বাংলা নিউজ > ময়দান > IND vs NZ: সেঞ্চুরির পাশাপাশি ছক্কা হাঁকিয়ে নজির রোহিতের, পিছনে ফেললেন জয়সূর্যকে

IND vs NZ: সেঞ্চুরির পাশাপাশি ছক্কা হাঁকিয়ে নজির রোহিতের, পিছনে ফেললেন জয়সূর্যকে

রোহিত শর্মা।

এ দিন ৮৫ বলে রোহিতের ১০১ রানের ইনিংসে সাজানো ছিল ৯টি চারের পাশাপাশি ছ'টি ছক্কাতেও। আর ছক্কা মেরেই জয়সূর্যকে পিছনে ফেললেন রোহিত। ওডিআই-এ রোহিতের মোট ছক্কার সংখ্যা দাঁড়াল ২৭২টি।

তিন বছরের দীর্ঘ প্রতীক্ষা। অবশেষে ওডিআই-এ সেঞ্চুরি করলেন রোহিত শর্মা। ৮৩ বলে তিনি শতরান করে ফেলেন। সেই সঙ্গে অসংখ্য নজির গড়লেন। সেঞ্চুরির খরা কাটানোর পাশাপাশি রিকি পন্টিংকে যেমন টপকে গিয়েছেন তিনি, তেমনই পিছনে ফেলেছেন সনৎ জয়সূর্নযকেও।

পন্টিংয়ের মতোই এক দিনের ক্রিকেটে সমসংখ্যক শতরান হল রোহিতের। তবে ভারতের অধিনায়ক অনেক কম ম্যাচে এই কীর্তি গড়েছেন। তাই তিনি উঠে এলেন তৃতীয় স্থানে। এক দিনের ক্রিকেটে পন্টিংয়ের ৩০টি শতরান হতে লেগে গিয়েছিল ৩৭৫টি ম্যাচ। রোহিত সেই মাইলফলকে পৌঁছলেন ২৪১টি ম্যাচে। ফলে এক দিনের ক্রিকেটে সর্বাধিক শতরানের তালিকায় পন্টিং টপকে গিয়েছেন তিনি।

আরও পড়ুন: ICC Men’s Test Team of the Year 2022: অজি-ইংল্যান্ডের দাপট, ভারত থেকে একা পন্ত, রয়েছেন বাবর, অধিনায়ক স্টোকস

এ তো গেল শতরান হাঁকিয়ে। কিন্তু এ দিন ৮৫ বলে রোহিতের ১০১ রানের ইনিংসে সাজানো ছিল ৯টি চারের পাশাপাশি ছ'টি ছক্কাতেও। আর ছক্কা মেরেই জয়সূর্যকে পিছনে ফেললেন রোহিত। ওডিআই-এ রোহিতের মোট ছক্কার সংখ্যা দাঁড়াল ২৭২টি। জয়সূর্যকে পিছনে ফেললেন রোহিত। এ বার তাঁর আগে রয়েছেন শুধু ক্রিস গেইল (৩৩১টি) এবং শহিদ আফ্রিদি (৩৫১টি)। রোহিত তাঁর নিজের ছন্দে থাকলে গেইল এবং আফ্রিদিকে টপকে যেতেই পারেন। এতে অবাক হওয়ার কিছুই থাকবে না।

আরও পড়ুন: আমার কোনও ধারণা নেই- হার্দিকের আশায় কার্যত জল ঢেলে দিলেন রাহুল দ্রাবিড়

দীর্ঘ দিন ধরেই রোহিতকে প্রশ্ন করা হচ্ছিল, এক দিনের ক্রিকেটে কবে তাঁর ব্যাট থেকে শতরান পাওয়া যাবে। ২০১৯ বিশ্বকাপে যিনি সেমিফাইনাল পর্যন্ত খেলে পাঁচটি শতরান করেছিলেন, তাঁকে অপেক্ষা করতে হল তিন বছর। রোহিত অবশ্য বরাবরই বলে এসেছিলেন, তাঁর শতরান সময়ের অপেক্ষা। সেই অপেক্ষা শেষ হল মঙ্গলবার।

এ দিন রোহিতের পাশাপাশি সেঞ্চুরি করেন শুভমন গিলও। শুভমন যেন আগুনে মেজাজে। তাঁকে আটকায় সাধ্যি কার! দুই ওপেনার মিলে ভারতকে বড় রান তোলার জমিটা তৈরি করে দেন। ওপেনিং জুটিতে ২১২ রান তোলেন রোহিত এবং শুভমন। মাইকেল ব্রেসওয়েলের বলে বোল্ড হন রোহিত। শুভমন ৭৮ বলে ১১২ রানের দুরন্ত ইনিংস খেলেন। হার্দিক পাণ্ডিয়া হাফসেঞ্চুরি করেন। ৩৮ বলে ৫৪ করেন হার্দিক। বিরাট কোহলি ৩৬ করেন। ভারত প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ৩৮৫ রান করে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

প্রকাশিত মাধ্যমিক পরীক্ষার ফলাফল, এবার ঝাড়খণ্ডের পাশের হার কমে দাঁড়াল ৯০.৩১% ফের শোকের ছায়া ইংল্যান্ডের ক্রিকেটে, ৯২ বছর বয়সে প্রয়াত রমন সুব্বা রাও অনুশীলনে গুরুতর চোট হাঁটুতে,প্যারিসের টিকিট পেয়েও যেতে পারবেন না শ্রীশঙ্কর মুরলি পাল্টে গেল DD নিউজের লোগো, DD ইন্ডিয়ার পর গেরুয়ার ছোঁয়া সরকারি খবরের চ্যানেলে প্রথম দফার নির্বাচন, সকাল সকাল বুথে লাইন দিয়ে ভোট দিলেন রজনীকান্ত, ধনুশ, বিজয়রা ‘আবগারি দুর্নীতির ৫০ কোটি তো BJP-র’, কেজরি জেলে থাকলে নড্ডা নয় কেন? তোপ অভিষেকের জলপাইগুড়িতে বিজেপির বুথ অফিসে ঢুকে পড়লেন তৃণমূল প্রার্থী, কী ঘটল সেখানে?‌ PBKS হারলেও নায়ক আশুতোষ, কে এই প্লেয়ার? যাঁর ব্যাটিংয়ে মুগ্ধ সূর্য, বুমরাহরাও ‘অনেক মুসলিমের নাম নেই তালিকায়’, UP-তে বুথ দখলের অভিযোগ BJP-র নামে একটি IPL-এ টেল-এন্ডার হিসেবে সব থেকে বেশি রান আশুতোষের, দেখুন সেরা ৫-এর তালিকা

Latest IPL News

PBKS হারলেও নায়ক আশুতোষ, কে এই প্লেয়ার? যাঁর ব্যাটিংয়ে মুগ্ধ সূর্য, বুমরাহরাও স্নায়ুচাপের পরীক্ষা হয়েছে এই ম্যাচে, পঞ্জাব বধের পর বললেন হার্দিক পান্ডিয়া ছন্নছাড়া ক্যাপ্টেন্সি, দেরি হল ফিল্ড সাজাতে, বড় জরিমানার মুখে পড়লেন হার্দিক IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে PBKS vs MI: IPL-এর ইতিহাসে এত বছরে যা হয়নি সেটাই হল এবার! ক্যামেরা দেখাল টসের স কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.