজের 'ব্লু টিক' নেই! অশ্বিন বলতেই ‘ভুল’ শুধরে নিল টুইটার
রবিচন্দ্রন অশ্বিন এবং আজাজ প্যাটেল। (ছবি সৌজন্য, টুইটার @BCCI)

IND vs NZ: ইনিংসে ১০ উইকেট নেওয়া আজাজের 'ব্লু টিক' নেই! অশ্বিন বলতেই ‘ভুল’ শুধরে নিল টুইটার

  • টেস্টের ইতিহাসে মাত্র তৃতীয় বোলার হিসেবে একই ইনিংসে ১০ উইকেট নেওয়ার নজির গড়েছেন।

টেস্টের ইতিহাসে মাত্র তৃতীয় বোলার হিসেবে একই ইনিংসে ১০ উইকেট নেওয়ার নজির গড়েছেন। সেই আজাজ প্যাটেলের টুইটার অ্যাকাউন্টে কিনা ‘ভেরিফায়েড’ টিক নেই? সে বিষয়টি টুইটারকে জানান রবিচন্দ্রন অশ্বিন। কয়েক ঘণ্টার মধ্যেই টুইটার অ্যাকাউন্টে জ্বলজ্বল করছে 'ব্লু টিক'।

সোমবা নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট শেয়ার হওয়ায় পর টুইটারে অশ্বিন লেখেন, ‘প্রিয় @verified (টুইটারের ভেরিফায়েড প্রদানকারী সংক্রান্ত পেজ) এক ইনিংসে ১০ উইকেট থাকা ব্যক্তি এখানে ভেরিফায়েড হওয়ার যোগ্য।’ সেইসঙ্গে নিউজিল্যান্ডের স্পিনার আজাজকে ট্যাগ করেন অশ্বিন। সেই টুইটের কিছুক্ষণ পরেই আজাজের টুইটার অ্যাকাউন্টে জুড়ে যায় 'ব্লু টিক'।

উল্লেখ্য, টেস্টের ইতিহাসে তৃতীয় বোলার হিসেবে একই ইনিংসে ১০ উইকেট নেওয়ার নজির গড়েছেন আজাজ। স্পর্শ করনন জিম লেকার এবং অনিল কুম্বলেকে। আজাজের আগে জিম লেকার এবং কুম্বলের টেস্টের এক ইনিংসে ১০ উইকেট নেওয়ার রেকর্ড রয়েছে। মুম্বই টেস্টের প্রথম দিনে শুক্রবার আজাজ প্যাটেল চার উইকেট নিয়েছিলেন। পরদিন সকালে তিনি আরও ছয় উইকেট তুলে নেন। পরে তিনি বলেন, ‘এ রকম একটা সাফল্য পেয়েছি, এটা কেমন যেন অবিশ্বাস্য লাগছে। মুম্বইয়ে জন্মেছিলাম। তারপর ফিরে এসে এখানেই সাফল্য পেলাম। এটা সত্যিই স্পেশ্যাল। অনিল কুম্বলে স্যারের সঙ্গে একই সারিতে থাকতে পেরে আমি সম্মানিত।’ তারইমধ্যে সোমবার ম্যাচের শেষে মুম্বই ক্রিকেট সংস্থার তরফে ম্যাচের অফিসিয়াল স্কোরশিট ফ্রেমবন্দি করে তুলে দেওয়া হয় আজাজের হাতে। কিউয়ি তারকাও মুম্বই ক্রিকেট সংস্থার সংগ্রহশালার জন্য দু'টি স্মারক রেখে যান।

বন্ধ করুন