বাংলা নিউজ > ময়দান > Ind vs NZ: রাঁচির অবাক করা পিচ দেখে লখনউ-র বাইশ গজ নিয়ে সতর্ক স্যান্টনার-হার্দিক

Ind vs NZ: রাঁচির অবাক করা পিচ দেখে লখনউ-র বাইশ গজ নিয়ে সতর্ক স্যান্টনার-হার্দিক

লখনউ-র বাইশ গজ নিয়ে সতর্ক স্যান্টনার-হার্দিক (HT File Photo)

রাঁচির পিচে খেলার পরেই লখনউ-এর পিচ নিয়ে বেশ সতর্ক দুই দলের অধিনায়ক। তাই সিরিজের দ্বিতীয় টি টোয়েন্টি ম্যাচের আগে দেখে নেওয়া যাক একানা ক্রিকেট স্টেডিয়ামের পিচের চরিত্র। লখনউ-এর এই স্টেডিয়ামে ফ্ল্যাট পিচের কারণে এখানে ব্যাটসম্যানরা অনেক সাহায্য পায়।

ভারত বনাম নিউজিল্যান্ডের মধ্যে T20 সিরিজের দ্বিতীয় ম্যাচটি ২৯ জানুয়ারি সন্ধ্যা ৭ টা থেকে অনুষ্ঠিত হবে। দুই দলের মধ্যে সংঘর্ষটি লখনউয়ের একনা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। অন্যদিকে, এই ম্যাচে ভারতের নেতৃত্ব থাকবে হার্দিক পান্ডিয়ার হাতে, অন্যদিকে নিউজিল্যান্ডের দায়িত্ব সামলাবেন মিচেল স্যান্টনার। টি টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি হেরে চাপে রয়েছ টিম ইন্ডিয়া। সিরিজে কামব্যাক করতে হলে এই ম্যাচে ভারতকে জিততেই হবে। তবে এর মাঝেই লখনউয়ের পিচ সম্বন্ধে খোঁজ খবর নিচ্ছেন দুই দলের ক্রিকেটাররা। কারণ প্রথম ম্যাচে রাঁচির পিচের ধোঁয়াশা এখনও বুঝে উঠতে পারেননি হার্দিকও স্যান্টনার।

আরও পড়ুন… একদিনের ক্রিকেটে আবার সূর্য উঠবে: ODI-এর ব্যর্থতা কাটিয়ে উঠতে মরিয়া সূর্যকুমার

কারণ রাঁচিতে ম্যাচ শুরুর আগে মাঠের পিচ নিয়ে বলা হয়েছিল যে সেখানকার পিচ ব্যাটসম্যানদের জন্য সহায়ক। আশা করা হয়েছিল ভক্তরা এখানে একটি হাই স্কোরিং ম্যাচ দেখতে পাবেন। প্রসঙ্গত, বলা হয়েছিল রাঁচিতে টস জিতে প্রথমে বল করতে চাইবে দল। কারণ রাঁচিতে তিনটি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলা হয়েছে, যেখানে রান তাড়া করা দল দুবার জিতেছে। শিশিরের কারণে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে ভালো সহায়তা পায়। বলা হয়েছিল এখানে স্পিনারদের নিজেদের প্রমাণ করার সুযোগ আছে, কারণ এখানকার পিচ একটু মন্থর হবে। এই ভেবেই টস জিতে ফিল্ডিং নিয়েছিলেন হার্দিক। কিন্তু ম্যাচ গড়ানোর সঙ্গে সঙ্গে হার্দিকের সব অঙ্কই যেন ভুল প্রমাণিত হয়ে যায়।

আরও পড়ুন… Australian Open Final: প্রথম সেট হেরে দুর্দান্ত প্রত্যাবর্তন, রাইবাকিনাকে হারিয়ে প্রথমবার চ্যাম্পিয়ন সাবালেঙ্কা

সিরিজের প্রথম টি টোয়েন্টি জিতার পরে মিচেল স্যান্টনার রাঁচির পিচ নিয়ে বলেছিলেন, ‘দ্বিতীয় ইনিংসে ভারতের ব্যাটিংয়ের সময় বল অনেক টার্ন করেছে। একদিনের সিরিজে অনেক রান হওয়ার পর এটা দেখে ভালো লাগছিল।’ রাঁচির পিচ নিয়ে কথা বলতে গিয়ে হার্দিক বলেছিলেন, ‘কেউ ভাবেনি যে এই পিচে এমন খেলা হবে। দুই দলই বিস্মিত হলেও নিউজিল্যান্ড ভালো ক্রিকেট খেলেছে।’

রাঁচির পিচে খেলার পরেই লখনউ-এর পিচ নিয়ে বেশ সতর্ক দুই দলের অধিনায়ক। তাই সিরিজের দ্বিতীয় টি টোয়েন্টি ম্যাচের আগে দেখে নেওয়া যাক একানা ক্রিকেট স্টেডিয়ামের পিচের চরিত্র। লখনউ-এর এই স্টেডিয়ামে ফ্ল্যাট পিচের কারণে এখানে ব্যাটসম্যানরা অনেক সাহায্য পায়। শিশিরের কারণে দলগুলো আগে বল করতে পছন্দ করবে। উল্লেখযোগ্যভাবে, এই সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের কাছে হারের মুখে পড়তে হয়েছিল টিম ইন্ডিয়াকে। এমন পরিস্থিতিতে ভারতের জন্য দ্বিতীয় ম্যাচে জয় পাওয়াটা খুবই গুরুত্বপূর্ণ। টিম ইন্ডিয়া যদি লখনউ-এ জিততে না পারে তাহলে হার্দিকের হাতে থেকে সিরিজ হাতছাড়া হয়ে যাবে। এই সময়ে ODI সিরিজ হারের পরে নিউজিল্যান্ডও একানাতে ম্যাচ জিতে সিরিজ জিততে চাইবে। এখন কিউয়িরা সিরিজ ১-০ তে এগিয়ে রয়েছে। তবে মাঠে নামার আগে লখনউ-এর পিচ ভালো করে পড়তে চাইবে দুই দল।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

বন্ধ করুন