বাংলা নিউজ > ময়দান > IND vs NZ: কানপুরে শেষ উইকেটে রচিন-আজাজের মরিয়া লড়াইয়ে অভিভূত সচিন তেন্ডুলকরও

IND vs NZ: কানপুরে শেষ উইকেটে রচিন-আজাজের মরিয়া লড়াইয়ে অভিভূত সচিন তেন্ডুলকরও

ক্রিজে ব্যাট হাতে রচিন এবং আজাজ। ছবি- এএনআই। (ANI)

এক উইকেট হাতে নিয়ে প্রায় নয় ওভার মরিয়া লড়াই চালিয়ে নিউজিল্যান্ডের হয়ে ম্যাচ ড্র করে রচিন-আজাজ জুটি।

কানপুরে শেষবেলায় হুড়মুড়িয়ে উইকেট পড়ার পালা দেখে মনে হচ্ছিল ফের ভারতের মাটিতে আবারও টেস্ট ম্যাচ হারতে চলেছে নিউজিল্যান্ড। তবে ঢাল হয়ে দাঁড়ান দুই ভারতীয় বংশোদ্ভূত ক্রিকেটার রচিন রবীন্দ্র ও আজাজ প্যাটেল। শেষ উইকেটে প্রায় নয় ওভার (৫২ বল) ব্যাট করে রুখে দেন ভারতীয় বোলারদের।

ঘরের বাইরে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নদের এমন লড়াই মন জিতে নিয়েছে বিশেষজ্ঞ থেকে সমর্থক সকলেরই। ‘ক্রিকেট ঈশ্বর’ সচিন তেন্ডুলকরও সেই তালিকা থেকে বাতিল নন। ভারত ও নিউজিল্যান্ড, দুই দলকেই এক টানটান টেস্ট ম্যাচ খেলার শুভেচ্ছা জানানোর পাশপাশি রচিন-আজাজের লড়াকু মানসিকতার বিশেষ প্রশংসা করেছেন সচিন। নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে সচিন কানপুর টেস্ট সম্পর্কে লেখেন, ‘টিম ইন্ডিয়া এবং নিউজিল্যান্ড, দুই দলেরই ম্যাচের কোনো না কোনো সময়ে দেওয়ালে পিঠ গিয়েছিল। তা সত্ত্বেও দুই দলই লড়াই করে ম্যাচে ফিরে আসে। টেস্ট ম্যাচের শেষ দিনে ৫২ বল ব্যাট করে ম্যাচ বাঁচানো প্রশংসনীয়। এটাই তো টেস্ট ম্যাচ ক্রিকেটের আসল মজা।’

ঘটনাক্রমে, আজাজের জন্ম মুম্বইতেই। অপরদিকে, রচিনের নামই নাকি রাহুল দ্রাবিড় ও সচিন তেন্ডুলকরের নাম মিলিয়ে রাখা হয়েছিল। সুতরাং, এই দুই ক্রিকেটার সচিনের মতো কিংবদন্তির প্রশংসা পেয়ে যে নিঃসন্দেহে আপ্লুত হবেন. তা বলার অপেক্ষা রাখে না। প্রসঙ্গত, ৩ ডিসেম্বর সচিনের শহর মুম্বইতেই পরবর্তী টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রাহুলের নামে নিয়মভঙ্গের অভিযোগ, তবে কি পুজোয় আসছে না প্রসেনজিৎ-অনির্বাণের ছবি? গুরু পূর্ণিমায় কোচ দ্রাবিড়ের প্রশংসায় রোহিত শর্মা…মাহি বন্দনায় শিবম-পন্ত! গুরু পূর্ণিমায় করুন হলুদ দিয়ে এই কাজ, বদলে যাবে জীবন, দূর হবে যে কোনও বাধা আষাঢ় পূর্ণিমায় রাশি অনুসারে করুন এই মন্ত্র জপ, লক্ষ্মীনারায়ণের কৃপায় হবেন সফল 'আমাদের সবথেকে বড় উদ্যোগ...' মেয়ের প্রথম ছবি পোস্ট করেই কী লিখলেন রিচা-আলি? ইনস্টাগ্রামে অর্জুনকে আনফলো থেকে বিচ্ছেদ জল্পনা নিয়ে এবার মুখ খুললেন শ্রীজা 'গণতন্ত্রের জন্যে গুলি খেয়েছি, আর ওরা বলে…', ডেমোক্র্যাটদের পালটা তোপ ট্রাম্পের গুরু পূর্ণিমার দিন করুন এই বিশেষ ব্যবস্থাগুলি, গুরু দোষ থেকে মিলবে মুক্তি প্রকাশ্যে না হলেও মনে মনে আমার মতকেই সমর্থন করেন সুকান্ত, দাবি শুভেন্দু অধিকারীর গম্ভীরের পছন্দেকেই সম্মতি! ৩ বছরের চুক্তিতে নায়ার, যুক্ত হবেন আরও দুই- রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.