বাংলা নিউজ > ময়দান > IND vs NZ: টেস্ট ক্রিকেটার হিসেবে পথ চলা শুরু, গাভাসকরের হাত থেকেই ক্যাপ পেলেন আরেক মুম্বইকর শ্রেয়স
নিজের টেস্ট ক্যাপ মাথায় অভিষেক ঘটানো শ্রেয়স আইয়ার। ছবি- আইসিসি।
নিজের টেস্ট ক্যাপ মাথায় অভিষেক ঘটানো শ্রেয়স আইয়ার। ছবি- আইসিসি।

IND vs NZ: টেস্ট ক্রিকেটার হিসেবে পথ চলা শুরু, গাভাসকরের হাত থেকেই ক্যাপ পেলেন আরেক মুম্বইকর শ্রেয়স

  • প্রথম টেস্টে শ্রেয়সের অভিষেক ঘটানোর কথা ম্যাচের আগেরদিন অস্থায়ী অধিনায়ক অজিঙ্কা রাহানেই জানিয়ে দিয়েছিলেন।

ভাগ্যের দোষে চোটের জেরে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বেশি ম্যাচ না খেলায় বাগ পরতে হয়েছিল ভারতীয় স্কোয়াড থেকেই। কানপুরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে নিজের টেস্ট অভিষেক ঘটানো যেন শ্রেয়স আইয়ারকে ভাগ্য যেন তার ঋণ শোধ করল। নবতম ক্রিকেটার হিসেবে ভারতীয় টেস্ট দলের সঙ্গে যুক্ত হলেন মিডল অর্ডার ব্যাটার। 

আগে শোনা যাচ্ছিল কানপুরে মিডল অর্ডারে ব্যাট করতে পারেন শুভমন গিল। তবে সিরিজ শুরুর আগেই লোকেশ রাহুল চোটে ছিটকে যাওয়ায় গিলকে পুনরায় ওপেন করানো হয়। ফলে মিডল অর্ডারে এক ব্যাটার খেলানোর জায়গা তৈরি হয়। সেই জায়গাতেই শ্রেয়সকে সুযোগ দেওয়া হল। ম্যাচের আগেরদিন এই টেস্টের জন্য ভারতীয় অধিনায়ক অজিঙ্কা রাহানে শ্রেয়সের অভিষেকের কথা আগেভাগে জানিয়েও দিয়েছিলেন। এদিন মাঠে শ্রেয়সকে তাঁর টেস্ট দলের টুপি দিলেন আরেক মুম্বইজাত ক্রিকেটার ও ভারতীয় কিংবদন্তি সুনীল গাভাসকর।

ভারতীয় মিডল অর্ডারে বিরাট কোহলি, ঋষভ পন্তের অনুপস্থিতিতে প্রতিপক্ষ বোলারদের ওপর চাপ সৃষ্টি করে প্রতিআক্রমণ করার মতো ব্যাটার নেই। শ্রেয়সকে যেন আরও বেশিভাবে তাই সেই কাজটাই করতে হবে। প্রথম শ্রেণীর ক্রিকেটে ৫০-র অধিক গড় ও ৮০-র অধিক স্ট্রাইক রেট নিয়ে খেলা ২৬ বছর বয়সী ব্যাটারের রেকর্ড কিন্তু তিনি যে নিজের এই ভূমিকা পালন করতে দক্ষ, তারই প্রমাণ দেয়।

বন্ধ করুন