বাংলা নিউজ > ময়দান > IND vs NZ: কানপুরে শেষ উইকেটে রচিন-আজাজের মরিয়া লড়াইয়ে অভিভূত সচিন তেন্ডুলকরও
ক্রিজে ব্যাট হাতে রচিন এবং আজাজ। ছবি- এএনআই। (ANI)

IND vs NZ: কানপুরে শেষ উইকেটে রচিন-আজাজের মরিয়া লড়াইয়ে অভিভূত সচিন তেন্ডুলকরও

  • এক উইকেট হাতে নিয়ে প্রায় নয় ওভার মরিয়া লড়াই চালিয়ে নিউজিল্যান্ডের হয়ে ম্যাচ ড্র করে রচিন-আজাজ জুটি।

কানপুরে শেষবেলায় হুড়মুড়িয়ে উইকেট পড়ার পালা দেখে মনে হচ্ছিল ফের ভারতের মাটিতে আবারও টেস্ট ম্যাচ হারতে চলেছে নিউজিল্যান্ড। তবে ঢাল হয়ে দাঁড়ান দুই ভারতীয় বংশোদ্ভূত ক্রিকেটার রচিন রবীন্দ্র ও আজাজ প্যাটেল। শেষ উইকেটে প্রায় নয় ওভার (৫২ বল) ব্যাট করে রুখে দেন ভারতীয় বোলারদের।

ঘরের বাইরে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নদের এমন লড়াই মন জিতে নিয়েছে বিশেষজ্ঞ থেকে সমর্থক সকলেরই। ‘ক্রিকেট ঈশ্বর’ সচিন তেন্ডুলকরও সেই তালিকা থেকে বাতিল নন। ভারত ও নিউজিল্যান্ড, দুই দলকেই এক টানটান টেস্ট ম্যাচ খেলার শুভেচ্ছা জানানোর পাশপাশি রচিন-আজাজের লড়াকু মানসিকতার বিশেষ প্রশংসা করেছেন সচিন। নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে সচিন কানপুর টেস্ট সম্পর্কে লেখেন, ‘টিম ইন্ডিয়া এবং নিউজিল্যান্ড, দুই দলেরই ম্যাচের কোনো না কোনো সময়ে দেওয়ালে পিঠ গিয়েছিল। তা সত্ত্বেও দুই দলই লড়াই করে ম্যাচে ফিরে আসে। টেস্ট ম্যাচের শেষ দিনে ৫২ বল ব্যাট করে ম্যাচ বাঁচানো প্রশংসনীয়। এটাই তো টেস্ট ম্যাচ ক্রিকেটের আসল মজা।’

ঘটনাক্রমে, আজাজের জন্ম মুম্বইতেই। অপরদিকে, রচিনের নামই নাকি রাহুল দ্রাবিড় ও সচিন তেন্ডুলকরের নাম মিলিয়ে রাখা হয়েছিল। সুতরাং, এই দুই ক্রিকেটার সচিনের মতো কিংবদন্তির প্রশংসা পেয়ে যে নিঃসন্দেহে আপ্লুত হবেন. তা বলার অপেক্ষা রাখে না। প্রসঙ্গত, ৩ ডিসেম্বর সচিনের শহর মুম্বইতেই পরবর্তী টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে।

বন্ধ করুন